১৮ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, রবিবার, ৫ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৫ই রমজান, ১৪৪২ হিজরি

শিরোনামঃ-

নাঙ্গলকোটের পৌর বাজার সহ পৌরসভার বিভিন্ন সড়কের বেহাল দশা

Khorshed Alam Chowdhury

আপডেট টাইম : অক্টোবর ১২ ২০১৬, ১৮:৪২ | 628 বার পঠিত

nangalkot-pro-shorkসাইফুল ইসলাম-
কুমিল্লার নাঙ্গলকোট পৌর বাজার সহ পৌরসভার প্রধান-প্রধান সড়কগুলোর বেহাল দশা বিরাজ করছে। দীর্ঘদিন থেকে সড়কগুলোর বেহাল দশায় এলাকাবাসীকে যাতায়াতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। পৌরবাজারের খিলা সিএনজি স্ট্যান্ড সংলগ্ন সড়ক, কাজী মার্কেট, ধান বাজার, চাউল বাজার, উপজেলা সড়কের সরকারি খাদ্য গুদাম সংলগ্ন সড়ক, পুরাতন হাসপাতাল সংলগ্ন সড়ক। এছাড়া দক্ষিণ হরিপুরের নাঙ্গলকোট শিশু কল্যান কারিগরি বিদ্যালয় এবং ট্রমা সেন্টার হয়ে চৌগুরি পর্যন্ত সড়ক, পৌরসভার হরিপুর পশু হাসপাতাল থেকে নাওগোদা পর্যন্ত সড়কদু‘টিরও বেহাল দশা বিরাজ করছে।
প্রতেকটি সড়কে কার্পেটিং উঠে ছোট-বড় অসংখ্য গর্তের সৃষ্টি হওয়ায় এলাকাবাসীকে যাতায়াতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। বর্তমানে বর্ষাকাল হওয়ায় এলাকাবাসীকে সবচাইতে বেশি দুর্ভোগ পোহাতে হচ্ছে। সড়কগুলোতে ছোট-বড় গর্তের পাশাপাশি কাদামাটি এবং পানিতে সয়লাভ হওয়ায় সড়কগুলো দিয়ে যানবাহন এবং এলাকাবাসীর যাতায়াতে প্রতিনিয়ত নাকাল হতে হচ্ছে। বিশেষ করে নাঙ্গলকোট বড় মসজিদ থেকে খিলা সি এন জি স্ট্যান্ড, পল্লী বিদ্যুৎ অফিস হয়ে মহিলা কলেজ পর্যন্ত সড়কটিতে ড্রেনেজ ব্যবস্থা না থাকায় বৃষ্টির সময় হাটু পানি সহ সবসময় পানি জমে থাকা এবং কর্দমাক্ত হওয়ায় সড়কটি দিয়ে এলাকাবাসীর যাতায়াতে সবচাইতে বেশি দুর্ভোগ পোহাতে হচ্ছে। এছাড়া নাঙ্গলকোট পৌরবাজারের সোনালী ব্যাংক হয়ে উপজেলা সড়কের সরকারি খাদ্য গুদাম সংলগ্ন সড়ক, পুরাতন হাসপাতাল মোড় থেকে থানা পর্যন্ত সড়কটিরও বেহাল দশা বিরাজ করছে। অন্যদিকে সোনালী ব্যাংক হয়ে কাজী মার্কেট সংলগ্ন সড়ক এবং চাউল ও ধান বাজার এলাকায় পানিতে সয়লাব হওয়ায় কর্দমাক্ত অবস্থা বিরাজ করছে। পৌরবাজারের গুরুত্বপূর্ণ সড়কগুলোতে ড্রেনেজ ব্যবস্থা না থাকায় সড়কগুলো সবসময় পানিতে সয়লাব থাকতে দেখা যায়। এদিকে পৌরসভার দক্ষিণ হরিপুরের নাঙ্গলকোট শিশু কল্যান কারিগরি উচ্চ বিদ্যালয় এবং ট্রমা সেন্টার হয়ে চৌগুরি পর্যন্ত সড়ক, পৌরসভার হরিপুর পশু হাসপাতাল থেকে নাওগোদা পর্যন্ত সড়ক দু‘টি দীর্ঘদিন থেকে সংস্কার না করায় সড়ক দু‘টিতে ছোট-বড় অসংখ্য গর্তের সৃষ্টি হয়ে বেহাল দশা বিরাজ করছে।
এছাড়া, চৌগুরি বাদলের বাড়ি থেকে চৌগুরি পশ্চিপাড়া জামে মসজিদ পর্যন্ত, চৌগুরি পশ্চিম পাড়া জামে মসজিদ থেকে পাটোয়ারা পাকা রাস্তা পর্যন্ত, চৌগুরি আবদুল মতিনের বাড়ি থেকে নাওগোদা রাস্তার মাথা পর্যন্ত, দক্ষিণ হরিপুর মাষ্টার আবুল হাশেমের বাড়ি থেকে চৌগুরি আবদুল হাকিম মেম্বারের বাড়ি পর্যন্ত কাঁচা সড়কগুলোতে মাটি ভরাট এবং পাকাকরণ না করায় সড়কগুলো দিয়ে এলাকাবাসির যাতায়াতে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে।
নাঙ্গলকোট পৌর প্রকৌশলী সাইফুল ইসলাম জানান- মাননীয় পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এমপি প্রতিশ্রুত বিভিন্ন সড়কগুলো সংস্কার সহ সকল অবকাঠামোর উন্নয়নে বিশেষ প্রকল্প এবং গুরুত্বপূর্ণ আবকাঠামো উন্নয়নে প্রকল্প দেয়া হয়েছে। নাঙ্গলকোট পৌর মেয়র আবদুল মালেক জানান-সড়কগুলো সংস্কারে অতিদ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4491967আজকের পাঠক সংখ্যা::
  • 2এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET