২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই জিলকদ, ১৪৪৫ হিজরি

শিরোনামঃ-




বাগেরহাটের রাজাপুর কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপি’র বিরুদ্ধে নানাবিধ অভিযোগ

কামরুজ্জামান শিমুল, বাগেরহাট জেলা করেসপন্ডেন্ট।

আপডেট টাইম : মার্চ ২১ ২০২৪, ১৪:৫৫ | 678 বার পঠিত | প্রিন্ট / ইপেপার প্রিন্ট / ইপেপার

বাগেরহাট জেলা সদরের কাড়াপাড়া ইউনিয়নের রাজাপুর কমিউনিটি ক্লিনিকের কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার (সিএইচসিপি) সুবর্ণা তালুকদারের বিরুদ্ধে নানাবিধ অভিযোগ তুলেছেন স্থানীয় চিকিৎসা সেবা প্রত্যাশীরা। বুধবার (২০ মার্চ) চিকিৎসা সেবা নিতে এসে কমিউনিটি ক্লিনিকের সামনের দরজায় তালা ঝুলানো দেখে এসব অভিযোগ করেন তারা।
অভিযোগকারীরা জানান, সিএইচসিপি সুবর্ণা তালুকদার রাজাপুর কমিউনিটি ক্লিনিকে যোগদানের পর থেকে বিভিন্ন ধরনের অজুহাতে প্রায়ই কর্ম ক্ষেত্রে অনুপস্থিত থাকেন। এলাকার বিভিন্ন স্থান থেকে রোগীরা এসে ক্লিনিকের দরজায় তালা ঝুলানো দেখে ঘন্টার পর ঘন্টা রাস্তায় বসে থেকে চিকিৎসা নিতে ব্যর্থ হয়ে বাড়ি ফিরে যান। সপ্তাহে দুই একদিন আসলেও ১-২ ঘন্টা ডিউটি পালন করে মাত্র। ক্লিনিকে সরকারি ওষুধ থাকেনা বললেই চলে। এসব বিষয়ে প্রশ্ন করলে রোগীদের উপর ক্ষেপে যান তিনি।
চিকিৎসা সেবা নিতে আসা মুর্শিদা বেগম জানান, আমি ও আমার নাতির চিকিৎসা নিতে গিয়ে প্রায়ই ক্লিনিক বন্ধ পেয়েছি। ২/১ দিন খোলা থাকলেও তিনি ওষুধ দিতে পারেন নাই। আর এসব কথা জিজ্ঞাসা করলে তিনি আমাদের উপর বিরক্ত হন। আমাদের ঝগড়া করেন।
স্থানীয় বাসিন্দা মামুন মোল্লা জানান, সুবর্ণা তালুকদারের বিরুদ্ধে অভিযোগের শেষ নেই। কর্তৃপক্ষের বিনা অনুমতিতে তিনি ক্লিনিক বন্ধ রাখেন। আসলেও দেরিতে আসেন। রোগীদের সাথে খারাপ ব্যবহার করেন। স্থানীয়রা চিকিৎসা পাচ্ছে না। তার সাথে অনেকবার আলোচনা করেছি। সে খামখেয়ালী। তিনি তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করার জন্য কর্তৃপক্ষের নিকট অনুরোধ জানান।
জানতে চাইলে সুবর্ণা তালুকদার বলেন, আমার বিরুদ্ধে আনীত অভিযোগ মিথ্যা ও ভিত্তিহীন। সকলের মন রক্ষা করে কাজ করা সম্ভব নয়। দুই একজন আমার প্রতি ক্ষিপ্ত আছে। আমি আজ দাঁত ব্যাথার কারণে অফিসে যেতে পারিনি। কমিটির সদস্য মোতালেব সাহেবকে বিষয়টি জানিয়েছি। তবে কর্তৃপক্ষকে জানাইনি এটা আমার ভুল হয়েছে।
স্থানীয় ইউপি সদস্য ও রাজাপুর কমিউনিটি ক্লিনিক এর সভাপতি জাহাঙ্গীর হোসেন লিটন জানান, সুবর্ণা তালুকদারের বিরুদ্ধে অভিযোগ শুনতে আমরা তিক্ত বিরক্ত। স্থানীয়রা সেবা পাচ্ছে না এটাই আসল কথা। তার বিষয়ে কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে। দ্রুত ব্যবস্থা গ্রহণ করা উচিত বলে মনে করেন তিনি।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ প্রদীপ কুমার বকসী বলেন, রাজাপুর কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপি সুবর্ণা তালুকদারের বিরুদ্ধে কিছু অভিযোগ আছে এবং তার পার্সোনাল লাইফেরও প্রবলেম আছে। তাকে আমরা বলেছি ক্লিনিক নিয়ম অনুযায়ী চলতে হবে। সে আজ বুধবার ক্লিনিকে যাইনি এমন অভিযোগ শুনলাম। অনুপস্থিতির জন্য অবশ্যই তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।
Please follow and like us:

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৬০১৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET