৫ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, শুক্রবার, ২০শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২০শে রজব, ১৪৪২ হিজরি

শিরোনামঃ-

ডুমুরিয়ায় চাচার প্রতারণার ফাঁদে ভাইপো

admin6

আপডেট টাইম : অক্টোবর ১৯ ২০১৬, ২২:৩৮ | 656 বার পঠিত

ডুমুরিয়া (খুলনা) প্রতিনিধি:-
ডুমুরিয়ার পল্লীতে চাচা কর্তৃক প্রতারিত হয়ে সহায়- সম্পদ হারিয়ে নিরীহ ভাইপো এখন পরিবার পরিজন নিয়ে পথে পথে ঘুরছে। ঘটনাটি ঘটেছে উপজেলার সাহস ঘোষগাতী গ্রামে।ভুক্তভোগি ভাইপো আব্দুর রব গাজী গতকাল মঙ্গলবার জেলা পুলিশ সুপার বরাবরে অবৈধ ভাবে তার বাড়ি দখল করে রাখা ও জীবন নাশের হুককি সহ বিভিন্ন অভিযোগ এবং প্রতিকার চেয়ে আবেদন করেছেন।
লিখিত অভিযোগ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, ডুমুরিয়া উপজেলার সাহস ঘোষগাতি গ্রামের মৃত ডাঃ আলতাফ হোসেন গাজীর পুত্র ও খুলনায় মেরিন ইঞ্জিনিয়ারিং এ ফাইনাল বর্ষে অধ্যায়নরত ছাত্র আব্দুর রব গাজী তার অসুস্হ্য বৃদ্ধা মাতা কে নিয়ে নিজ বাড়িতে বসবাস করে আসছে। আব্দুর রব পড়াশুনার কারণে বৃদ্ধ মাতাকে গ্রামের বাড়িতে রেখে বাইরে অবস্থান করে। এই সুযোগে তার চতুর আপন ছোট চাচা আকরাম হোসেন গাজী রবের পৈত্রিক সম্পত্তি অবৈধ ভাবে দখল করতে মরিয়া হয়ে তার বৃদ্ধ মাতাকে বিভিন্ন ভাবে হয়রানী ও ভয়ভীতি দিয়ে আসছে।
এক পর্যায়ে আব্দুর রব গত বছরের ৫ আগষ্ট তার চাচা আকরাম হোসেনের সাথে তাদের বসবাসকৃত একটি ভবন এর দুটি কক্ষ স্থানীয় গন্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে ৩ লাখ টাকা মূল্যে চুক্তিতে নন জুডিশিয়াল স্ট্যম্পে লিখিত চুক্তি পত্র করে নেয়। চুক্তি পত্রের শর্তানুযায়ী চলতি বছরের ৩০ জুন ভবন এর দখল রবকে ছেড়ে দেয়ার কথা থাকলে প্রায় ১৪ মাস অতিবাহিত হলেও তার বাড়ির দখল বুঝে না দিয়ে নানা টালবাহানা এমনকি বিভিন্ন ভয় ভীতি ও হয়রানী শুরু করেন চাচা আকরাম হোসেন। এ ঘটনায় আব্দুর রবের মা সামিরুন নেছা গত ৭ জুলাই জেলা পুলিশ সুপার বরাবর এবং আব্দুর রব গত ৭ মে আব্দুর রব গাজী তার ক্রয়কৃত বাড়ি বুঝে পাওয়া এবং হুমকি ধামকী ও ভয়ভীতির অভিযোগ এনে ডুমুরিয়া থানায় দু’টি পৃথক অভিযোগ দায়ের করেন।
অভিযোগে জানা গেছে, ভাইপোর সম্পত্তি আত্মসাতকারী আকরাম হোসেন গাজী প্রথম জীবনে জাতীয় পার্টি, পরে বিএনপির অঙ্গ সংগঠন ওলামা দলে যোগদেন। বর্তমানে তিনি ক্ষমতাসীন দলের ওলামা লীগে যোগ দিয়েছেন। এভাবে তিনি যখন যে দল ক্ষমতায় থাকে সে দলের ছত্রছায়ায় থেকে প্রভাব বিস্তার করেন বলে অভিযোগ রয়েছে।
অভিযোগের প্রেক্ষিতে ডুমুরিয়া থানার এসআই আবুল কালাম উভয় পক্ষকে ডেকে ঘটনা নিষ্পত্তি করাকালে আকরাম হোসেন তার ঘরের মুল্য বাবদ গ্রহন করা ৩ লাখ টাকা ৩ দিনের মধ্যে ফেরত দিতে সম্মত হন। অথচ প্রতিশ্রুতির পর ৩ মাস পেরিয়ে গেলেও অদ্যাবধি টাকা ফেরত পাইনি আব্দুর রব। উপরন্তু তার চাচা টাকা ফেরত দিবেন না বলে সাফ জানিয়ে দিয়েছেন।
এ প্রসঙ্গে সেল ফোনে আকরাম হোসেনের কাছে জানতে চাইলে সাংবাদিক পরিচয় জেনে তিনি প্রথমে কোন কথা বলতে চান নি। পরে তিনি বলেন, বিষয়টি স্থানীয় আওয়ামীলীগ নেতারা দেখছেন বলে তিনি জানান।
পুুলিশ সুপার নিজামুল হক মোল্লা অভিযোগের বিষয়ে বলেন, বিষয়টি তদন্ত পূর্বক যথাযথ ব্যবস্থা নেওয়ার জন্য ডুমুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশ দেওয়া হয়েছে।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4400422আজকের পাঠক সংখ্যা::
  • 1এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET