১২ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার, ২৮শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৫ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

শিরোনামঃ-




ফুলগাজীর এয়াছিনের প্রতারনার রণকৌশল!

মোহাম্মদ ইমন মিয়া, বাঙ্গরা,কুমিল্লা করেসপন্ডেন্ট।

আপডেট টাইম : মার্চ ১৫ ২০১৮, ১৮:২২ | 792 বার পঠিত | প্রিন্ট / ইপেপার প্রিন্ট / ইপেপার

বিশেষ সংবাদদাতা:
ফেনীর ফুলগাজী স্কয়ার হাসপাতালের চেয়ারম্যান এটিএম এয়াছিন সাদেকের প্রতারণার ফাঁদে দিশেহারা প্রবাসী সহ বিনিয়োগকারীরা।
হাসপাতালের নাম দিয়ে কোটি কোটি টাকা আত্মসাৎ আসছে এ প্রতারক চক্র। বাজারের গুরুত্বপূর্ণ স্থানে হাসপাতালটির কাজ শুরু করেই এমন প্রতারণার ফাঁদ পাতে তারা। বিনিয়োগকারী আনতে প্রবাসী সহ এলাকার গুরুত্ত্বপূর্ণ লোকদের  মাঝে এজেন্ট নিয়োগ দেয়। ফুলগাজী স্কয়ার হাসপাতাল এন্ড ডিজিটাল ডায়াগনষ্টিক ল্যাব নামে চলছে এ প্রতারণা। এ পর্যন্ত শেয়ারহোল্ডার করার নামে প্রবাসীসহ প্রায় দেড়শ’ বিনিয়োগকারীর সঙ্গে চুক্তি সম্পাদন করেছে তারা। চুক্তির সময় বিনিয়োগকারীদের বলা হয়েছিল- প্রতি মাসে লভ্যাংশের টাকা ব্যাংক অ্যাকাউন্টে পাঠিয়ে দেয়া হবে। কিন্তু গত কয়েক বছরে তার কিছুই করেনি হাসপাতাল কর্তৃপক্ষ। এমন প্রতারণার মাধ্যমে ইতিমধ্যে হাতিয়ে নেয়া হয়েছে প্রায় কয়েক কোটি টাকা। এখন পাওনার জন্য ধরনা দিলে সময় নেই, ব্যস্ত বলে ফোন কেটে দেয় ফুলগাজী স্কয়ার হাসপাতাল এন্ড ডিজিটাল ডায়াগনষ্টিক ল্যাব এর চেয়ারম্যান এটিএম এয়াছিন সাদেক ওরফে বিপ্লব। এখন বিভিন্ন ভয়ভীতি, পুলিশ ও মামলার ভয় দেখিয়ে বিনিয়োগকারীদের দমিয়ে রাখার চেষ্টা করছে। এমতঅবস্থায় বিনিয়োগ করা টাকা ফেরত না পেয়ে দিশেহারা বিনিয়োগকারীরা সাংবাদিকদের কাছে লিখিত অভিযোগ করেছেন।
অনুসন্ধানে জানা গেছে, ২০১৫ সালে ফুলগাজী বাজারের মেইন রোডে টিএস স্কয়ারে গড়ে তোলে ফুলগাজী স্কয়ার হাসপাতাল এন্ড ডিজিটাল ডায়াগনষ্টিক ল্যাব নামে অনুমোদন বিহিন একটি প্রতিষ্টান। যেখানে আইনের তোয়াক্কা না করে দেদারছে চলছে প্রতিষ্ঠানের শেয়ার বিক্রি।

স্থানীয়রা জানান, স্কয়ার হাসপাতাল এন্ড ডিজিটাল ডায়াগনষ্টিক ল্যাব নামে প্রতিষ্ঠান করে নানা কৌশলে মানুষের কোটি কোটি টাকা হাতিয়ে নিচ্ছে এ সিন্ডিকেটের চেয়ারম্যান হিসেবে পরিচিত এটিএম এয়াছিন সাদেক ওরফে বিপ্লব। এ প্রতিষ্ঠানে বিনিয়োগ কারীরা টাকার লভ্যাংশতো দূরের কথা মুলধন হারিয়ে এখন পথে বসেছে। এ প্রতিষ্ঠানে বিনিযোগ করেছে এমন কিছু ভূক্তভোগি তাদের বিনিয়োগ পেতে বিভিন্ন দপ্তর র‌্যাব, দুদক, ইউএনও এবং পুলিশসুপার বরাবর লিখিত অভিযোগ করে।

অভিযোগের ভিত্তিতে জানা যায় যে, বিপ্লব কারো কাছ থেকে এক লাখ, কারো কাছ থেকে ৫লাখ, আবার কারো কাছ থেকে ৫০হাজার টাকা বিনিয়োগ নেয়। এমনই প্রবাসী পেশাজীবির কাছ থেকে ৪লক্ষ টাকার অগ্রিম মানি রশিদ প্রদান করে ৩লক্ষ টাকা বিনিয়োগ নেয়। সাথে পরিবারের ৪সদস্যের ফ্রি চিকিৎসা  করাবে বলে প্রতিশ্রুতি দেয়। কিন্তু কাজের কাজ কিছুই নেই।
ডাঃ মোমিন নামে এক বিনিয়োগ কারীর কাছ থেকে মোটা অংকের টাকা নেয় বিপ্লব। টাকা ফেরত না পেয়ে মোমিন কোর্টে মামলা করে এডবোকেট মাহাজাহান সাজুর মাধ্যমে কোর্ট থেকে জামিন লাভ করে।
নাম প্রকাশে অনিচ্ছুক আর এক ভুক্তভোগী জানায়, তার কাছ থেকে বিনিয়োগ নেয় এবং তাকে এ প্রতিষ।ঠানে চাকরী দেয়। কিন্তু লভ্যাংশের ঠাকা চাইলে তাকে নানান অজুহাতে হয়রানি করে শেষ মেষ তাকে প্রতিষ্ঠান বিনা লাভে বের করে দেয়। তার নামে মামলা দিবে বলে ভয় ভীতি প্রদর্শন করে।

এ বিষয়ে জানতে এটিএম সোদেকের কাছে জানতে মুঠো যোগাযোগ করতে কল করলে তিনি কল রিসিভ করেননি।
এলাকার জনসাধারন মনে করেন সাদেকের প্রতারনা থেকে জনগনকে রেহায় দিতে এক্ষনি পদক্ষেপ  গ্রহণ না করলে আরো অনেকে পথে বসবে।

Please follow and like us:

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৬০১৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET