২৫শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার, ৯ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ১৮ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

শিরোনামঃ-

বগুড়ায় ১৪৪ ধারা অমান্য করে টিনের ঘর নির্মাণ করার অভিযোগ

স্পেশাল করেসপন্ডেন্ট, নয়া আলো।

আপডেট টাইম : সেপ্টেম্বর ২৭ ২০২১, ১৮:৪৮ | 657 বার পঠিত

সৌমিএ কুন্ডু বগুড়া জেলা প্রতিনিধি। বগুড়ার শেরপুরের সুঘাট ইউনিয়নের ম্যাচকান্দি গ্রামে ১৪৪ ধারা অমান্য করে টিনের ঘর নির্মাণ করার অভিযোগ উঠেছে ওই গ্রামের মৃত কোরবান আলীর ছেলে আবুল প্রাং, আব্দুল কাদের, তাছু প্রাং, আবুলের ছেলে মোমিন, উপিয়ান ও সুফিয়ানের বিরুদ্ধে। সোমবার ২৭ সেপ্টেম্বর ভোর রাতে ঘর নির্মান করায় দুই পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া হয়। এবং এলাকায় ব্যাপক উত্তেজনা বিরাজ করছে।
জানাযায়, ম্যাচকান্দি জামে মসজিদ সামনের ৭ শতক জমি ১৫ বছর মেয়াদে আবুল হোসেন লিজ নেয়। লিজ শেষ হওয়ার আগেই আবুল হোসেন তাদের নামে পর্চা তৈরী করে। এবং লীজ শেষ হওয়ার পর জায়গটি দীর্ঘ ২৫ বছর পতিত রাখে। জায়গাটি মসজিদের সামনে হওয়াতে মুসল্লিদের সুবিধার্থে মসজিদ কমিটি এবং গ্রামবাসী জায়গাটি ব্যবহার করে। কিছুদিন পুর্বে আবুল হোসেন ওই জায়গাতে ঘর নির্মান করার জন্য ইট-বালি নিয়ে আসে। এ নিয়ে উভয়পক্ষের মাঝে উত্তেজনা বিরাজ করে। এবং আবুল হোসেন মসজিদ কমিটি এবং গ্রামবাসীসহ ৯জনকে আসামি করে একটি মামলা দায়ের করে। পরবর্তিতে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত আদালত সেই জায়গাতে ১৪৪ ও ১৪৫ ধারা জারি করে। সোমবার ২৭ সেপ্টেম্বর ভোর রাতে মামলার বাদী আবুল হোসেনসহ তার স্বজনরা ১৪৪ ও ১৪৫ ধারা জারি অমান্য করে ঘর নির্মান করে। এতে বিবাদীরা বাধা দিতে আসলে তারা দেশীয় অস্ত্র নিয়ে তাদের ধাওয়া করে। এ নিয়ে দুই পক্ষের মাঝে ব্যাপক উত্তেজনা বিরাজ করছে।
এ বিষয়ে শেরপুর থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) তন্ময় কুমার বর্মন জানান, খবর পেয়ে ঘনাস্থলে গিয়েছিলাম। সেখানে পুলিশ মোতায়ন রয়েছে। এবং পরিস্থিতি শান্ত রয়েছে।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4764495আজকের পাঠক সংখ্যা::
  • 4এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET