২৬শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, রবিবার, ১১ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৮ই সফর, ১৪৪৩ হিজরি

শিরোনামঃ-

নির্ভয়ে ভোট দেয়া ‘এখন ইতিহাস’

Khorshed Alam Chowdhury

আপডেট টাইম : মে ২৯ ২০১৬, ০০:২০ | 654 বার পঠিত

ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের পঞ্চম ধাপেও আইন প্রয়োগকারী সংস্থা ও নির্বাচন কমিশনের সহায়তায় ক্ষমতাসীন আওয়ামী লীগ ভোট চুরি করছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রিজভী বলেন, নির্ভয়ে ভোট দেওয়ার পরিবেশ এখন ইতিহাসের পাতায় চলে গেছে। নির্বাচন কমিশন নির্বাচনী পরিবেশ ও প্রক্রিয়াকে সম্পূর্ণ কলঙ্কিত করে ফেলেছে।

শনিবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন তিনি।

তিনি অভিযোগ করেন, পঞ্চম ধাপের ইউপি নির্বাচনকে কেন্দ্র করে বরাবরের মতো সরকারি দলের ক্যাডাররা সহিংসতা, ভোট চুরি, ব্যালট বাক্স লুট ও আধিপত্য বিস্তার করেছে। নির্বাচনী এলাকার মানুষের আহাজারি আর হাহাকারে আকাশ বাতাস ভারী হয়ে উঠেছে।

নির্বাচন কমিশনকে সরকারের ‘ক্লাবঘর’ আখ্যা দিয়ে বিএনপির এই নেতা বলেন, গণতন্ত্রের জন্য ভোটাধিকার সবচেয়ে গুরুত্বপূর্ণ, অথচ সেই অধিকার বর্তমান সরকার ছিনিয়ে নিয়েছে। আর নির্বাচন কমিশন তাতে সহযোগিতা করছে।

মানুষের স্বাধীনতা, কণ্ঠরোধ ও অধিকার হরণ করে সরকারের একদলীয় শাসন ব্যবস্থা চূড়ান্তকরণে ইসি বিশ্বস্ততার সঙ্গে কাজ করছে বলেও মন্তব্য করেন রিজভী।

তিনি বলেন, ‘ইউপি নির্বাচন নিয়ে সরকারি এজেন্ডা বাস্তবায়ন করতে তাদের স্বার্থান্ধতা, ঔদ্ধত্য, অহিষ্ণু, সন্ত্রাস, অন্যায়-অনাচারকে নির্লজ্জভাবে সমর্থনকারী হিসেবেই বিবেচিত হলো। এ দেশে নির্বাচনী ইতিহাসে ইসি এক কলঙ্কজনক অধ্যায় রচনা করল।’

রিজভী অভিযোগ করেন, নির্বাচন শুরু হওয়ার পর থেকেই বিভিন্ন ভোটকেন্দ্র থেকে বিএনপির প্রার্থীদের বের করে দেওয়া হয়েছে। ভোটকেন্দ্র দখল করে প্রশাসনের সহায়তায় জাল ভোটের মহোৎসব চালানো হচ্ছে। বিএনপি প্রার্থী ও নেতা-কর্মীদের মারধর ও গ্রেপ্তার করা হচ্ছে। কর্তব্যরত ম্যাজিস্ট্রেট ও পুলিশ বাহিনী দলীয় ক্যাডারের ভূমিকা পালন করছে।

সংবাদ সম্মেলনে ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, হারুন উর রশিদ, দপ্তর সহসম্পাদক আসাদুল করিম শাহীন, সাংগঠনিক সহসম্পাদক আবদুল আউয়াল খান, নির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট আবেদ রাজা প্রমুখ।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4727957আজকের পাঠক সংখ্যা::
  • 4এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET