২৯শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ১৪ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৮ই জিলহজ, ১৪৪২ হিজরি

শিরোনামঃ-

নাঙ্গলকোটের চাঁন পদুয়ায় জমি ও বাড়ী দখলের অভিযোগ

মাঈন উদ্দিন দুলাল, নাঙ্গলকোট,কুমিল্লা করেসপন্ডেন্ট।

আপডেট টাইম : জুন ১৭ ২০২১, ১৪:৫২ | 653 বার পঠিত

কুমিল্লার নাঙ্গলকোটের পেরিয়া ইউনিয়নের চাঁন পদুয়া গ্রামের মৃত মনোহর আলীর পুত্র রুহুল আমিনের বাড়ী দখল, ফসলি জমি দখল করে মাটি বিক্রয় করে মাছ চাষ ও বাড়ীর মাঝখান দিয়ে জোর পূর্বক ব্যক্তিগত রাস্তা নির্মাণ করার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। এ বিষয়ে প্রতিবাদ করায় রুহুল আমিন, তার ছেলে আব্দুল মমিন ও সম্প্রতি তার ভাতিজা রাসেলের উপর হামলা করে তাকে গুরুতর আহত করে। এছাড়া, বাড়ীর উপর দিয়ে রাস্তা করার সময় তার মালিকানাধীন বেশ কিছু ফলজ ও বনজ গাছ কেটে ফেলার অভিযোগ উঠেছে। এ ব্যাপারে সংশ্লিষ্ট প্রশাসন, স্থানীয় জনপ্রতিনিধি ও সমাজপতিদের কাছে অসংখ্যবার অভিযোগ করেও কোন সুরাহা পায়নি বলে জানান ভ‚ক্তভোগীরা।
অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার পেরিয়া ইউনিয়নের চাঁনপদুয়া গ্রামের মৃত মনোহর আলীর ওয়ারিশ সূত্রে তাহার পুত্র রুহুল আমিন উত্তর শাকতলী মৌজায় লাকসাম-চৌদ্দগ্রাম সড়কের উত্তর পাশে চাঁন পদুয়া ঈদগাহ সংলগ্ন বিএস ৮১২ নং খতিয়ানের ৭৮৮ দাগে ২১ শতক সম্পত্তি ভাগ পায় এবং ওই সম্পত্তি থেকে সাড়ে ৫ শতক সম্পত্তি তার ছেলে আব্দুল মমিন ও আব্দুল্লাহ আল মামুনকে রেজিষ্ট্রি করে দেয়। জমিটি রুহুল আমিন ও তার ছেলেরা প্রায় ১০ বছর যাবৎ চাষাবাদ করে এবং পরে দোকান ঘর নির্মাণের জন্য মাটি ভরাট করে। সম্প্রতি এ জমিটি একই গ্রামের মৃত জাফর আহম্মেদের পুত্র মাঈন উদ্দিন দখল করে জমিটিকে গভীর গর্ত করে মাটি বিক্রয় করে ফেলে। এদিকে, মাঈন উদ্দিন, হাফেজ আহম্মদ, মাহবুবুল হক তাদের বাড়ীতে যাওয়ার জন্য রুহুল আমিনের বাড়ীর মধ্যখান দিয়ে জোর পূর্বক রাস্তা নির্মাণ করে এবং তার বাড়ীর বেশ কিছু ফলজ ও বনজ গাছ কেটে ফেলে ও বাড়ীঘর ভাংচুর করে। এছাড়া, রুহুল আমিনের বাড়ীর ২ শতক জায়গা দখল করে একই বাড়ীর মোহাম্মদ আলি ও জয়নাল আবেদীন। এবিষয়ে আদালতে মামলা করলে মামলার রায় রুহুল আমিনদের পক্ষে আসার পরও জমিটি অভিযুক্তরা দখল করে রেখেছে বলে জানান রুহুল আমিন। এ বিষয়ে সংশ্লিষ্ট প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন ভ‚ক্তভোগীরা।
এ ব্যাপারে পেরিয়া ইউপি চেয়ারম্যান হুমায়ুন কবির মজুমদার বলেন, কোন অভিযোগ পাইনি। লিখিত অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4655413আজকের পাঠক সংখ্যা::
  • 3এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET