২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৩ই সফর, ১৪৪৩ হিজরি

শিরোনামঃ-
  • হোম
  • সকল সংবাদ
  • ডুমুরিয়ায় দলিতের উদ্যোগে ৩৬টি দলিত অধ্যুষিত গ্রামে ৩৬ টি জীবাণু মুক্ত করণ কর্ণার স্থাপন

ডুমুরিয়ায় দলিতের উদ্যোগে ৩৬টি দলিত অধ্যুষিত গ্রামে ৩৬ টি জীবাণু মুক্ত করণ কর্ণার স্থাপন

গাজী আব্দুল কুদ্দুস, চুকনগর.খুলনা করেসপন্ডেন্ট।

আপডেট টাইম : সেপ্টেম্বর ১৩ ২০২১, ১৬:১৪ | 656 বার পঠিত

দলিত একটি সেবাধর্মী বেসরকারী সংগঠন, আর্তমানবতার উন্নয়নই সংস্থার মুল লক্ষ্য। সমাজের সবচেয়ে অবহেলিত, অতিদরিদ্র, সুবিধাবঞ্চিত ও পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জীবনযাত্রার মানোন্নয়নে সংস্থাটি ১৯৯৮ সাল থেকে কাজ করে আসছে। কোভিড-১৯ প্রতিরোধে ‘প্রোমোটিং এ্যাওয়ারনেস এন্ড এ্যাকশনস ফর কোভিড-১৯ রেসপন্সেস ইন দ্য মার্জিনালাইজড দলিত কমিউনিটি’ (পিএএসিআরএমডিসি) প্রকল্পটি দি এশিয়া ফাউন্ডেশন ও ইউরোপীয়ান ইউনিয়নের আর্থিক সহযোগিতায় উপজেলার ১২টি ইউনিয়নে বাস্তবায়িত হচ্ছে।
কোভিড প্রতিরোধে সকলকে হাত ধোয়া নিশ্চিত করার জন্য দলিত পিএএসিআরএমডিসি প্রকল্পের উদ্যোগে ডুমুরিয়া উপজেলার ৩৬টি দলিত অধ্যুুষিত গ্রামে ৩৬ টি জীবাণু মুক্ত করণ কর্ণার স্থাপন করা হয়েছে। কর্ণার গুলোতে ১টি করে ৫০০ লিটার আয়তনের প্লাষ্টিকের পানির ট্যাংকে সার্বক্ষণিক পানি সরবরাহ ও হাত ধোয়ার সাবান সরবরাহ নিশ্চিত করাসহ সংশ্লিষ্ট গ্রামের জনগনকে হাত ধোয়ার উপকারিতা ও প্রয়োজনীয়তা সম্বন্ধে সচেতন করা হয়েছে। সংশ্লিষ্ট গ্রামে দলিত কর্তৃক সৃষ্ট যুব গ্র“প জীবাণু মুক্ত করণ কর্ণার রক্ষণাবেক্ষণ ও ব্যবস্থাপনার দায়িত্ব পালন করছেন।
৩৬টি গ্রামের ৩৬টি জীবাণুমুক্তকরণ কর্ণার এর মধ্যে সোমবার বেলা ১১টার দিকে (১৩ সেপ্টেম্বর) খর্ণিয়া ইউনিয়নের টিপনা দাস পাড়ার জীবাণু মুক্তকরণ কর্ণারটি উদ্বোধন করা হয়। উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন খর্ণিয়া ইউনিয়ন পরিষদের ৭নং ওয়ার্ডের সদস্য মোঃ মহসিন শেখ। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন চুকনগর প্রেসক্লাবের সহ-সভাপতি গাজী আব্দুল কুদ্দুস। অনুষ্ঠানের উপস্থিত ছিলেন দলিত সংস্থার প্রকল্প ব্যবস্থাপক মোঃ আব্দুল মান্নান। সঞ্চালন করেন দলিতের ফিল্ড সুপার ভাইজার সামসুন নাহার। অনুষ্ঠানে টিপনা দাস পাড়ার নারী ও পুুরুষসহ বিভিন্ন পর্যায়ের জনগন উপস্থিত ছিলেন।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4723696আজকের পাঠক সংখ্যা::
  • 7এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET