১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার, ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই জিলহজ, ১৪৪৫ হিজরি

শিরোনামঃ-




বায়োফার্মা পেল সেরা ঔষধ শিল্প প্রতিষ্ঠান অ্যাওয়ার্ড

মোঃ শাহীন আলম, স্টাফ করেসপন্ডেন্ট।

আপডেট টাইম : জুন ০৯ ২০২৪, ১৪:৪৩ | 613 বার পঠিত | প্রিন্ট / ইপেপার প্রিন্ট / ইপেপার

দেশের মাঝারি শিল্প প্রতিষ্ঠান ক্যাটাগরিতে সেরা ঔষধ শিল্প প্রতিষ্ঠান হিসাবে উৎপাদনশীলতায় এবং পন্যের গুনগত মানোন্নয়নে গুরুত্বপূর্ন অবদানের জন্য সরকারের শিল্প মন্ত্রণালয়ের জুরি বোর্ডের বিবেচনায় প্রথমস্থান অর্জন করেছে বায়োফার্মা লিমিটেড কোম্পানী। শনিবার শিল্প মন্ত্রণালয়ের অধীন ন্যাশনাল প্রোডাক্টিভিটি অর্গানাইজেশন(এনপিও)-এর উদ্যোগে আয়োজিত ন্যাশনাল প্রোডাকটিভিটি এন্ড কোয়ালিটি এক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০২২ এবং ইনস্টিউটিউশনাল এপ্রিসিয়েশন অ্যাওয়ার্ড ২০২২ প্রদান অনুষ্ঠানে বায়োফার্মার ব্যবস্থাপনা পরিচালক ডাঃ লকিয়ত উল্যাহ শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ূন এমপির-এর হাত থেকে ট্রফি ও সার্টিফিকেট গ্রহন করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিনিয়র সচিব জাকিয়া সুলতানা, রাষ্ট্রদূত মাশ্ফী বিনতে শাম্স, এফবিসিসিআই সভাপতি মাহবুবুল আলম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ন্যাশনাল প্রোডাকটিভিটি অর্গানাইজেশনের মহাপরিচালক মোঃ মেজবাহুল আলম। এবার ন্যাশনাল প্রোডাক্টিভিটি এক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০২২ পেয়েছে ৬ ক্যাটাগরির খাত ও উপখাত ভিত্তিক ২১টি শিল্প ও সেবা প্রতিষ্ঠান।
জানা গেছে, বায়োফার্মা ১৯৯৯ সালে কতিপয় খ্যাতনামা চিকিৎসকের পৃষ্ঠপোষকতায় এবং অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে প্রতিষ্ঠিত হয়। পরবর্তীতে বায়োফার্মা লিমিটেড তার সেবা সম্প্রসারণের লক্ষ্যে আরো ১০ টি সহযোগী প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করে বায়োগ্রুপ-এ পরিণত হয়। প্রতিষ্ঠাকাল থেকে বায়োফার্মা লিমিটেড আদর্শ মান-নীতি ও সিজিএমপি গাইড লাইন অনুশীলন করে দেশ এবং বিদেশের রোগীদের জন্য উন্নতমানের ঔষধ সরবরাহ করে আসছে। ঔষধের গুণগত মানের যথার্থতা নিরূপনের লক্ষ্যে সম্প্রতি বায়োফার্মা ইউএস-এফডিএ অনুমোদিত বিখ্যাত কন্ট্রাক্ট রিসার্চ অর্গানাইজেশনের মাধ্যমে ১১টি ঔষধ পণ্য উদ্ভাবক কোম্পানির ঔষধের সাথে তুলনা করে বায়োইকুভ্যালেন্ট স্টাডি সম্পন্ন করেছে। এই বায়োইকুভ্যালেন্ট স্টাডি রিপোর্ট প্রমাণ করে যে, বায়োফার্মার সকল ঔষধ সহ অন্যান্য ঔষধ গুনগত মানের দিক থেকে পৃথিবীর বিখ্যাত কোম্পানির ঔষধের সমকক্ষ ও সমতুল্য, যার দরুণ এই সকল ঔষধের সুনাম দেশে ও বিদেশে ছড়িয়ে পড়েছে। বায়োফার্মা লিমিটেড দেশীয় বাজারের ক্রমবর্ধমান চাহিদা মিটিয়ে ২০০৮ সাল থেকে এশিয়া, আফ্রিকা এবং দক্ষিণ আমেরিকার ২৫টি দেশে গুনগত ম্নাসম্পন্ন ঔষধ রপ্তানি করে আসছে। বায়োফার্মা তার উৎপাদিত পণ্য বহিঃবিশ্বে রপ্তানির মাধ্যমে বৈদেশিক মুদ্রা অর্জনের পাশাপাশি দেশের অভ্যন্তরীণ শিল্পের বিকাশ এবং কর্মসংস্থান বৃদ্ধিতে অসামান্য ভূমিকা পালন করছে। ঔষধ শিল্পের পথিকৃৎ চৌদ্দগ্রামের কৃতি সন্তান ব্যবস্থাপনা পরিচালক ডা. লকিয়ত উল্যাহ তার অসামান্য মেধা ও কর্মদক্ষতা এবং সফল নেতৃত্ব, পরিচালনা পর্ষদের অক্লান্ত পরিশ্রম এবং বায়োফার্মা অনুরাগী বিশ্বস্ত পেশাজীবী ডাক্তারদের সার্বিক সহযোগিতা অব্যাহত থাকলে আগামীতেও আরো অধিক সফলতা অর্জন সম্ভব হবে।
বায়োফার্মার ব্যবস্থাপনা পরিচালক ড. লকিয়ত উল্যাহ তার অনুভূতি প্রকাশ করতে গিয়ে ব্যবসাবান্ধব সরকারের মহতী উদ্যোগকে স্বাগত জানান এবং বায়োফার্মাকে সম্মানিত করার জন্য পরিচালনা পর্ষদের পক্ষ থেকে কৃতজ্ঞতা প্রকাশ করেন।
এদিকে সেরা ঔষধ শিল্প হিসেবে বায়োফার্মা অ্যাওয়ার্ড অর্জন করায় কোম্পানীর ব্যবস্থাপনা পরিচালক চৌদ্দগ্রামের কৃতি সন্তান ডাঃ লকিয়ত উল্যাকে অভিনন্দন জানিয়েছেন বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দ।

 

Please follow and like us:

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৬০১৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET