২৯শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, বুধবার, ১৪ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ২১শে সফর, ১৪৪৩ হিজরি

শিরোনামঃ-

প্রধানমন্ত্রী জাতীয় ঐক্য গড়তে ব্যর্থ : এমাজউদ্দিন

Khorshed Alam Chowdhury

আপডেট টাইম : জুলাই ১৭ ২০১৬, ০০:৫৬ | 666 বার পঠিত

71494_1468674460নয়া আলো ডেস্ক- ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক ড. এমাজউদ্দিন আহমদ বলেছেন, দেশের সঙ্কটকালে প্রধানমন্ত্রীর কাছ থেকে জাতীয় ঐক্যের ডাক প্রত্যাশিত থাকলেও তিনি এক্ষেত্রে ব্যর্থ হয়েছেন। তার স্বপদ থেকে সরে দাঁড়ানো ন্যায়ের পথ বলে মনে করেন তিনি।
শনিবার দুপুরে রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে আয়োজিত এক আলোচনা সভায় এই মন্তব্য করেন তিনি।
‘সন্ত্রাস প্রতিরোধে জাতীয় ঐক্য, গণতন্ত্র ও আইনের শাসন’ শীর্ষক এই আলোচনা সভার আয়োজন করে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ-ড্যাব।
এমাজউদ্দিন আহমদ বলেন, দেশে জাতীয় ঐক্যের ডাক দেয়ার সরকারের পক্ষ থেকে প্রত্যাশিত ছিলো। কিন্তু তারা পারেনি। পারেনি এ জন্য বলছি যে, বরাবর তারা অস্বীকার করেছে বাংলাদেশে জঙ্গিবাদের কোনো অস্তিত্ব নেই। কিন্তু জঙ্গিবাদ তো দেখা দিলো। মস্তবড় প্রতিবাদসহ ভিন্ন প্রক্রিয়ায় একটি প্রতিবাদ, তা জঙ্গিবাদ তো বটেই।
তিনি বলেন, প্রধানমন্ত্রীর উচিত ছিলো সহমত প্রতিষ্ঠা করার জন্য জাতীয় পর্যায়ে একমত হওয়ার জন্য সবাইকে একত্রিত করা। ব্যর্থ হয়েছেন তিনি। এই ব্যর্থতাকে মূলধন করে তাকে সরে যাওয়া ন্যায়ের পথ। ক্ষমতায় থাকা উচিত না।
দেশের বতমান পরিস্থিতিতে জাতীয় পর্যায়ে ঐক্য প্রতিষ্ঠা করা অপরিহার্য মন্তব্য করে অধ্যাপক এমাজউদ্দিন বলেন, এটি মস্তবড় সুযোগ, একটি মুভমেন্ট। জাতীয় ঐক্যের মুভমেন্ট একটি আন্দোলন। এই আন্দোলনকে যদি সফল করতে পারি, তাহলে গত আট বছরের মধ্যে আমরা যা হারিয়েছি, তার প্রত্যেকটি পাবো।
তিনি বলেন, দেশ থেকে অনেক কিছু হারিয়েছি। গণতান্ত্রিক ব্যবস্থা উপড়ে ফেলা হয়েছে, গণতান্ত্রিক প্রতিষ্ঠানকে নিঃশেষ করা হয়েছে, আইনের শাসন তো বাংলাদেশে কল্পনার ব্যাপার। কোনো এককালে হয়তো ছিলো। এখন আর নেই। ব্যক্তি অধিকার নিশ্চিহ্ন হয়েছে। যে কোনো মুহূর্তে ভয়ঙ্কর অবস্থা ও নিরপত্তাহীনতার মধ্যে চলছি।
খালেদা জিয়ার জাতীয় ঐক্যের আহবানের আন্দোলনকে সফল করতে প্রত্যেকের বুদ্ধিভিত্তিক চিন্তা ভাবনা মিলিয়ে অগ্রসর হওয়া দরকার বলেও পরামর্শ দেন এমাজউদ্দিন।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4730047আজকের পাঠক সংখ্যা::
  • 0এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET