২৮শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, বুধবার, ১৩ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৭ই জিলহজ, ১৪৪২ হিজরি

শিরোনামঃ-

প্রধানমন্ত্রী ফিরছেন আজ, বিপুল সংবর্ধনার প্রস্তুতি

Khorshed Alam Chowdhury

আপডেট টাইম : সেপ্টেম্বর ৩০ ২০১৬, ০২:১২ | 639 বার পঠিত

33640_f2নয়া আলো ডেস্ক- প্রায় দুই সপ্তাহব্যাপী যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য ও কানাডা সফর শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ দেশে ফিরছেন। আজ বিকাল ৫টা ২০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছবেন তিনি। তিনটি দেশে অবস্থানকালে নিউ ইয়র্কে জাতিসংঘের সাধারণ পরিষদের ৭১তম অধিবেশনে ভাষণসহ বিভিন্ন দেশের সরকার প্রধান, রাজনৈতিক নেতৃবৃন্দ, আন্তর্জাতিক সংগঠনের কর্মকর্তা ও সামাজিক প্রতিষ্ঠানের নেতৃবৃন্দের সঙ্গে পারস্পরিক ও দ্বিপক্ষীয় বৈঠক করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দক্ষ রাষ্ট্র পরিচালনা ও বহুমাত্রিক অবদানের স্বীকৃতি হিসেবে সফরকালে তিনি ‘প্ল্যানেট ৫০-৫০ চ্যাম্পিয়ন’ ও ‘এজেন্ট অব চেঞ্জ অ্যাওয়ার্ডে’ ভূষিত হন।
এদিকে বিরল এই সম্মান লাভের জন্য তাকে অভ্যর্থনা জানানোর প্রস্তুতি নিয়েছে আওয়ামী লীগ। স্মরণকালের বৃহৎ অভ্যর্থনা জানানোর লক্ষ্যে হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দর থেকে খিলক্ষেত, কুড়িল ফ্লাইওভার, হোটেল রেডিসন, কাকলীর মোড়, বনানী, জাহাঙ্গীর গেইট, প্রধানমন্ত্রীর কার্যালয়, বিজয় সরণি, সামরিক জাদুঘর, জাতীয় সংসদ ভবন মোড় ও গণভবন পর্যন্ত রাস্তার পাশে দাঁড়িয়ে তাকে অভ্যর্থনা জানানো হবে। এ উপলক্ষে গত কয়েকদিন ধরে দলের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফসহ দলের জ্যেষ্ঠ নেতারা আওয়ামী লীগ ও এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দের সঙ্গে দফায় দফায় বৈঠক করেছেন। রাজধানী ছাড়াও ঢাকার পার্শ্ববর্তী জেলা আওয়ামী লীগের শীর্ষ নেতা ও সংসদ সদস্যদের সঙ্গেও আলাদা বৈঠক করা হয়েছে। বৈঠকে এ  সংবর্ধনা অনুষ্ঠান সফল করার জন্য নির্দেশনা দেয়া হয়েছে। একই সঙ্গে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানানোর জন্য বিমানবন্দর থেকে গণভবন পর্যন্ত জাতীয় পতাকা, ফুল, ব্যানার, ফেস্টুনসহ সড়কের দু’পাশে অবস্থান নেয়ার জন্য জনগণের প্রতি অনুরোধ জানিয়েছেন আওয়ামী লীগের শীর্ষ নেতারা।
এদিকে প্রধানমন্ত্রীকে দেয়া আজকের সংবর্ধনা অনুষ্ঠান সফল করার জন্য আওয়ামী লীগ ও এর অঙ্গ ও সহযোগী সংগঠনগুলো ব্যাপক প্রস্তুতি  নিয়েছে। ঢাকা মহানগর আওয়ামী লীগ উত্তর ও দক্ষিণের নেতাকর্মীরাও প্রস্তুতি সম্পন্ন করেছেন। নগর আওয়ামী লীগের (দক্ষিণ) সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ জানান, মহানগর দক্ষিণের অন্তত অর্ধলক্ষাধিক নেতাকর্মী বিমানবন্দর থেকে গণভবন পর্যন্ত রাস্তার দুই পাশে দাঁড়িয়ে শেখ হাসিনাকে শুভেচ্ছা জানাবেন। এ জন্য প্রতিটি থানা ও ওয়ার্ডে প্রস্তুতি সভা করা হয়েছে। এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সংবর্ধনা জানানোর জন্য ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ, মহিলা লীগ, যুব মহিলা লীগ, মুক্তিযোদ্ধা লীগসহ সব সহযোগী সংগঠনের সঙ্গে সভা করেছেন দলের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম। সভায় সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকে ব্যাপক জনসমাগমের মাধ্যমে অভ্যর্থনা সফল করার নির্দেশ দেন তিনি।  একই সঙ্গে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের প্রতিটি থানা, ওয়ার্ড, ইউনিয়ন, সহযোগী, ভ্রাতৃপ্রতিম সংগঠনসমূহের নেতৃবৃন্দ ও সর্বস্তরের জনগণকে যথাসময়ে অভ্যর্থনা কর্মসূচিতে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানিয়েছেন সৈয়দ আশরাফ।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4651771আজকের পাঠক সংখ্যা::
  • 4এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET