২২শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, শুক্রবার, ৬ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ১৫ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

শিরোনামঃ-
  • হোম
  • রাজনীতি
  • ড. কামালের নেতৃত্বে নতুন জোট ‘জাতীয় ঐক্য প্রক্রিয়া’

ড. কামালের নেতৃত্বে নতুন জোট ‘জাতীয় ঐক্য প্রক্রিয়া’

Khorshed Alam Chowdhury

আপডেট টাইম : আগস্ট ২১ ২০১৬, ০২:০০ | 646 বার পঠিত

146586_167নয়া আলো ডটকম- দেশের সচেতন নাগরিকদের নিয়ে ‘জাতীয় ঐক্য প্রক্রিয়া’র ব্যানারে নতুন একটি প্লাটফরম গঠিত হয়েছে। এর আহবায়ক হয়েছেন বিশিষ্ট আইনজীবি ড. কামাল হোসেন। অপরদিকে এর সদস্য সচিব হলেন আ.ব.ম মোস্তফা আমীন।

এউপলক্ষে শনিবার জাতীয় প্রেসক্লাবের ভি-আই-পি লাউঞ্জে এক সংবাদ সম্মেলন করা হয়।

এতে ‘জাতীয় ঐক্য প্রক্রিয়া’র আহবায়ক ড. কামাল হোসে বলেন, জাতীয় গুরুত্বপূর্ণ মৌলিক বিষয়ে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান দেয়া হয়েছে ‘জাতীয় ঐক্য প্রক্রিয়া’য়। তিনি বলেন, এটি একটি অরাজনৈতিক জোট বলে । আর এরই ব্যানারে এ বছর নভেম্বরে ঢাকায় সর্বস্তরের জনগণের অংশগ্রহণে একটি নাগরিক সংলাপের পরিকল্পনা করা হয়েছে বলেও তিনি জানান। তিনি দেশমাতৃকার প্রতি দায়বদ্ধতায় এই সংলাপে যোগ দেয়ার জন্য দেশের সচেতন সর্বস্তরের নাগরিকদের আহবান জানান।
‘জাতীয় ঐক্য প্রক্রিয়া’র এর সাথে সম্পৃক্ত বাকি সদস্যরা হলেন অধ্যাপক ড. অজয় রায়, ইঞ্জিনিয়ার শেখ মুহাম্মদ শহীদুল্লাহ, মেজর অব. আব্দুল মান্নান, জি এম কাদের, এস এম আকরাম, সুলতান মুহম্মদ মনসুর আহমেদ, মিসেস সেলিনা আখতার (শহীদ ডাঃ মিলনের মা) ।

সংবাদ সম্মেলনে এর সদস্য সচিব আ ব ম মোস্তফা আমীন জানান সদস্য সংযোজনের মাধ্যমে কমিটির কলেবর বৃদ্ধি করা হবে। সাংগঠনিক বিভিন্ন সাব-কমিটি গঠনসহ জাতয়ি গুরুত্বপূর্ণ বিশেষজ্ঞ কমিটি করা হবে। এতে বৃহত্তর জনগোষ্ঠীকে সম্পৃক্ত করতে রাজনৈতিক দল, শ্রেণী পেশা, সামাজিক, সাংস্কৃতিক, মানবাধিকার সংগঠনের প্রতিনিধি সমন্বয়ে একটি জাতীয় কমিটি গঠন করা হবে। জেলা, উপজেলা, ইউনিয়ন পর্যায়ে কমিটি গঠনের উদ্যোগ নেয়া হবে।

এদিকে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলা হয়, দেশে বিরাজমান ভোটাধিকার, গণতন্ত্র, আইন-শৃংখলা বিশেষ করেন জঙ্গীবাদের উত্থান, ব্লগার, ধর্মগুরু, সংখ্যালঘু, বিদেশী হত্যা, গুম, সামাজিক-রাজনৈতিক, বৈষম্য, দুর্নীতি ও অর্থনৈতিক পরিস্থিতি সম্পর্কে দেশের জনগণ পুরোপুরি অবহিত এবং সকলেই এ অনাকাঙ্ক্ষিত পরিস্থিতির অবসান চায়। মৌলিক সমস্যা ও পরিস্থিতির বিষয়ে বৃহত্তর জনগোষ্ঠীর মধ্যে ঐকমত্য থাকার কথা।
এতে বলা হয়, বিরাজমান অনভিপ্রেত অবস্থা থেকে মুক্তির লক্ষ্যে দরকার দেশপ্রেমিক জনগণের মধ্যে বিদ্যমান ঐক্যকে সাংগঠনিক শক্তিতে রূপান্তরিত করা। সংবিধানের ৭ অনুচ্ছেদে থাকা প্রজাতন্ত্রের সকল ক্ষমতার মালিক জনগণের মধ্যে জাতীয় মৌলিক বিষয়ে আলাপ-আলোচনা, তর্ক-বির্তক, বিচার-বিশ্লেষণ তথা সংলাপ অনুষ্ঠিত হওয়া ও পরিস্থিতি উত্তরণে করণীয় নির্ধারণ করা।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ইঞ্জিনিয়ার শেখ মুহাম্মদ শহীদুল্লাহ, মেজর অব. আব্দুল মান্নান, জি.এম. কাদের, এস এম আকরাম, সুলতান মুহম্মদ মনসুর আহমেদ, মিসেস সেলিনা আখতার (শহীদ ডাঃ মিলনের মা) ।

 

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4759234আজকের পাঠক সংখ্যা::
  • 3এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET