১৯শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ৫ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ৫ই জমাদিউস সানি, ১৪৪২ হিজরি

শিরোনামঃ-

নান্দুরকান্দি সপ্রাবিতে পকেট কমিটি গঠনের অভিযোগ

Khorshed Alam Chowdhury

আপডেট টাইম : এপ্রিল ১০ ২০১৬, ১৯:৪১ | 674 বার পঠিত

index_119081 মনিরুল ইসলাম মনির :
মতলব উত্তর উপজেলার ৭৮নং নান্দুরকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পকেট কমিটি গঠনের অভিযোগ পাওয়া গেছে। এ নিয়ে স্থানীয় এলাকায় অভিভাবকদের মাঝে চরম উত্তেজনার সৃষ্টি হয়েছে। যে কোন সময় বড় ধরণের দুর্ঘটনা ঘটার আশংকা রয়েছে। গত ৬ মার্চ উপজেলা নির্বাহী অফিসারের বরাবর গঠনকৃত কমিটি ও প্রধান শিক্ষকের বিরুদ্ধে ৫০ জন অভিভাবকের স্বাক্ষরযুক্ত অভিযোগ দাখিল করেছেন অভিভাবক সফিকুল ইসলাম।
জানা যায়, গত ৩ মার্চ উক্ত বিদ্যালয়ে প্রধান শিক্ষক মনোরঞ্জন কর্তৃক কমিটি গঠনের লক্ষ্যে সভা আয়োজন করা হয়। ওই সভায় শিক্ষক ও অল্প সংখ্যক অভিভাবক এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন। সভায় অভিভাবক সদস্য পদে ৪ জনকে নির্বাচিত করেন উপস্থিত ১৭জন অভিভাবক। কিন্তু ওই বিদ্যালয়ে রয়েছে ২৭৭ জন অভিভাবক। বাকী অভিভাবকরা কমিটি গঠন সম্পর্কে কিছু জানেন বলে জানান একাধিক অভিভাবক। কিন্তু সরকারি প্রজ্ঞাপনে বলা আছে, নির্বাচনের মাধ্যমে কমিটি গঠন করতে হবে। কিন্তু ওই বিদ্যালয়ে নির্বাচন অথবা সকল অভিভাবকের সমন্বয় ছাড়াই গঠন করা হয়েছে পকেট কমিটি।
সফিকুল ইসলাম বলেন, অভিভাবক সদস্য পদে একাধিক প্রার্থী ছিলেন। অভিভাবকদের সমন্বয় ছাড়াই নির্দিষ্ট শাহআলম, রেনু বেগম, ফাতেমা ও চিত্তরঞ্জন’কে সদস্য করে টাকার বিনিময়ে পকেট কমিটি গঠন করেছে এলাকার একটি অসাধু মহল ও প্রধান শিক্ষক মনোরঞ্জন দাস। সদস্যদের মধ্যে ৩ জনের সন্তানই ৫ম শ্রেণীতে পড়ে। বিষয়টি আমি বুঝতে পেরে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট বরাবর অভিযোগ দাখিল করেছি।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4314988আজকের পাঠক সংখ্যা::
  • 1এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET