১৪ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার, ৩১শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ৩রা জিলকদ, ১৪৪২ হিজরি

শিরোনামঃ-

ফেনীতে ৪ সবজি ব্যবসায়ীর জরিমানা

Khorshed Alam Chowdhury

আপডেট টাইম : জুন ২৮ ২০১৬, ১৫:২১ | 659 বার পঠিত

received_1138594249516823ফেনী প্রতিনিধি:
মূল্য তালিকা প্রদর্শন না করা, অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রি ও কৃষি পণ্য বিক্রির দায়ে ফেনীর বড় বাজারের চার খুচরা সবজি বিক্রেতাকে ৪০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। মঙ্গলবার বেলা ১১টার দিকে নির্বাহী ম্যাজিষ্ট্রেট সোহেল রানার নের্তৃত্বে ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়।
জানা যায়, দীর্ঘ দিন ধরে ফেনীর বড় বাজার ও সবজি বাজার গুলোতে খুচরা দোকানীরা ভোক্তাদের কাছ থেকে বিভিন্ন পণ্যে অধিক মূল্য আদায় করছে। এক্ষেত্রে শসা, টমেটো, কাঁচা মরিচসহ অনেক পণ্যে প্রতি কেজি ১শ থেকে দেড়শ ভাগ বেশি লাভে বিক্রী করারও অভিযোগ রয়েছে ব্যবসায়ীদের বিরুদ্ধে। এমন সংবাদের ভিত্তিতে অধিক মুনাফা লোভী ব্যবসায়ীদের লাগাম টেনে ধরতে মঙ্গলবার ফেনী বড় বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট সোহেল রানা। এসময় তিনি মূল্য তালিকা প্রদর্শন না করা ও অতিরিক্ত মূল্যে সবজি ও কৃষি পণ্য বিক্রীর অপরাধে সবজী ব্যবসায়ী এমরান হোসেন, দুলাল মিয়া, আবুল কালাম ও জিয়াউল হককে ৪০ হাজার টাকা জরিমানা করেন।
অভিযানে ফেনীস্থ র্যাব-৭ এর এএসপি মো. সোহেল রানা, ফেনী পৌরসভার স্যানিটারী ইন্সপেক্টর কৃষ্ণময় বণিক ও জেলা মার্কেটিং অফিসার এমদাদ উল্যা ভূঞা উপস্থিত ছিলেন।
ভ্রাম্যমান আদালতের বিচারক সোহেল রানা জানান, বেশ কিছুদিন যাবত অব্যাহত অভিযানের কারনে সচেতনতা বৃদ্ধির পাশাপাশি দোকানীরা পণ্য মূল্য তালিকা প্রদর্শনে বাধ্য হচ্ছে। কৃষি পণ্যের ও খুচরা বিক্রেতাদের দৌরাত্ম বন্ধে পুরো রমজান মাসস জুড়ে জেলা প্রশাসনের পক্ষ থেকে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4572269আজকের পাঠক সংখ্যা::
  • 0এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET