১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার, ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই জিলহজ, ১৪৪৫ হিজরি

শিরোনামঃ-
  • হোম
  • বিশেষ প্রতিবেদন
  • ডুমুরিয়ায় ভূমিহীন কৃষকের জমির উপর দিয়ে রাস্তা তৈরির চেষ্টার অভিযোগ প্লট ব্যবসায়ীদের বিরুদ্ধে




ডুমুরিয়ায় ভূমিহীন কৃষকের জমির উপর দিয়ে রাস্তা তৈরির চেষ্টার অভিযোগ প্লট ব্যবসায়ীদের বিরুদ্ধে

গাজী আব্দুল কুদ্দুস, চুকনগর.খুলনা করেসপন্ডেন্ট।

আপডেট টাইম : নভেম্বর ২১ ২০২৩, ১৭:০০ | 713 বার পঠিত | প্রিন্ট / ইপেপার প্রিন্ট / ইপেপার

খুলনার ডুমুরিয়া উপজেলার গুটুদিয়া ইউনিয়নে এক ভূমিহীন কৃষকের ৩যুগেরও বেশী সময় ধরে ভোগ দখলীয় জমির উপর দিয়ে রাস্তা তৈরির চেষ্টার অভিযোগ পাওয়া গেছে কতিপয় প্লট ব্যবসায়ীর বিরুদ্ধে। এ ঘটনায় প্লট ব্যবসায়ীরা জমিটির উপর দিয়ে যাতে রাস্তা তৈরি করতে না পারে, তার প্রতিকার চেয়ে ভূমিহীন পরিবারটি ডুমুরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর একটি লিখিত অভিযোগ করেছে।
উপজেলার গুটুদিয়া গ্রামের মোঃ ওয়াছেক আলী সরদারের ছেলে সরদার সেলিম হোসেন
 প্রাপ্ত অভিযোগে উল্লেখ করেন , বাদুরগাছা মৌজায় আর এস ২৩১ নং খতিয়ানে ১.২৬ একর জমি তার পিতা মোঃ ওয়াছেক আলী সরদার ও মাতা মোছাঃ ছায়রা বেগমের নামে সরকারীভাবে বন্দোবস্ত পাওয়ার পর তারা দীর্ঘ ৩যুগ ধরে ভোগদখল করাসহ খাজনা পরিশোধ করে আসছে। কিন্তু জমির মূল্য বৃদ্ধির কারণে গুটুদিয়া ইউপি চেয়ারম্যান তুহিনুল ইসলাম তুহিন ও ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য (ভূমি ব্যবসায়ী) সুলতান হাওলাদারের ছেলে মোঃ মাসুদ রানাসহ ফেমাস প্রোপার্টিস এর মালিকগন তাদের ব্যবসা প্রসারিত করার লক্ষ্যে উক্ত জমির উপর দিয়ে রাস্তা করার চেষ্টা করছে। ভূমিপ্রাপ্ত ওয়াছেক আলী সরদারের ছেলেরা সরকারি বন্দোবস্তকৃত জমি রক্ষার্থে মহামান্য হাইকোর্টে একটি রিট পিটিশন করেন। যার নং ৫৫৩৩/১৫। যার প্রেক্ষিতে গত ২৫/০৫/১৫ তারিখে আদালত একটি সুষ্ঠু সমাধান না হওয়া পর্যন্ত বিবাদীদের সকল কার্যক্রম স্থগিত রাখার আদেশ প্রদান করেন। এব্যাপারে অভিযোগকারী সরদার সেলিম হোসেন বলেন , ইউপি চেয়ারম্যান তুহিনুল ইসলাম তুহিন ক্ষমতার অপব্যবহার করে ভূমি ব্যবসায়ীদের দ্বারা প্রভাবিত হয়ে ইউপি সদস্য মাসুদ রানা হাওলাদারের ব্যক্তিগত স্বার্থে বাদুরগাছা মৌজার বিলান জমিতে প্লট আকারে জমি ক্রয় বিক্রয়ের জন্য আমাদের রেকর্ডীয় জমির উপর দিয়ে রাস্তা তৈরির অপচেষ্টা অব্যাহত রেখেছে। সরকারের দেওয়া একখন্ড জমি আমার পরিবারের জীবন ও জীবিকা নির্বাহের একমাত্র অবলম্বন। আর সেই জমিটিই জবর দখলের চেষ্টা করা হচ্ছে। আজ আমি ন্যায় বিচারের আশায় দ্বারে দ্বারে ঘুরছি। ইউপি সদস্য মোঃ মাসুদ রানা হাওলাদার বলেন, সেলিম হোসেনের জমিতে রাস্তা করা তো দূরের কথা। উনার জমিতে এক টুকরো মাটিও ফেলানো হয় নি। ইউপি চেয়ারম্যান তুহিনুল ইসলাম তুহিনকে ফোন দেয়া হলেও তিনি ফোনটি রিসিভ করেননি।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শরীফ আসিফ রহমান বলেন , অভিযোগ হয়েছে। বিষয়টি সমাধানের জন্য উভয় পক্ষকে ২২ নভেম্বর (আজ) আমার অফিসে ডাকা হয়েছে।
Please follow and like us:

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৬০১৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET