১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার, ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

শিরোনামঃ-
  • হোম
  • সকল সংবাদ
  • নবজাগরণ শিক্ষানিকেতনের সপ্তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন




নবজাগরণ শিক্ষানিকেতনের সপ্তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

ইমরান হোসেন, দোহার,ঢাকা করেসপন্ডেন্ট।

আপডেট টাইম : জুলাই ১৪ ২০২১, ২২:২৩ | 865 বার পঠিত | প্রিন্ট / ইপেপার প্রিন্ট / ইপেপার

বুধবার, (১৪ই জুলাই) নবজাগরণ শিক্ষা নিকেতনের ৭ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে একটি অনলাইন অনুষ্ঠান আয়োজিত হয়।
সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে শিক্ষা প্রসারের জন্য ২০১৪ সালের ১৪ই জুলাই নবজাগরণ শিক্ষা নিকেতন যাত্রা করে। রাজশাহী জেলার রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পিছনে হরিজন পল্লীর বুধপাড়ায় অবস্থিত নবজাগরণ শিক্ষা নিকেতনের শুরুতে শিক্ষার্থীর সংখ্যা ছিল মাত্র ২৬ জন, কিন্তু বর্তমানে নিবন্ধিত শিক্ষার্থীদের সংখ্যা ১১৪ জনের বেশি।
নবজাগরণ ফাউন্ডেশন সুবিধাবঞ্চিত শিশুদের জন্য ঈদ ও পূজার নতুন জামা বিতরণ, শিক্ষা উপকরণ বিতরণ এবং সার্বজনীন শিশু দিবসে ‘একদিন স্বপ্নের দিন’ নামক অনুষ্ঠানের আয়োজন করে থাকে। ২১শে ফেব্রুয়ারি ও বিজয় দিবস উপলক্ষে খেলাধুলা ও চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করা হয়। এছাড়াও তাদের জন্য বিভিন্ন সময়ে স্বাস্থ্য সচেতনতামুলক ক্যাম্পেইনের আয়োজন করা হয়।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নবজাগরণ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা আহমেদ সজীব, সাবেক সভাপতি এনামুল ইসলাম তুহিন, সাবেক সভাপতি মোঃ খালিদ হাসান প্রমুখ।
নবজাগরণ শিক্ষা নিকেতনের ৭ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক মো. তৌহিদুল ইসলাম শামীম এর স্বাগত বক্তব্য প্রদানের মাধ্যমে অনুষ্ঠানটির আনুষ্ঠানিক সুচনা হয়।
পরবর্তীতে, সংগঠনের শিক্ষা প্রসার সম্পাদক মো. রাসেল সরকার অনুষ্ঠানে নবজাগরণ শিক্ষা নিকেতনের কার্যক্রমগুলো উপস্থাপন করেন। যেখানে তিনি শিক্ষা নিকেতনের প্রতিষ্ঠার সময় থেকে শুরু করে বর্তমান সময় পর্যন্ত নানাবিধ কার্যক্রম তুলে ধরেন।
সবশেষে, অনুষ্ঠানের সমাপনী বক্তব্য প্রদান করেন আজকের অনুষ্ঠানের সভাপতি ও সংগঠনের সহ-সভাপতি মো. আলী আশরাফ। তিনি তার বক্তব্যে বলেন, নবজাগরণ ফাউন্ডেশন সুবিধাবঞ্চিত শিশুদের গুনগত শিক্ষা এবং জীবনমান উন্নয়নে কাজ করে যাচ্ছে। তার মানে এটা নয় যে, নবজাগরণ ফাউন্ডেশন সারা জীবনই সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষা দিবে। নবজাগরণ ফাউন্ডেশনের লক্ষ্য হল -যেন “সুবিধাবঞ্চিত” শব্দটি বাংলাদেশে না থাকে। দেশের প্রত্যেকটি শিশু যেনো সঠিক পরিবেশে বেড়ে উঠতে পারে।
Please follow and like us:

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৬০১৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET