১৬ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার, ৩১শে আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ৯ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

শিরোনামঃ-
  • হোম
  • বাংলার অগ্রগতি
  • নবজাতক শিশু নিতু আইসিওতে মৃত্যুশয্যায় লাকসাম জেনারেল হসপিটালের ডাক্তার এম সহিদ উল্যাহ’র বিরুদ্ধে ভূল চিকিৎসার অভিযোগ

নবজাতক শিশু নিতু আইসিওতে মৃত্যুশয্যায় লাকসাম জেনারেল হসপিটালের ডাক্তার এম সহিদ উল্যাহ’র বিরুদ্ধে ভূল চিকিৎসার অভিযোগ

Khorshed Alam Chowdhury

আপডেট টাইম : আগস্ট ২৯ ২০১৬, ১৯:৫১ | 685 বার পঠিত

2-2[1]স্টাফ রিপোর্টার ॥
লাকসাম জেনারেল হসপিটালের ডাক্তার এম সহিদ উল্যাহ’র বিরুদ্ধে ভূল চিকিৎসার অভিযোগ পাওয়া গেছে। জম্মের ১দিন পর থেকে শিশুটি প্রায় সময় কান্নাকাটি করায় ২য় দিনের মাথায় লাকসাম ডায়াগনস্টিক হসপিটালে ভর্তি করেন। পরে হসপিটালের পক্ষ থেকে শিশুটিকে লাকসাম জেনারেল হসপিটালে ডাঃ এম. সহিদ উল্ল্যাহ’র নিকট পাঠানো হয়। ডাঃ এম. সহিদ উল্ল্যাহ কান্না বন্ধ হওয়ার জন্য শিশু (নিতু)কে ঘুমের ইনজেকশন দেয়া হয়।
ঘুমের ইনজেকশন দেয়ার পর শিশুটি খাওয়া দাওয়া (বুকের দুধ) বন্ধ করে দেয় এবং চোখ-মুখ কিছুই নাড়া-ছাড়া কওে না। এদিকে বাচ্চার এ অবস্থা দেখে হসপিটালে কান্নায় ভেঙ্গে পড়েন শিশুর পরিবার। এবিষয়ে হসপিটালের ডিউটি ডাক্তারদের কাছে জানতে চাইলে তারা বলেন, সহিদ স্যারে যে ইনজেকশন লিখে দিয়েছে আমরা সে ভাবেই চিকিৎসা দিয়েছি। আমরা এ বিষয়ে আর কিছুই জানি না। শিশুর এই অবস্থা দেখে জরুরী ভাবে কুমিল্লা সেন্টাল মেডিকেল হসপিটালে (টাওয়ারে) ভর্তি করানো হয়। বর্তমানে তার অবস্থা অসংখ্যা জনক। শিশুর পিতা মেহেদী হাসান প্রবাসে রয়েছেন। তার গ্রামের বাড়ী সদর দক্ষিণ উপজেলার তাজের ভোমরা গ্রামে।
এদিকে বিষয়টি নিয়ে ডাঃ এম. সহিদ উল্ল্যাহ’র মুঠোফোনে সাংবাদিককে বলেন, শিশুটিকে ঘুমের জন্য “বারবিট” ইনজেকশন দেয়া হয়েছে। শিশুকে ঘুমের জন্য এই ইনজেকশনই দেয়া হয়। বর্তমানে শিশুটি কোথাই আছে ? প্রতিউত্তরে : কুমিল্লায় আইসিওতে রাখা হয়েছে। তিনি বলেন, কুমিল্লায় কোন আইসিও নেই। প্রতি উত্তরে: কুমিল্লা মুন. সিটিপ্যাথ এবং কুমিল্লা টাওয়ারে তো আইসিও আছে। না এখানে কোন শিশুদের আইসিও নেই। আমি নোয়াখালী সদর হসপিটালে দির্ঘদিন কর্মরত আছি। লাকসাম জেনারেলে দুপুর ২টার পর থেকে রোগী দেখি। তিনি প্রাক্তন এইচ.এম.ও- পিজি হাসপাতাল ঢাকা’র নবজাতক শিশুরোগ বিশেষজ্ঞ হিসেবে পরিচয় দিয়ে কাজ করছেন।
এছাড়া শিশুরোগ বিশেষজ্ঞ নিয়ে এফসিপিএস-শিশু (শেষ পর্ব) পড়াশুনা শেষ না করেই তিনি দির্ঘদিন শিশু বিশেষজ্ঞ হিসেবে রোগী দেখে আসছেন।
এবিষয়ে কুমিল্লা সিভিল সার্জন ডাঃ মজিবুর রহমানকে অবগত করলে তিনি বলেন, বিষয়টি সত্যতা যাচাই করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4751743আজকের পাঠক সংখ্যা::
  • 7এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET