২৮শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, বুধবার, ১৩ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৭ই জিলহজ, ১৪৪২ হিজরি

শিরোনামঃ-

ফেনীর নিজাম হাজারীকে নিয়ে জল্পনা- কল্পনা অবসান কি ঘটবে ?

Khorshed Alam Chowdhury

আপডেট টাইম : আগস্ট ১৪ ২০১৬, ১৫:৩২ | 648 বার পঠিত

13895168_1787351074834700_2597995682551325440_n_resizedসোনাগাজী প্রতিনিধি: ফেনীর জয়নাল হাজারী ২০০০ সালের ১৬ আগস্ট দিবাগত রাতে ফেনী ছেড়ে চলেযান। ২০১৬ সালের আগস্ট মাসে নিজাম হাজারী ও কি ফেনী ছেড়ে চলেযাবে না কি জেলে যাবে৷ এনিয়ে চলছে সাধারন মানুষের মাঝে জল্পনা কল্পনা৷

ফেনী কি আবার সন্ত্রাসের রাজনৈতি চলবে না কি শান্তি বহাল থাকবে৷ জনসাধারন আতংকে আছে জয়নাল হাজারীকে নিয়ে৷ কে হবে রাজনৈতিক কর্ণধার৷

অনেকে বলছে ১৫ বছর পর আবার সেই জয়নাল হাজারী আগষ্ট মাসে ফেনীতে ডুকবে। আনন্দ আর ভালোবাসা দিতে মুগ্ধ হয়ে পড়েছেন তার কর্মী ও সাধারন মানুষরা। অপেক্ষায় আছে তার প্রিয় ফেনীবাসী।

ফেনী থেকে প্রকাশিত জয়নাল হাজারী ও নিজাম হাজারীর সমর্থক বিভিন্ন সংবাদপত্রে পক্ষে-বিপক্ষে নিয়মিত প্রতিবেদন প্রকাশ হচ্ছে। গত বছর জেলা যুবলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক সাখাওয়াত হোসেন ভূঞাঁ হাইকোর্টে নিজাম হাজারীর সাজা কম খাটার বিষয়ে রিট পিটিশন করেন। সাধারণের মাঝে আগ্রহের সূত্রপাত তখন থেকে। রিট পিটিশনে সংবিধানের ৬৬(২)(ঘ) অনুচ্ছেদ উল্লেখ করে দণ্ডপ্রাপ্ত নিজাম হাজারীর কারাভোগ শেষ হওয়ার আগে মুক্তি পাওয়া ও পাঁচ বছর অতিবাহিত হওয়ার আগে সংসদ নির্বাচনে অংশগ্রহণ অবৈধ বলে উল্লেখ করা হয়।

‘সাজা কম খেটেই জেল থেকে বেরিয়ে যান সাংসদ’ শিরোনামে বিগত ২০১৪ সালের ১০ মে প্রথম আলোতে একটি প্রতিবেদন ছাপা হয়। তাতে বলা হয়, ২০০০ সালের ১৬ আগস্ট অস্ত্র আইনের এক মামলায় নিজাম হাজারীর ১০ বছরের কারাদন্ড হয়। তিনি ২ বছর ১০ মাস কম সাজা খেটে কারাগার থেকে মুক্তি পান। প্রথম আলোর এ প্রতিবেদন যুক্ত করে নিজাম হাজারীর সংসদ সদস্য পদে থাকা বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট আবেদন করেন ফেনী জেলা যুবলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক শাখাওয়াত হোসেন ভূঁঞা। দীর্ঘদিন মামলা চলাকালে গত ১৯ জুলাই কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দিনের জমা দেয়া প্রতিবেদনে বলা হয়৷ সাংসদ ২ বছর ৬ মাস ১৬ দিন কম জেল খেটেই জামিনে মুক্তি পান ২০০৬ সালের ১ জুন।

এদিকে আওয়ামী লীগের একাধিক মহল মনে করছে, আদালতের রায় বিপক্ষে গেলে জেলা আওয়ামী লীগে অনেক পরিবর্তন আসবে। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদও নিজাম হাজারীকে ছাড়তে হবে। এ ক্ষেত্রে নিয়ম অনুযায়ী যুগ্ম সাধারণ সম্পাদক দায়িত্ব পাবেন। যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির আদেলও বর্তমানে ফুলগাজী উপজেলা সাবেক চেয়ারম্যান একরামুল হক একরাম হত্যা মামলার আসামি হিসেবে জেলহাজতে।

এদিকে গতকাল ৩ আগস্ট হাইকোর্টের বিচারপতি মোঃ এমদাদুল হক ও বিচারপতি মোঃ ইকবাল কবিরের সমন্বয়ে গঠিত বেঞ্চে এ মামলার শুনানী অনুষ্ঠিত হয়। শুনানী শেষে রায়ের জন্য ১৭ এ তারিখ নির্ধারণ করা হয়।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4651796আজকের পাঠক সংখ্যা::
  • 5এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET