১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার, ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই জিলহজ, ১৪৪৫ হিজরি

শিরোনামঃ-
  • হোম
  • সকল সংবাদ
  • ঢাকা-১৪ আসনের উপ-নির্বাচন আওয়ামী লীগের প্রার্থী হিসেবে আজিজুল ইসলামকে চায় এলাকাবাসী




ঢাকা-১৪ আসনের উপ-নির্বাচন আওয়ামী লীগের প্রার্থী হিসেবে আজিজুল ইসলামকে চায় এলাকাবাসী

স্পেশাল করেসপন্ডেন্ট, নয়া আলো।

আপডেট টাইম : জুন ০১ ২০২১, ১৭:৫৫ | 1165 বার পঠিত | প্রিন্ট / ইপেপার প্রিন্ট / ইপেপার

জাতীয় সংসদের ঢাকা-১৪ আসনের সংসদ সদস্য আসলামুল হকের মৃতজনিত কারণে আসনটি শূন্য ঘোষণা করেছে নির্বাচন কমিশন। বিধি মোতাবেক আগামী মাসেই অনুষ্ঠিত হওয়ার কথা এ নির্বাচন। যে কারণে সব দলের সম্ভাব্য প্রার্থীরাই প্রচার প্রচারণায় মাঠে নেমেছে নিজেদের মত করে। বর্তমান সময়ে ঢাকা-১৪ আসনের উপ-নির্বাচন গণমাধ্যমের একটি গুরুত্বপূর্ণ বিষয়।
ঢাকা-১৪ আসনের সাধারণ ভোটার ও এলাকাবাসীর সাথে আলাপ করে জানা যায়, বেশ কয়েকজন প্রার্থী আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী। তারমধ্যে লায়ন আলহাজ্ব মুহাম্মদ আজিজুল ইসলাম অন্যতম। ঢাকা-১৪ নির্বাচনী এলাকার জনগণ মনে করেন বঙ্গবন্ধুর আদর্শের এই সাহসী সৈনিককে আওয়ামী লীগের মনোনয়ন দিলে মিরপুর এলাকার রাজধানীর একটি তিলোত্তমা এলাকা হিসেবে উপহার দিতে তিনি তার মেধা, বুদ্ধিমত্তা ও কৌশল দিয়ে আপ্রান চেষ্টা করে যাবেন। এলাকাবাসী জানান, লায়ন আলহাজ্ব মুহাম্মদ আজিজুল ইসলাম একজন মুক্তিযোদ্ধা ও ডিফেন্স পরিবারের গর্বিত সদস্য। আওয়ামী লীগের সাথে তার পরিবারের পূর্ব পুরুষের সম্পর্কও ছিল নিবির।
আজিজুল ইসলামের ব্যক্তিগত রাজনৈতিক জীবনে পর্যালোচনা করে দেখা গেছে তিনি ছাত্র জীবন থেকেই বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত একজন মানুষ। তিনি ১৯৮৩ সালে সাভার উপজেলার কাউন্দিয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পালন করেছেন। পরবর্তীতে তিনি একই ইউনিয়নে যুবলীগের সভাপতি ও সাভার থানা যুবলীগের সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন ১৯৮৫ সালে। ১৯৮৬ সাল থেকে ১৯৮৯ সাল পর্যন্ত মিরপুর সরকারি বাংলা কলেজ ছাত্রলীগের সক্রিয় সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন। ১৯৯২ সাল থেকে ১৯৯৫ সাল পর্যন্ত মুহাম্মদ আজিজুল ইসলাম বাংলাদেশ ল-স্টুডেন্ট ফেডারেশনের সাংগঠনিক সম্পাদক এবং সেন্ট্রাল ল কলেজ ছাত্র সংসদের জিএস এর দায়িত্ব পালন করেন। শত বাধা বিপত্তি ও প্রতিকুলতার মধ্যেও তিনি তার আদর্শ থেকে সড়ে দাড়াননি।
বর্তমানে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের প্রস্তাবিত দারুস-সালাম থানা কমিটির তিনি সহ-সভাপতি। সাভার থানা আওয়ামী লীগের কার্যকরী সদস্য। লায়ন আলহাজ্ব মুহাম্মদ আজিজুল ইসলাম ঢাকা-১৪ নির্বাচনী এলাকায় একজন দানবীর হিসেবে পরিচিত। তিনি মিরপুর ও কাউন্দিয়া এলাকার অসংখ্য মসজিদ, মাদ্রাসায় শিক্ষা ও সামাজিক প্রতিষ্ঠানে অকাতরে দান করেছেন। তার পরিবারের সবাই উচ্চ শিক্ষিত। তাদের পরিবারে ৬ জন ডাক্তার, একাধিক ইঞ্জিনিয়ার, আইনজীবী, ফার্মাসিস্ট, সেনাবাহিনী, পুলিশ ও নৌ-বাহিনীর উচ্চ পদস্থ কর্মকর্তা রয়েছেন।
রাজনীতির পাশাপাশি মুহাম্মদ আজিজুল ইসলাম বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও সমবায় প্রতিষ্ঠানের সাথে জড়িও রয়েছেন। ব্যক্তিগত জীবনে তিনি একজন সমবায়ী ব্যক্তিত্ব। তিনি অনন্যা মাল্টিপল এগ্রো কমপ্লেক্স লিঃ ও মৈত্রী বহুমুখী সমবায় লিমিটেড এর চেয়ারম্যান, এ এস আর অটো মোবাইলস এর স্বত্বাধিকারী, লায়ন্স ক্লাব অব ঢাকা কিংশুক জেলা-৩১৫ বি-২ এর ভাইস প্রেসিডেন্ট, বাংলাদেশ ডিট রাইটার সমিতির সাবেক মহাসচিব, বারভিডার সদস্য, ফায়জুল উলুম মাদ্রাসা ও এতিমখানার সাধারণ সম্পাদক, কাউন্দিয়া পাঁচকানীতে অবস্থিত বাইতুল সালাহ্ জামে মসজিদের সভাপতি, দাতা সদস্য, মিরপুর সিদ্ধান্ত উচ্চ বিদ্যালয় পরিচালনা পরিষদ, প্রতিষ্ঠাতা সদস্য কাউন্দিয়া শহীদ স্মৃতি বিদ্যালয়। এ ছাড়াও লায়ন মুহাম্মদ আজিজুল ইসলাম বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত রয়েছেন। এলাকাবাসী মনে করেন যে কয়জন ঢাকা-১৪ আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী- তাদের মধ্যে তিনিই সবদিক থেকে যোগ্য। তিনি নিরঅহংকার সদা হাস্য উজ্জল একজন সাদামনের মানুষ। মুহাম্মদ আজিজুল ইসলামের পিতার নাম হাজী মোঃ ছাদত আলী মাস্টার, মাতা: মরহুমা হাজী মোসা: আলেহা বেগম। স্থায়ী ঠিাকানা: গ্রাম-পাঁচকানী, ইউনিয়ন: কাউন্দিয়া, সাভার, ঢাকা। তিনি পেশায় একজন আইনজীবী। শিক্ষাগত যোগ্যতা এলএলবি (প্রথম শ্রেণী) এলএমএম (ফাইনাল)। বর্তমানে তিনি মিরপুরের ডিওএইচএসএ স্ব-পরিবারে বসবাস করেন। প্রকাশ থাকে যে, ঢাকা-১৪ আসনটি মিরপুর ও সাভার উপজেলার কাউন্দিয়া ইউনিয়ন নিয়ে গঠিত। মুহাম্মদ আজিজুল ইসলাম ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলামের একজন ঘনিষ্টজন। তার নির্বাচনে তিনি সক্রিয় ভূমিকা পালন করেছেন। সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী এডভোকেট সাহারা খাতুন মুহাম্মদ আজিজুল ইসলামের পারিবারিক আত্মীয়। তার প্রতিটি নির্বাচনে তিনি নিজ উদ্যোগে প্রশংসনীয় ভূমিকা পালন করছেন। এ কারণে ঢাকা-১৪ আসনের জনগণ মনে করে মুহাম্মদ আজিজুল ইসলামকে আওয়ামী লীগের মনোনয়ন দিলে তিনি বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়ন ও এলাকার উন্নয়নে সাহসী ভূমিকা পালন করতে পারবে।
Please follow and like us:

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৬০১৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET