১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার, ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই জিলহজ, ১৪৪৫ হিজরি

শিরোনামঃ-




দেড় বছর ধরে জলাবদ্ধতার দুর্ভোগে আট গ্রামের মানুষ

আরিফিন রিয়াদ, গৌরনদী,বরিশাল করেসপন্ডেন্ট।

আপডেট টাইম : মে ৩০ ২০২১, ২২:০০ | 794 বার পঠিত | প্রিন্ট / ইপেপার প্রিন্ট / ইপেপার

বরিশালের উজিরপুর পৌর সদরের উপজেলা কলেজগেট থেকে কালিরবাজার পর্যন্ত প্রায় এক কিলোমিটার সড়কের অধিকাংশই দীর্ঘ দেড় বছর ধরে জলাবদ্ধতা ও খানাখন্দে বেহালদশা। পৌর সদরের এ সড়কটি দিয়ে প্রতিদিন চরম দুর্ভোগে যাতায়াত করতে বাধ্য হচ্ছেন পৌরসভার ২, ৩, ৪ ও ৫নং ওয়ার্ডের আটটি গ্রামের কয়েক হাজার বাসিন্দাদের।

স্থানীয়দের অভিযোগ, সড়কের উভয়পার্শ্ব দখল করে প্রভাবশালীদের সীমানা প্রাচীর নির্মাণ ও একাধিক ভবনের সুয়ারেশ লাইনের পরিত্যাক্ত ময়লা পানি সড়কে নামানোর ফলে স্থায়ীভাবে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এছাড়াও কয়েকটি ভবনের সুয়ারেশ লাইনের পরিত্যাক্ত পানি নির্ধারিত ড্রেনে নামানো হলেও ময়লার কারণে ড্রেন আটকে যাওয়ায় সেই পানি জমছে সড়কে। ফলে প্রায় দেড় বছরেরও অধিক সময় ধরে সড়কটিতে ময়লা পানির জলাবদ্ধতা। এ কারণে সড়কটি দিয়ে যাতায়াতকারীদের সারাবছর জুড়েই দুর্ভোগ ও ভোগান্তির শিকার হতে হচ্ছে। তবে এ দুর্ভোগ লাঘবে পৌর মেয়র ও সংশ্লিষ্ট কাউন্সিলরের কোনো নজরদারি নেই বলেও অভিযোগ করেছেন ভূক্তভোগী স্থানীয় বাসিন্দারা।

পৌরসভার অসংখ্য ভূক্তভোগীরা জানান, স্থানীয় একাধিক প্রভাবশালীর সেচ্ছাচারিতার কারণে প্রতিদিন সড়কটি ব্যবহারে যাতায়াত করা মানুষদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। সড়কটি দখল করে ওইসব প্রভাবশালীরা অপরিকল্পিতভাবে বাড়ির সীমানা প্রাচীর নির্মাণসহ পানি নিস্কাশনের একমাত্র ড্রেনটি ময়লায় বন্ধ হয়ে যাওয়ায় তাদের এ ভোগান্তি পোহাতে হচ্ছে।

উজিরপুর পৌরসভার মেয়র মোঃ গিয়াস উদ্দিন বেপারী বলেন, যাদের কারণে সড়কটিতে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে তাদেরকে নোটিশ করা হবে। এছাড়াও অতিদ্রুত জনসাধারণের দুর্ভোগ লাঘবে স্থায়ীভাবে জলাবদ্ধতা নিরসনের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Please follow and like us:

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৬০১৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET