২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার, ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি

শিরোনামঃ-
  • হোম
  • সকল সংবাদ
  • নানা অভিযোগ ও চরম অনিয়মের মধ্যে বরিশালে প্রাইমারী স্কুলের দপ্তরী কাম নৈশ প্রহরীর নিয়োগ পরীক্ষা শুরু




নানা অভিযোগ ও চরম অনিয়মের মধ্যে বরিশালে প্রাইমারী স্কুলের দপ্তরী কাম নৈশ প্রহরীর নিয়োগ পরীক্ষা শুরু

মোহাম্মদ ইমন মিয়া, বাঙ্গরা,কুমিল্লা করেসপন্ডেন্ট।

আপডেট টাইম : মে ০৫ ২০১৮, ১৮:২৮ | 723 বার পঠিত | প্রিন্ট / ইপেপার প্রিন্ট / ইপেপার

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥
প্রার্থীদের বিরুদ্ধে জালিয়াতির আশ্রয় নেয়া, মোটা অংকের টাকা আর্থিক লেনদেন, অন্য গ্রামের বাসিন্দাসহ বিস্তার অভিযোগ ও চরম অনিয়মের মধ্যে বরিশালের গৌরনদীতে শুক্রবার ও শনিবার সকালে অনুষ্ঠিত হবে সরকারী প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরী কাম নৈশ প্রহরীর নিয়োগ পরীক্ষা। এসব অভিযোগের কারণে ইতোমধ্যে জেলার আগৈলঝাড়া উপজেলার চারটি স্কুলের চারজন প্রার্থী আদালতে মামলাও দায়ের করেছেন। বৃহস্পতিবার সকালে জালিয়াতির মাধ্যমে বয়স গোপন করাসহ অন্য গ্রামের বাসিন্দা হয়েও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের চিঠি পাওয়ার আপত্তি তুলে কয়েকজন প্রার্থীর বিরুদ্ধে গৌরনদী উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসারের কাছে লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, আজ সকাল দশটায় গৌরনদী উপজেলা শিক্ষা অফিসারের কার্যালয়ে দপ্তরী কাম নৈশ প্রহরী পদে আবেদনকারীদের মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে। নাম প্রকাশ না করার শর্তে অসংখ্য আবেদনকারী প্রার্থীরা বলেন, স্থানীয় ক্ষমতাসীন দলের কতিপয় নেতার মধ্যস্থতায় মোটা অংকের টাকার বিনিময়ে আগে ভাগেই একটি বিশেষ তালিকা করে সংশ্লিষ্ট কর্মকর্তাদের কাছে দেয়া হয়েছে। ওই তালিকায় যাদের নাম রয়েছে তারাই কেবল নিয়োগ পাবেন। এখন শুধু লোক দেখানো ভাবে প্রার্থীদের মৌখিক পরীক্ষা নেয়া হবে। প্রার্থীরা আরও বলেন, মোটা অংকের টাকা লেনদেনের কারণেই জালিয়াতির আশ্রয় নিয়ে বয়স গোপন রেখে ভুয়া কাগজপত্র জমা দেয়াসহ অন্য  গ্রামের বাসিন্দা হয়েও চরম অনিয়মকারী প্রার্থীরা মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য চিঠি পেয়েছেন। উপজেলার বার্থী ইউনিয়নের ১৫নং রামসিদ্ধি বাজার সরকারী প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরী কাম নৈশ প্রহরী পদে আবেদনকারী প্রার্থী মামুন খান, শাওন গাজী, সুমন খান, ইয়াজুল হাওলাদার, মেহেদী সরদার ও সাব্বির সরদার অভিযোগ করেন, একই বিদ্যালয়ে আবেদনকারী প্রার্থী রোকন গাজী ওরফে দেলোয়ার গাজী নিজের এসএসসি পাশ করা সার্টিফিকেট গোপন রেখে বয়স কমিয়ে বার্থী তাঁরা মাধ্যমিক বিদ্যালয় থেকে অস্টম শ্রেনী পাশের সার্টিফিকেট উত্তোলন ও নিজের জাতীয় পরিচয়পত্রের মুলকপি গোপন করে জালিয়াতির আশ্রয় নিয়ে কাগজপত্র জমা দিয়েছেন। এসব অভিযোগ এনে বৃহস্পতিবার সকালে উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসারের কাছে ওই ছয়জন আবেদনকারী প্রার্থী লিখিত অভিযোগ দায়ের করেছেন। ওই ছয় আবেদনকারীরা আরও জানান, ক্ষমতাসীন দলের প্রভাবশালী এক নেতা ও এক জনপ্রতিনিধির মধ্যস্থতায় রোকন গাজী মোটা অংকের টাকা আর্থিক লেনদেন করায় বিশেষ তালিকায় তার (রোকন গাজী ওরফে দেলোয়ার গাজী) নাম উত্তোলন করা হয়েছে।
বার্থী ইউনিয়নের ৬নং ওয়ার্ডের ৮৪নং মৈস্তারকান্দি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরী কাম নৈশ প্রহরী পদে আবেদনকৃত আটজন প্রার্থীর মধ্যে সাতজন প্রার্থী অভিযোগ করেন, তাদের মৌখিক পরীক্ষা আগামীকাল শনিবার অনুষ্ঠিত হবে। পরীক্ষার আগেই ওই বিদ্যালয়ের জন্য পাশ্ববর্তী ৮নং ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য শিমুল সরদারের পুত্র রাব্বী সরদারের নাম বিশেষ তালিকায় স্থান পেয়েছে। একইপদে আবেদনকৃত মোঃ মহসিন সরদারের পিতা স্থানীয় নন্দনপট্টি গ্রামের আওয়ামীলীগ নেতা আজিজ সরদার অভিযোগ করেন, সম্পূর্ণ অবৈধপন্থায় অন্য ওয়ার্ডের আবেদনকৃত প্রার্থীকে মনোনীত করার খবরে সর্বত্র চরম উত্তেজনা বিরাজ করছে। ক্ষমতাসীন দলের নেতাদের বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে উপজেলা আওয়ামীলীগের সভাপতি এইচএম জয়নাল আবেদীন বলেন, প্রাথমিক বিদ্যালয়ের নিয়োগের ব্যাপারে তাদের কোন হস্তক্ষেপ নেই। কেউ তাদের নাম ব্যবহার করে প্রভাব বিস্তার করার প্রমান পেলে আইনের আশ্রয় নেয়া হবে। উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার ফয়সাল জামিল বলেন, নিয়মানুযায়ী প্রার্থীদের মৌখিক পরীক্ষা গ্রহণ করা হবে। বিশেষ তালিকার বিষয়ে আমার কিছু জানা নেই।
উল্লেখ্য, এরপূর্বে আগৈলঝাড়া উপজেলার চক্রিবাড়ি, জয়রামপট্টি, কদমবাড়ি ও দক্ষিণ চাঁদত্রিশিরা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের নিয়োগ পরীক্ষায় প্রথমস্থান অধিকারীদের বাদ দিয়ে সম্পূর্ণ অনিয়মের মাধ্যমে তৃতীয়স্থান অধিকারীদের অবৈধভাবে নিয়োগ দেয়ার অভিযোগে আদালতে পৃথক চারটি মামলা দায়ের করেছেন ভূক্তভোগীরা। এছাড়া উপজেলার নির্বাহী অফিসারের কাছে নিয়োগ বাতিলের দাবি জানিয়ে লিখিত আবেদন করেছেন অপর স্কুলের প্রার্থী মুক্তিযোদ্ধার সন্তানসহ একাধিক প্রার্থীরা।

Please follow and like us:

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৬০১৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET