২৭শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার, ১২ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৯শে সফর, ১৪৪৩ হিজরি

শিরোনামঃ-

নাসিরনগরে হামলাকারীরা ছাড় পাবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

Khorshed Alam Chowdhury

আপডেট টাইম : নভেম্বর ০৯ ২০১৬, ০৩:০৯ | 672 বার পঠিত

home_minister_30084_1478615060ব্রাক্ষনবাড়িয়া প্রতিনিধি- ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে হিন্দু সম্প্রদায়ের উপর তাণ্ডব চালানোর ঘটনার ৮ দিন পর ঘটনাস্থল পরিদর্শনে আসলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

মঙ্গলবার দুপুরে উপজেলা সদরে এসে গৌর মন্দির পরিদর্শনে যান তিনি। এসময় তিনি ক্ষতিগ্রস্থ পরিবারগুলোর সঙ্গে কথা বলেন।

পরে তিনি উপজেলা সদরের আশুতোষ পাইলট উচ্চ বিদ্যালয় খেলার মাঠে জেলা পুলিশ আয়োজিত সর্বদলীয় সম্প্রীতি সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন।

তিনি বলেন, ধর্মের নামে যারা নাসিরনগরে হামলা করেছে গোয়েন্দারা তাদের খুঁজে বের করবে। তাদের কাউকে ছাড় দেয়া হবে না।

তাদের শাস্তি ভোগ করতেই হবে। তিনি আরো বলেন, শেখ হাসিনার নেতৃত্বে আমরা উন্নয়নের যে মহাসড়কে চলছি তাতে সুশাসন না থাকলে উন্নয়ন মুখ থুবড়ে পড়বে। তাই কোনো ঘটনাকেই আমরা ছোট করে দেখিনা।

তিনি বলেন, রামুর ঘটনা, বিদেশীদের হত্যা, ধর্মীয় গুরুদের হত্যা, হলি আর্টিজানে হত্যা করেও তারা সুবিধা করতে না পেরে এখন ফেসবুকে ধর্ম নিয়ে অবমাননার ঘটনা ঘটাচ্ছে।

তারা যদি ভেবে থাকে আমরা এসব বুঝিনা তবে তাদের মাথায় বিকৃতি হয়েছে। আমরা সব বুঝি। আমরা সব চিহ্নিত করতে পারছি। আমরা জজ মিয়া নাটক করব না, সঠিক অপরাধীকেই ধরবো। স্থানীয় এমপি মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী অ্যাডভোকেট মোহাম্মদ ছায়েদুল হকের সভাপতিত্বে ও বিআরডিবির চেয়ারম্যান প্রদীপ রায়ের উপস্থাপনায় সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার, আইজিপি একেএম শহীদুল হক, অতিরিক্ত মহাপরিদর্শক (এসবি) ড. জাবেদ পাটোয়ারী,  র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের  মহাপরিচালক বেনজীর আহমেদ, চট্টগ্রাম রেঞ্জ পুলিশের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) মোহা. শফিকুল ইসলাম, জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান, পুলিশ সুপার মিজানুর রহমান পিপিএম, জেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক আল মামুন সরকার, ঢাকা রামকৃষ্ণ মিশন ও মঠের অধ্যক্ষ স্বামী ধুবেশানন্দজী মহারাজ, ইসকন সাধারন সম্পাদক চারু চন্দ্র ব্রক্ষচারী, খিস্ট্রান ব্যপ্টিস্ট চার্চ নেত্রী মৌসুমী সিনহা, কেন্দ্রীয় হেফাজতের যুগ্ম-মহাসচিব মাও.সাজিদুর রহমান, ঢাকার কাওরানবাজার আম্বরশাহ মসজিদের খতিব মাও.মাজহারুল ইসলাম ও নাসিরনগর সদর ইউপি চেয়ারম্যান আবুল হাশেম।

নাসিরনগরে তাণ্ডবের দিন যেসব ট্রাকে করে মানুষ এসে হামলায় অংশ নেয় ওইসব ট্রাকের মালিক ও চালকদের জিজ্ঞাসাবাদ করার আহবান জানিয়েছেন স্থানীয় এমপি ও মৎস্যমন্ত্রী এড. সায়েদুল হক।

তিনি বলেন হবিগঞ্জের মাধবপুর থেকে ১৪টি ট্রাকে করে তারা এসে নাসিরনগরে হামলা করে। ট্রাকের মালিক ও চালকদের জিজ্ঞাসাবাদ করলে হামলার অর্থদাতাদের সনাক্ত করা সহজ হবে।

তিনি বলেন, নাসিরনগরে বিএনপি স্বাধীনতার পর একবারও বিজয়ী হতে পারেনি, এটিও এ হামলার কারণ হতে পারে।

তিনি অভিযোগ করে বলেন, ঢাকায় বসে এক উদীয়মান নেতা রাজনীতি করেন, যার জনসম্পৃক্ততা নেই। বস্তা বস্তা টাকা খরচ করেও কোনো ফল পাচ্ছে না। তাই নাসিরনগরের মাঠ দখল করতে আমাকে সরিয়ে দিতেই এই ষড়যন্ত্র।

নাসিরনগরে তাণ্ডবের ঘটনায় অভিযুক্তদের দ্রুত সনাক্ত করে দ্রুত গতিতে বিচারের ব্যবস্থা করে শাস্তি প্রদানের অঙ্গীকার করেছেন আইজিপি একেএম শহীদুল হক।

তিনি নাসিরনগরের সম্প্রীতি সমাবেশে দাঁড়িয়ে বলেন, প্রধানমন্ত্রী অঙ্গীকার করেছেন অপরাধীদের দ্রুত শাস্তির আওতায় আনতে।

তিনি বলেন আমি নিজে তদারকি করে দ্রুত এ মামলায় অপরাধীদের সনাক্ত করে দ্রুত মামলার তদন্ত শেষ করে চার্জশিট দেয়া হবে।

র‌্যাব প্রধান বেনজির আহমেদ বলেছেন, আমরা এদেশে সাম্প্রদায়িক বিষবাষ্পের খেলা দেখতে চাই না। যারা পেছন থেকে খেলছে তাদের খুঁজে বের করবো।

নাসিরনগরে হিন্দুদের উপর তাণ্ডবের ঘটনার ৮ দিন পর এসে দু:খ প্রকাশ করেছেন চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো.শফিকুল ইসলাম। তিনি মঙ্গলবারের সম্প্রীতি সমাবেশে তার বক্তৃতায় হিন্দুদের নিরাপত্তা দিতে না পারায় দু:খ প্রকাশ করে ক্ষমা প্রার্থনা করেন।

নাসিরনগরে তাণ্ডবের শিকার ক্ষতিগ্রস্থ হিন্দুদের বাড়ি প্রয়োজনে আলেম-ওলোমারা পাহারা দেবেন বলে জানিয়েছেন বিশিষ্ট ইসলামি চিন্তাবীদ মাও.মাজহারুল ইসলাম। তিনি মঙ্গলবার দুপুরে নাসিরগরে জেলা পুলিশ আয়োজিত সম্প্রীতি সমাবেশে একথা বলেন।

তিনি বলেন, যতোদিন দরকার হবে ততোদিন নাসিরনগরে হিন্দু ভাইদের বাড়িঘর আলেমরা পাহারা দেবে। এখানে হিন্দুদের উপর হামলা মানে সব ধর্মের উপর হামলা।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4728506আজকের পাঠক সংখ্যা::
  • 5এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET