২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই জিলকদ, ১৪৪৫ হিজরি

শিরোনামঃ-
  • হোম
  • দেশজুড়ে
  • বাগেরহাটে সিএন্ডবি বাজারে ৫ টি দোকান আগুনে পুড়ে ছাই 




বাগেরহাটে সিএন্ডবি বাজারে ৫ টি দোকান আগুনে পুড়ে ছাই 

কামরুজ্জামান শিমুল, বাগেরহাট জেলা করেসপন্ডেন্ট।

আপডেট টাইম : এপ্রিল ২৩ ২০২৪, ১৫:৫৪ | 617 বার পঠিত | প্রিন্ট / ইপেপার প্রিন্ট / ইপেপার

বাগেরহাট জেলা সদরের কররি সিএন্ডবি বাজারে প্রফেসর মার্কেটে আগুন লেগে পাঁচটি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। আরো দুইটি দোকান আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় ঘণ্টাব্যাপী পরিশ্রমের পর আগুন নিয়ন্ত্রণে আনে। বৈদ্যুতিক শর্ট সার্কিটের মাধ্যমে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। মঙ্গলবার (২৩ এপ্রিল) ভোররাতে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ও স্থানীয় জনপ্রতিনিধি ঘটনাস্থল পরিদর্শন করেন।
ঘটনাস্থলে উপস্থিত ব্যবসায়ীরা জানান, প্রফেসর মার্কেটের ব্যবসায়ীরা রাত ১১-১২ টার মধ্যে দোকান বন্ধ করে যার যার বাড়িতে চলে যান। রাত সাড়ে তিনটার দিকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। তৎখনাত ফায়ার সার্ভিসে খবর দিলে তারা এসে এক ঘন্টা পরিশ্রমের পর আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে ওই মার্কেটের সার কীটনাশক, জুতা, কসমেটিকস, স্টুডিও এবং  কম্পিউটার কম্পোজের দোকানগুলো ও তার ভিতরে থাকা মালামাল পুড়ে ছাই হয়ে যায়। পাশের আরো দুইটি দোকান আংশিক ভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। এই অগ্নিকাণ্ডের ফলে ওই ব্যবসায়ীদের ৫০ থেকে ৬০ লক্ষ টাকার ক্ষতি হয়েছে।
সিএন্ডবি বাজারের ব্যবসায়ী সাইফুদ্দিন বাবু জানান, চিৎকার চেঁচামেচি শুনে রাত সাড়ে তিনটার দিকে
রাস্তায় বেরিয়ে দেখতে পাই প্রফেসর মার্কেটে আগুন লেগে পাঁচটি দোকান দাউদাউ করে জ্বলছে। কিছুক্ষণ পর ফায়ার সার্ভিসের দুটি ইউনিট উপস্থিত হয়ে অনেক পরিশ্রম করে আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে দোকানের সকল মালামাল পুড়ে ছাই হয়ে যায়। এই অগ্নিকাণ্ডের ফলে ব্যবসায়ীদের অপূরণীয় ক্ষতি হয়েছে।
সার কীটনাশক দোকানের মালিক শেখ আজিবুর হাসান তুহিন বলেন, রাত সাড়ে তিনটার দিকে বাজারের পাহারাদার ফোন দিয়ে জানাই দোকানে আগুন লেগেছে। আমি ছুটে চলে আসি, সে সময় ফায়ার সার্ভিসেরও দুইটি ইউনিট চলে আসে। ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনতে আনতে চোখের সামনে দোকানের সকল মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। আমরা সর্বস্বান্ত হয়ে গেছি।
বাগেরহাট ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মোঃ শাহাবুদ্দিন জানান, মঙ্গলবার ভোর রাতে আগুন লাগার খবর পাওয়া মাত্র সিএন্ডবি বাজারে ঘটনাস্থলে উপস্থিত হয়ে ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ঘন্টাব্যাপী পরিশ্রম করে আগুন নিয়ন্ত্রণে আনে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিটের মাধ্যমে আগুনের সূত্রপাত হয়েছে। তদন্ত না করে ক্ষয়ক্ষতি নিরূপণ করা সম্ভব নয়।
Please follow and like us:

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৬০১৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET