১৮ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ৫ই শাওয়াল, ১৪৪২ হিজরি

শিরোনামঃ-
  • হোম
  • ইতিহাস ঐতিহ্য
  • ফরিদগঞ্জে নির্বাচনী প্রতীক নৌকায় আগুন দেয়ার হিড়িক, বিদ্রোহী প্রার্থীর নির্বাচনী অফিস ভাংচুর

ফরিদগঞ্জে নির্বাচনী প্রতীক নৌকায় আগুন দেয়ার হিড়িক, বিদ্রোহী প্রার্থীর নির্বাচনী অফিস ভাংচুর

Khorshed Alam Chowdhury

আপডেট টাইম : এপ্রিল ২০ ২০১৬, ০৪:৫২ | 701 বার পঠিত

ফরিদগঞ্জ প্রতিনিধি-

ফরিদগঞ্জ উপজেলার ইউনিয়ন পরিষদ নির্বাচনকে ঘিরে সহিংস হয়ে উঠেছে নির্বাচনী এলাকাগুলো। গত ২৪ ঘন্টায় উপজেলার ৫নং গুপ্টি পূর্ব ইউনিয়নসহ চারটি ইউনিয়নে অজ্ঞাত দুর্বৃত্তরা আওয়ামী লীগ প্রার্থীদের অন্তত ১০টি নৌকা প্রতীকে আগুন দিয়েছে। নৌকা প্রতীকে আগুন দেয়া অন্য ইউনিয়নগুলো হলো ৬নং গুপ্টি পশ্চিম, ৭নং পাইকপাড়া উত্তর, বালিথুবা পশ্চিম ও চরদুঃখিয়া পশ্চিম ইউনিয়ন। ৭নং পাইকপাড়া উত্তর ইউনিয়নে বোয়ালিয়া এলাকায় আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীর নির্বাচনী অফিস ভাংচুর করা হয়েছে। চরদুঃখিয়া পশ্চিম চরদুঃখিয়া গ্রামের শীল বাড়ির একটি মন্দিরে আগুন দিয়েছে বলে অভিযোগ উঠেছে। ১নং বালিথুবা পশ্চিম ইউনিয়নের বিএনপির চেয়ারম্যান প্রার্থী সাবেক চেয়ারম্যান জসিম উদ্দীন স্বপনের প্রচারণা চলাকালে মাইক ছিনিয়ে নেয়াসহ কয়েকজনকে ব্যাপক মারধর করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

জানা গেছে, গত সোমবার গভীর রাতে দুর্বৃত্তরা গুপ্টি পূর্ব ইউনিয়নের গুপ্টি বাজার, সীদ্ধার বাড়ির সামনে, ফকির বাজারের নির্বাচনী অফিসের মধ্যে থাকা ৩টি নৌকায়, গুপ্টি পশ্চিম ইউনিয়নের খাজুরিয়া বাজারে ও হুগলি এলাকায় ২টি নৌকায়, ৭নং পাইকপাড়া উত্তর ইউনিয়নের উপাদিক গ্রামে ও বালিথুবা পশ্চিম ইউনিয়নের সেকদি এলাকায় ২টি নৌকায় আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এদিকে গতকাল মঙ্গলবার দুপুরে পাইকপাড়া উত্তর ইউনিয়নের বোয়ালিয়া গ্রামে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী সাবেক চেয়ারম্যান মহসীন পাটওয়ারীর নির্বাচনী অফিস ভাংচুরের ঘটনা ঘটে। আবার চরদুঃখিয়া পশ্চিম ইউনিয়নের শীল বাড়ির একটি মন্দিরে সোমবার রাতে কে বা কারা আগুন দিয়েছে।17_22062

এদিকে ৫নং গুপ্টি পূর্ব ইউনিয়নে নৌকা প্রতীকে আগুন দেয়ার প্রতিবাদে গতকাল মঙ্গলবার সকালে ওই ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডে বিক্ষোভ মিছিল করেছে আওয়ামী লীগের নেতা-কর্মীরা। আওয়ামী লীগের দলীয় প্রার্থী আবদুল গণি বাবুল পাটওয়ারী জানান, শান্তিপূর্ণ পরিবেশকে সহিংস করে তুলে ফায়দা লুটতে নৌকা প্রতীক পুড়িয়ে দেয়ার ঘটনা ঘটিয়েছে প্রতিপক্ষরা। তিনি জানান, ইতিপূর্বে বিএনপি প্রার্থীর প্রচার কার্যে ব্যবহৃত গাড়িটি কদিন পূর্বে পার্শ্ববর্তী রামগঞ্জ এলাকায় ঢুকে পড়লে তারা ওই সময়ে গাড়িটি ভাংচুর করে। কিন্তু বিএনপি প্রার্থী ও তার লোকজন অভিযোগ করেন, আমরা নাকি তার মাইক ভাংচুর করেছি, যা ভিত্তিহীন। এভাবে তারা এলাকায় অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করে নিজেদের দুর্বলতা প্রকাশ করেছে। তবে যাই করুক না কেনো ২৩ এপ্রিল ভোটাররা নির্বিঘ্নে নৌকা প্রতীকে ভোট দিয়ে তার জবাব দিবে।

এদিকে বালিথুবা পশ্চিম ইউনিয়নের বিএনপির চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দীন স্বপন জানান, মঙ্গলবার দুপুরে ৮ নং ওয়ার্ডের সেকদী গ্রামের সাবেক চেয়ারম্যান আতিকুর রহমান বাবলু পাটওয়ারীর বাড়ির সামনে সিএনজি স্কুটার দিয়ে তার নির্বাচনী প্রচার চলাকালে কয়েকজন নৌকা সমর্থনকারী সন্ত্রাসী পথরোধ করে তাদের প্রচারের মাইক ছিনিয়ে নিয়ে যায়। এ সময় তার সিএনজি স্কুটার ড্রাইভার নান্নু আলম, প্রচারক মোঃ ইমাম হোসেন, ও ইদ্রিস গাজীকে ব্যাপক মারধর করা হয়।

বিকেলে তিনি রিটার্নিং অফিসারের কাছে অভিযোগ দায়ের করেন। অভিযোগ প্রাপ্তির কথা স্বীকার করে নির্বাচনের রিটার্নিং অফিসার সাইয়েদ আনোয়ার খালেদ সাংবাদিকদের জানান, আইনী ব্যবস্থা নেয়ার জন্যে অভিযোগ থানায় পাঠানো হয়েছে। পাশাপাশি আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীকে কারণ দর্শানোর নোটিশ পাঠানো হয়েছে।

এ ব্যাপারে উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক শরীফ মোঃ ইউনুছ নৌকায় আগুন দেয়ার ঘটনার বিষয়ে বলেন, বিএনপির দলীয় প্রার্থী ও কর্মী সমর্থকদের হয়রানি ও নির্বাচন থেকে সরে যেতে বাধ্য করার চক্রান্তের প্রক্রিয়া এটি। অন্যদিকে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু সাহেদ সরকার নৌকা পুড়িয়ে দেয়ার ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে বলেন, বিএনপির জনপ্রিয়তার ধস নামায় তারা নির্বাচন থেকে সরে যেতে নৌকায় আগুন লাগিয়ে এলাকায় আতংক সৃষ্টি করছে।

 

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4531088আজকের পাঠক সংখ্যা::
  • 0এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET