১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার, ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই জিলহজ, ১৪৪৫ হিজরি

শিরোনামঃ-




বরিশালে অবৈধভাবে নির্মিত দুটি ভবন উচ্ছেদ

খোকন হাওলাদার, স্পেশাল করেসপন্ডেন্ট।

আপডেট টাইম : জুন ১৬ ২০২১, ১৫:৩০ | 760 বার পঠিত | প্রিন্ট / ইপেপার প্রিন্ট / ইপেপার

বরিশাল নগরীতে অনুমোদিত নকশা ছাড়াই নির্মিত দুটি আধা পাকা স্থাপনা উচ্ছেদ করেছে সিটি করপোরেশন। গত মঙ্গলবার (১৫ জুন) বিকেলে এই উচ্ছেদ অভিযান চালায় সিটি করপোরেশনের উচ্ছেদ শাখা।

বিসিসি’র প্রশাসনিক কর্মকর্তা স্বপন কুমার দাস জানান, নগরীর বান্দ রোডের চাঁদমারী এলাকায় মানিক হোসেন নামে এক ব্যক্তি সিটি করপোরেশন থেকে কোন নকশা অনুমোদন ছাড়াই একটি আধা পাকা ভবন নির্মান করে সেখানে হোটেল ব্যবসা পরিচালনা করে আসছিলেন। ভবন মালিককে অবৈধ স্থাপনা অপসারণের জন্য সিটি করপোরেশন থেকে নোটিশ দেয়া হয়।

নোটিশের কোনো জবাব না দিয়ে অবৈধ ভবনে হোটেল ব্যবসা পরিচালনা করার প্রেক্ষিতে স্থানীয় সরকার (সিটি কর্পোরেশন) আইন ২০০৯ এর ৯২ (৪) ধারা (৫ম তফসিল) ও ইমারত নির্মাণ আইন ১৯৫২ এর ৩ (খ) ধারা মোতাবেক চূডান্ত নোটিশ দিয়ে মঙ্গলবার মানিক হোসেনের অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

তিনি আরও জানান, একইভাবে নগরীর সাগরদী পোল এলাকার জনৈক মো. তুহিন অনুমোদিত নকশা ছাড়া আধাপাকা স্থাপনা নির্মাণ করে ইট, সিমেন্ট, রড ও বালুর ব্যবসা করে আসছিলেন। তাকেও অবৈধ স্থাপনা অপসারণের জন্য সিটি কর্পোরেশনের পক্ষ থেকে নোটিশ দেয়া হয়। কিন্তু তিনি নোটিশের জবাব না দিয়ে অবৈধভাবে নির্মিত ভবনে ব্যবসা পরিচালনা করে আসছিলেন।

এ ব্যাপারে চূড়ান্ত নোটিশ দিয়ে মঙ্গলবার পরিচালিত অভিযানে অবৈধ আধাপাকা ভবনটিও উচ্ছেদ করা হয়। নগরীতে অবৈধভাবে নির্মিত স্থাপনা উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে বলে জানান বিসিসির প্রশাসনিক কর্মকর্তা স্বপন কুমার দাস।

Please follow and like us:

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৬০১৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET