২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৩ই সফর, ১৪৪৩ হিজরি

শিরোনামঃ-
  • হোম
  • রাজনীতি
  • নাঙ্গলকোটে ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগ নবাগত আহবায়ক কমিটি প্রত্যাখ্যান

নাঙ্গলকোটে ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগ নবাগত আহবায়ক কমিটি প্রত্যাখ্যান

মাঈন উদ্দিন দুলাল, নাঙ্গলকোট,কুমিল্লা করেসপন্ডেন্ট।

আপডেট টাইম : জুন ২০ ২০২১, ২১:০৪ | 662 বার পঠিত

কুমিল্লার নাঙ্গলকোটের পেরিয়া ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের নবগঠিত আহবায়ক কমিটি প্রত্যাখ্যান করেছে পেরিয়া ইউনিয়ন সভাপতি জাহাঙ্গীরুল হক ইমরান, নবগঠিত আহবায়ক কমিটির যুগ্ম আহবায়ক ডা: ওবায়দুল হক তালুকদার, সদস্য মিজানুর রহমান মেম্বার, কামাল হোসেন, ইলিয়াস হোসেন, মনির হোসেন, আনোয়ার হোসেন, মাঈন উদ্দিন মজুমদার, হুমায়ুন কবির মজুমদার। রবিবার স্থানীয় একটি মিলনায়তনে সাংবাদ সম্মেলনের মাধ্যমে নতুন কমিটি প্রত্যাখ্যান করেন তারা।
সংবাদ সম্মেলনে পেরিয়া ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগ সভাপতি জাহাঙ্গীর আলম ও সাংগঠনিক সম্পাদক কামাল হোসেন নয়ন বলেন, ২০১১ সাল থেকে আমি পেরিয়া ইউনিয়ন সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে আসছি। গত ১৬ই জুন জেলা সভাপতি সাইফুদ্দিন আহম্মেদ পাপ্পুকে ফোন করলে তিনি আমাকে জুনের শেষ দিকে কর্মী সভা করে নতুন কমিটি কারার প্রস্তুতি নিতে বলেন। কিন্তু পরদিন ১৭ জুন আমাকে কোন রকম অবগত না করে নিয়ম বহিভ‚ত ভাবে ৯০ দিনের পরিবর্তে ১৮০দিন সময় দিয়ে নাঙ্গলকোট উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি ও সাধারণ সম্পাদকের স্বাক্ষরিত একটি আহবায়ক কমিটি সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করে উপজেলা সভাপতি অধ্যক্ষ জাকির হোসেন। এ ব্যাপারে আমি উপজেলা সভাপতির সাথে কথা বললে তিনি বলেন জেলা সভাপতির নির্দেশে আমি আহবায়ক কমিটি দিতে বাধ্য হই। নতুন আহবায়ক কমিটিতে যাকে আহবায়ক করা হয়েছে তিনি দীর্ঘদিন যাবৎ প্রবাসে অবস্থান করছেন, সদস্য সচিব কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ছাত্র। তিনি বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের রাজনীতিতে সম্পৃক্ত। নব গঠিত আহবায়ক কমিটির আহবায়ক ও সদস্য সচিবের এলাকার রাজনীতির সাথে কোন সম্পৃক্ততা নেই। এছাড়া, নতুন কমিটির ১৪ সদস্যের মধ্যে ৮ জন সদস্যই এ কমিটি প্রত্যাখ্যান করে সাংবাদ সম্মেলনে বক্তব্য প্রদান করেন। তিনি আরো বলেন, নাঙ্গলকোট উপজেলায় স্বেচ্ছাসেবকলীগের ১৭টি ইউনিটির মধ্যে করোনা পরিস্থিতির কারণে কোন ইউনিটেই এ পর্যন্ত সম্মেলন করা সম্ভব হয়নি কিন্তু বিশেষ কারণে জেলা কমিটির সভাপতি উপজেলা কমিটিকে চাপ প্রয়োগের মাধ্যমে পেরিয়া ইউনিয়ন আহবায়ক কমিটি ঘোষণা দিতে বাধ্য করেন। নতুন কমিটি বাতিল ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য আমরা কেন্দ্রীয় নেতৃবৃন্দ এবং অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এমপির হস্তক্ষেপ কামনা করছি।
কুমিল্লা জেলা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি সাইফুদ্দিন আহম্মেদ পাপ্পু বলেন, এটি উপজেলা কমিটির বিষয়। ইউনিয়ন কমিটি দেয়ার এখতিয়ার আমার নেই।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4723829আজকের পাঠক সংখ্যা::
  • 8এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET