২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৩ই সফর, ১৪৪৩ হিজরি

শিরোনামঃ-

বরিশালে ৫০ ইউনিয়নে চলছে নির্বাচন

স্পেশাল করেসপন্ডেন্ট, নয়া আলো।

আপডেট টাইম : জুন ২১ ২০২১, ১৩:৫২ | 661 বার পঠিত

বরিশাল জেলায় ৯টি উপজেলায় প্রথম দফায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে ৫০টি ইউনিয়নে। এর মধ্যে ১৪টি ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। এই ১৪টি ইউনিয়নে শুধুমাত্র সদস্য পদে এবং অপর ৩৬টি ইউনিয়নে ভোটগ্রহণ হচ্ছে চেয়ারম্যান এবং সদস্য পদে।

সোমবার (২১ জুন) সকাল ৮টায় সুষ্ঠু-সুন্দর পরিবেশে ভোট গ্রহণ শুরু হয়। তবে ভোট শুরুর আগেই জেলার বাবুগঞ্জ উপজেলার জাহাঙ্গীরনগর ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের ঠাকুরমল্লিক সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে স্বতন্ত্র প্রার্থীর পোলিং এজেন্ট মো. জিহাদের হাত ভেঙ্গে দিয়েছে আওয়ামী লীগ প্রার্থীর কর্মী-সমর্থকরা।

এছাড়া অন্যান্য কেন্দ্রে সব শেষ খবর পাওয়া পর্যন্ত সুষ্ঠু-সুন্দর পরিবেশে ভোট গ্রহণ চলছে। জেলার ৪টি ইউনিয়নে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হচ্ছে। এসব কেন্দ্রে বিশেষ করে নারী এবং বয়স্ক পুরুষের আঙ্গুলের ছাপ ম্যাচিং হচ্ছে না। তাদের বিকেল ৩টার পর ফের কেন্দ্রে আসতে বলা হচ্ছে। ইভিএম কেন্দ্রে ভোটগ্রহণ হচ্ছে ধীর গতিতে।

বরিশালের মুলাদী উপজেলার গাছুয়া ইউনিয়নের ৮৮ নম্বর হোসনাবাদ গলইভাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে নারী ও পুরুষ ভোটারের দীর্ঘ লাইন দেখা গেছে। এই ইউনিয়নে ৫ জন চেয়ারম্যান প্রার্থী থাকলেও আওয়ামী লীগ এবং ইসলামী আন্দোলনের প্রার্থীর পোলিং এজেন্ট ছাড়া অন্য কোন প্রার্থীর এজেন্ট পাওয়া যায়নি। যদিও ভোটারা সুষ্ঠু-সুন্দর পরিবেশে ভোট প্রদানের প্রত্যাশা করেন।

এদিকে ভোট সুষ্ঠু-সুন্দর করার জন্য আইন শৃঙ্খলা বাহিনীকে বেশ তৎপর দেখা গেছে।

জেলার ৯ উপজেলার ৫০ ইউনিয়নে ৪৭৪টি কেন্দ্রের ২ হাজার ৯শ’ ৬৮টি কক্ষে মোট ভোটার ৯ লাখ ২০ হাজার ৪শ’ ৬৩জন। এর মধ্যে ৪ লাখ ৬৮ হাজার ১শ’ ৩৩জন পুরুষ এবং নারী ভোটার ৪ লাখ ৫২ হাজার ৩শ’ ৩০জন।

৫০ ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী ১শ’ ৬০জন। এর মধ্যে ১৪ জন বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়েছেন। ১শ’ ৫০টি সংরক্ষিত ওয়ার্ডে প্রার্থী ৫শ’ ১৫ জন এবং ৫শ’ ৪০টি সাধারন সদস্য পদে প্রতিদ্বন্ধিতা করছে ১ হাজার ৬শ’ ২৩জন প্রার্থী। বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিতদের মধ্যে গৌরনদীতে ৬টি, বানারীপাড়ায় ৫টি এবং বাকেরগঞ্জ, মুলাদী ও উজিরপুরে ১টি করে ইউনিয়ন রয়েছে। বরিশাল বিভাগের ৬ জেলায় নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে ১শ’ ৬৮টি ইউনিয়ন পরিষদে।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4723825আজকের পাঠক সংখ্যা::
  • 7এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET