১লা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, রবিবার, ১৭ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২১শে জিলহজ, ১৪৪২ হিজরি

শিরোনামঃ-

নারীর উনরয়ন না হলে দেশ ও জাতির উন্নয়ন সম্ভব না-জাতীয় নারী জোট নেত্রী

Khorshed Alam Chowdhury

আপডেট টাইম : সেপ্টেম্বর ০৯ ২০১৬, ০১:২৫ | 637 বার পঠিত

14287515_1786442634974839_1318132712_nমো.নাজমুল হাসান নাহিদ কুষ্টিয়া জেলা প্রতিনিধি।।। জাতীয় নারী জোট কেন্দ্রীয় কমিটির সভানেত্রী তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি, কুষ্টিয়া-২ আসনের সংসদ সদস্য হাসানুল হক ইনুর সহধর্মিনী আফরোজা হক রীনা বলেছেন, দেশের বৃহত্তর জনগোষ্ঠী জুড়ে রয়েছে নারী সমাজ, তাই দেশ ও জাতির উন্নয়ন করতে প্রথমেই এই নারী সমাজের উন্নয়ন ঘটাতে হবে। তাই নারীর উন্নয়ন না ঘটালে দেশ ও জাতির উন্নয়ন সম্ভব নয়। বর্তমান সরকারের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নারী প্রগতির ধারাকেও সামনের দিকে নিয়ে যেতে হবে। এজন্য নারী প্রগতির লক্ষ্যে সকল অন্তরায় সমূহ দূরীকরন করতে হবে। বর্তমানে জাতীয় উন্নয়নে নারী সমাজ কার্যকর অবদান রাখতে যথাযথ পদক্ষেপ গ্রহণ করছে।

যেমন বাল্যÑবিবাহ, যৌতুক আর ইভটিজিং এর মত সামাজিক অপরাধ নিয়ন্ত্রণ এবং নারী শিক্ষার অগ্রগতি সাধনে নারীদের ভূমিকা প্রশংসানীয়। বালক ও বালিক কেউ কারো চেয়ে ছোট নয় এবং সমান অধিকার নিয়ে সমাজে মাথা উচু করে বালিকাদের সকল কাজে ভূমিকা রাখতে হবে। গত বুধবার বিকাল ৪ টায় বাংলাদেশ নারী প্রগতি সংঘ আয়োজিত নারী ও কিশোরী নির্যাতন প্রতিরোধে নিরাপদ স্কুল ও নিরাপদ সমাজ বিষয়ক অভিজ্ঞতা বিনিময় ও সৃজনশীল উপলক্ষে ভেড়ামারা উপজেলার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান বাহাদুরপুর মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গণে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জাতীয় নারী জোটের কেন্দ্রীয় কমিটির সভানেত্রী আফরোজা হক রীনা উপরোক্ত কথাগুলো বলেন।

তিনি আরো বলেন, এদেশের নারী প্রগতিকে আটকে দেয়ার জন্য একটি গোষ্ঠী অপতৎপরতা চালিয়ে আসছে। সরকারের নেয়া পদক্ষেপে উপযুক্ত শিক্ষা ও প্রশিক্ষনলব্ধ জ্ঞানের মাধ্যমে আমাদের দেশের মেয়েরা আজ ঘরে বসে না থেকে বৈশ্বিক অগ্রযাত্রার সাথে তাল মিলিয়ে নিজেদেরকে এগিয়ে নিয়ে যাচ্ছে। বিশেষ অতিথির বক্তব্যে জাসদ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব আব্দুল আলীম স্বপন বলেন, বর্তমান সরকারের নারী শিক্ষা উন্নয়ন ও বাস্তবায়ন নীতির সফলতা আনয়নের জন্যে বিদ্যালয়ের ছাত্রÑশিক্ষক সবাইকে নিরলসভাবে ভূমিকা রাখার আহ্বান জানান। তিনি আরও বলেন, ইভটিজিং ও বাল্য বিবাহের মত অনাকাংখিত ঘটনা রোধ কল্পে সবাইকে সজাগ থাকতে হবে।

এব্যাপারে এলাকার জনপ্রতিনিধি, শিক্ষক, সুশীল সমাজসহ সর্বস্তরের মানুষের কাছ থেকে প্রাপ্ত সহযোগিতাকে কাজে লাগিয়ে নারী ও কিশোরী নির্যাতন রোধ করা সম্ভব। বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনোয়ার হোসেনের সভাপতিত্ত্বে বিশেষ অতিথি হিসাবে আরও বক্তব্যে রাখেন, উপজেলা নির্বাহী অফিসার শান্তি মনি চাকমা, বাহাদুরপুর ইউপির চেয়ারম্যান আশিকুর রহমান ছবি, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সর্দার মোহাম্মদ আবু সালেক, বাহাদুরপুর মাধ্যমিক বিদ্যালয়ের বিদ্যেৎসাহী সদস্য হাসান ছরোয়ার। বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনোয়ার হোসেন শুভেচ্ছা বক্তব্য দেন ও সহকারী প্রধান শিক্ষক ছালাহউদ্দীন আহমেদ অনুষ্ঠানটি পরিচালনা করেন।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4659919আজকের পাঠক সংখ্যা::
  • 5এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET