১২ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, বুধবার, ২৯শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৯শে রমজান, ১৪৪২ হিজরি

শিরোনামঃ-

তড়িত সিদ্ধান্তে পুলিশের সফল অপারেশন: প্রধানমন্ত্রী

Khorshed Alam Chowdhury

আপডেট টাইম : জুলাই ২৬ ২০১৬, ১৫:৩৭ | 634 বার পঠিত

pm-jugantor_20215_1469514310নয়া আলো ডেস্ক-  প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তড়িত সিদ্ধান্ত নিয়ে পুলিশ সফলভাবে অপারেশন (কল্যাণপুরে ‘জঙ্গি আস্তানায়’) চালিয়েছে। এতে ভয়াবহ পরিস্থিতি থেকে দেশ ও জাতি রক্ষা পেয়েছে।

মঙ্গলবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে আয়োজিত ‘জেলা প্রশাসক সম্মেলন-২০১৬’ এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। এসময় সম্মিলিতভাবে জঙ্গিবাদ মোকাবেলার তাগিদ দেন প্রধানমন্ত্রী।

প্রসঙ্গত, সকালে রাজধানীর কল্যাণপুরে ‘জঙ্গি আস্তানায়’ যৌথ অভিযানে গোলাগুলিতে নয় ‘জঙ্গি’ নিহত হয়েছেন। এতে কয়েকজন পুলিশ সদস্য আহত হয়েছেন। এ ঘটনায় গুলিবিদ্ধ একজনকে আটক করে ঢামেকে চিকিৎসা দেয়া হচ্ছে।

এ বিষয়ে প্রধানমন্ত্রী বলেন, কল্যাণপুরে আইন-শৃংখলা বাহিনীর অপারেশনের নিহত ৯ ‘সন্ত্রাসী’ গুলশানের হামলাকারীদের মতো উচ্চশিক্ষিত ছিল। তারা সেখানে জঙ্গি কর্মকাণ্ডের প্রস্তুতি নিচ্ছিল। আইন-শৃংখলা বাহিনীর অপারেশনে তাদের প্রতিহত করা হয়েছে।

তিনি বলেন, ‘ধর্মের নামে মানুষ খুন করার নতুন উপসর্গ দেখা দিয়েছে।’

শেখ হাসিনা বলেন, ‘দেশে জঙ্গিবাদ সমস্যা দেখা দিয়েছে। যদিও এটা নতুন না। ১৯৭৫ সালের পর থেকেই এই জঙ্গিবাদ শুরু হয়েছে। তবে নতুন সমস্যা হচ্ছে, ধর্মকে ব্যবহার করে মানুষ খুন।অথচ ধর্ম শান্তির কথা বলে। তাই যেভাবেই হোক এই জঙ্গিবাদ মোকাবেলা করতে হবে।’

সকাল সাড়ে ৯টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে মাঠ প্রশাসনের কর্মকর্তাদের নিয়ে চলতি বছরের জেলা প্রশাসক (ডিসি) সম্মেলন শুরু হয়েছে। অনুষ্ঠানে মন্ত্রিসভার সদস্য, প্রধানমন্ত্রীর উপদেষ্টা ও সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ সম্মেলনে প্রধানমন্ত্রীর সঙ্গে ৬৪ ডিসি ও আট বিভাগীয় কমিশনার মুক্ত আলোচনায় অংশ নেয়ার কথা রয়েছে। সরকারি সিদ্ধান্ত বাস্তবায়ন করতে গিয়ে মাঠপর্যায়ের নানা প্রতিবন্ধকতা প্রধানমন্ত্রীর সামনে তুলে ধরবেন তারা।

জানা গেছে, চার দিনব্যাপী এ সম্মেলনে ২২টি অধিবেশন থাকলেও কার্য-অধিবেশন রয়েছে ১৮টি। এসব অধিবেশনে ৩৩৬টি প্রস্তাবের ওপর আলোচনা হবে। এর বাইরেও তাৎক্ষণিক যে কোনো ধরনের বিষয় আলোচনায় আসতে পারে। উদ্বোধনের পর বাকি অধিবেশনগুলো মন্ত্রিপরিষদ বিভাগের সভাকক্ষে অনুষ্ঠিত হবে। নতুনভাবে যুক্ত হওয়া ‘উদ্ভাবনী মেলা’ অনুষ্ঠিত হবে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নভো থিয়েটারে। সম্মেলন চলবে ২৯ জুলাই পর্যন্ত।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4524537আজকের পাঠক সংখ্যা::
  • 3এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET