২৭শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার, ১২ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৯শে সফর, ১৪৪৩ হিজরি

শিরোনামঃ-

নকলের দাম ৫০০ টাকা, বিক্রেতা ছাত্রলীগ!

প্রেস বিজ্ঞপ্তি।

আপডেট টাইম : নভেম্বর ০৪ ২০১৬, ১৮:৪০ | 661 বার পঠিত

নয়া আলো ডেস্ক- আপনি কলেজে পড়েন; অনার্স কিংবা মাস্টার্সে? প্রথম বর্ষ, ২য় বর্ষ বা শেষ বর্ষের পরীক্ষার্থী? পরীক্ষার জন্য আপনার প্রস্তুতি না থাকলেও চলবে। যদি আপনার কেন্দ্র হয় রাজধানীর খিলগাঁও মডেল বিশ্ববিদ্যালয় কলেজ। মাত্র ৪০০/৫০০ টাকার বিনিময়ে আপনি নিশ্চিন্তে প্রশ্ন কমন না পড়লেও সব প্রশ্নের উত্তর দিতে পারবেন। পরীক্ষার রেজাল্টও ভালো হবে!

এটা কোনো রূপকথা নয়। এমনটাই ঘটছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন রাজধানীর একটি কলেজে। একেবারে খোলামেলাভাবে চলছে এই নকল বিক্রির বাণিজ্য। ১ নভেম্বর মঙ্গলবার ছিল অনার্স ১ম বর্ষের পরীক্ষা। সরেজমিনে ঘটনার সত্যতা যাচাই করার জন্য পরিবর্তন ডটকমের পক্ষ থেকে কলেজের ভেতর গিয়ে দেখা যায় অকল্পনীয় দৃশ্য!

রাজধানীর খিলগাঁও মডেল বিশ্ববিদ্যালয় কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি পদপ্রত্যাশী বদরুল ইসলাম রনি, সাধারণ সম্পাদক পদপ্রত্যাশী রাজীব, তনয়, মিরাজ ও তাদের দল পরীক্ষার্থীদের কাছ থেকে নাম, রোল নম্বর ও কার কত নম্বর হলে সিট পড়েছে তার তালিকা তৈরি করছে। পরীক্ষা শুরু হওয়ার পর তালিকায় থাকা পরীক্ষার্থীদের কাছে পৌঁছে যাবে প্রশ্নের উত্তর, বইয়ের কপি। সেটাও শিক্ষকদের সামনেই।

এবার খিলগাঁও কলেজে পরীক্ষার সিট পড়েছে হাবিবুল্লাহ বাহার কলেজের শিক্ষার্থীদের। পরিবর্তন ডটকমের অনুসন্ধানী দল কলেজ ক্যাম্পাসে প্রবেশের পরপরই কথা হয় দুজন পরীক্ষার্থীর সঙ্গে। যারা এরই মধ্যে ছাত্রলীগের তালিকায় নাম লিখিয়েছে।

এই দুই ছাত্রের কাছে জানতে চাইলে তারা জানান, নকল পাওয়ার জন্য ৫০০ টাকা দিয়ে নাম লেখাতে হয়, মাঝে মাঝে রনি ভাইয়ের কাছে রিকোয়েস্ট করলে ১০০ টাকা কমায়। তাদের কথা কতটা সত্য তা দেখার জন্য কলেজের শহীদ মিনারের পেছনে রনির অফিসে গিয়ে দেখা গেল লিস্টে নাম লেখানোর জন্য লম্বা লাইন, নাম লেখার জন্যও আছে রনির গ্রুপের কয়েকজন। সাংবাদিক পরিচয় গোপন করে বদরুল ইসলাম রনিকে এই প্রতিবেদক জানান, ছোট বোনকে এই কলেজে ভর্তি করাতে হবে, তবে সে অনলাইনে আবেদন করেনি, আবেদনের সময়ও শেষ। রনি আশ্বস্ত করলেন লেনদেন ঠিক থাকলে সব হয়ে যাবে, কোনো ব্যাপার না। এ সময় রনি গ্রুপের একজন জিজ্ঞেস করল আপা কি পরীক্ষার্থী? লাগবে নাকি শিট।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4728493আজকের পাঠক সংখ্যা::
  • 1এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET