২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার, ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি

শিরোনামঃ-




দেশব্যাপী ভুঁয়া সাংবাদিকের দৌরাত্ব্য বেড়েই চলছে

প্রেস বিজ্ঞপ্তি।

আপডেট টাইম : এপ্রিল ১২ ২০১৮, ১৭:৫৮ | 902 বার পঠিত | প্রিন্ট / ইপেপার প্রিন্ট / ইপেপার

নয়া আলো ডেস্কঃ- পেশাদারিত্বের সর্বোচ্চ মানদন্ডকে পুঁজি করে এক শ্রেণীর অশিক্ষিত অর্ধশিক্ষিত এবং ধুরন্ধর প্রকৃতির লোক তথ্য প্রযুক্তির আইনকে উপেক্ষা করে সংশ্লিষ্ট কর্মকর্তাদের চোখে ধুলো দিয়ে গণমাধ্যমের মত মহান পেশার চরিত্রকে কলুষিত করছে। এসকল আউলা-বাউলা কথিত সাংবাদিকদের খপ্পরে পরে অনেক নিরীহ মানুষের জীবন বিপন্ন হচ্ছে বলে অভিযোগ উঠেছে। এতে করে সৎ ও নিষ্ঠাবান সাংবাদিকগণ বস্তনিষ্ঠ সংবাদ প্রকাশে অনিহা প্রকাশ করছেন বলে জানা যায়। দেশের বিভিন্ন এলাকায় এসকল ভুঁয়া/কথতি সাংবাদিকরা বিভিন্ন প্রতিষ্ঠানের চেয়ারম্যান, সম্পাদক, সাংবাদিক, এবং উকিল, ডাক্তার হিসাবে নিজেদেরকে আত্মপরিচয় দিয়ে সাধারণ ও সম্মানিত মানুষের বিরুদ্ধে নামসর্বস্ব পত্র/পত্রকিায় সংবাদ পরিবেশনের মত বিভিন্ন অপকর্মে লিপ্ত রয়েছে বলে সূত্র জানায়। জানা যায় চট্টগ্রামের কুখ্যাত জামাত ক্যডার নূরুল আবছার আনছারি গত ৩১/০৩/২০১৮ খ্রীঃ তথ্যপ্রযুক্তি আইনে নগরীর চান্দগাঁও থানা পুলিশ কতৃক আটক হয়। এছাড়া কুমিল্লা জেলার কথতি সাংবাদিক আব্দুল কাদের অপুকে সাংবাদিক পরিচয়ে মোটা অঙ্কের অর্থ আত্মসাৎ করার দায়ে পুলিশ খোঁজ করছে বলে জানা যায়। এদিকে ঢাকা থেকে প্রকাশিত দৈনিক প্রাণের বাংলাদেশ নামক ভুইফোঁড় পত্রিকার সম্পাদক পরিচয় দানকারি আব্দুল্লাহ আল মামুনের নাম সহ আরও অনেকের নাম এসমস্ত হলুদ ও কথিত সাংবাদিকের তালিকায় উঠে আসছে বলে সাংবাদিক নেতারা দাবি করেন। জানতে চাইলে এব্যাপরে বহুল আলোচিত সিটজি ক্রাইম নিউজ এর প্রকাশক ও সিটিজি ক্রাইম টিভির চেয়ারম্যান জনাব আজগর আলী মানিক বলেন চট্টগ্রামের কুখ্যাত জামাত তথা অন্ধকার জগতের গডফাদার নুরুল আবছার আনছারিকে প্রতারণা ও তথ্যপ্রযুক্তির আইনে গত ৩১/০৩/২০১৮ খ্রীঃ চান্দগাঁও থানা পুলিশ কতৃক আটক করা হয়।
জানতে চাইলে জাতীয় সাংবাদিক সংস্থার চেয়ারম্যান লায়ন নূর ইসলাম এ প্রতিনিধিকে বলেন, আব্দুল্লাহ আল-মামুন যদি কোন পত্রিকার সাংবাদিক হয়ে থাকে তাহলে আমরা তাকে ডেকে এনে আলোচনার মাধ্যমে তাকে শোধরানোর চেষ্টা করব। তারপরেও সে সংশোধন না হয় তাহলে বাংলাদেশ প্রেস কাউন্সিলের মাধ্যমে তাকে বিচারের আওতায় আনা হবে।
এদিকে জাতীয় সাংবাদিক কল্যাণ পরিষদের চেয়ারম্যান রিয়াজ উদ্দীন রানা দুঃখ প্রকাশ করে তিনি বলেন, এসকল ভুঁয়া সাংবাদিক এবং ভুঁয়া পত্রিকার মালিকদের দৌরাত্ব্য বন্ধ করা দরকার, সমাজের গুণি ও সম্মানিত ব্যক্তিদের মান ইজ্জত নিয়ে য়ারা ছিনি-মিনি খেলছে তারা কখন সাংবাদিক হতে পারে না, এদেরকে চিহ্নীত করে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য সংশ্লিষ্ট কতৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি।
এবিষয়ে অপরাধ বিচিত্রার সম্পাদক ও প্রকাশক সৈয়দ মোহাম্মদ মোরশেদ জানায় একটি পত্রিকা এবং অনলাইন টিভি চ্যানেল মালিকের বিরুদ্ধে মিথ্যা বানোয়াট ও ভিত্তিহীন অসম্মান জনক সংবাদ প্রকাশ করলে তার বিরুদ্ধে মানহানিকর মামলা হওয়া দরকার।
এদিকে চট্টগ্রাম রিপোটার্স ইউনিটির সভাপতি মিঃ কিরণ শর্মা বলেন, সিটিজি ক্রাইম নিউজের প্রকাশক ও সাপ্তাহিক সিটিজি নিউজের প্রকাশক আজগর আলী মানিক দির্ঘ্য ১৫ বছর যাবৎ আমার পরিচিত, তিনি সত্য ও ন্যয়ের পথে শক্তিশালি একজন কলম সৈনিক। এছাড়া তিনি একজন চট্টগ্রাম রিপোটার্স ইউনিটের সেক্রেটারি ও সাংবাদিক নেতা।
এদিকে সিটিজি ক্রাইম টিভির চেয়ারম্যান আজগর আলী মানিকের বিরুদ্ধে মানহানিকর সংবাদ প্রকাশের প্রতিবাদে চট্টগ্রাম সহ সারা বাংলাদেশের সাংবাদিক মহলে প্রতিবাদ ও নিন্দার ঝড় উঠেছে।

Please follow and like us:

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৬০১৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET