৫ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ২১শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৫শে জিলহজ, ১৪৪২ হিজরি

শিরোনামঃ-

বাশারকে উৎখাতে স্থলবাহিনী পাঠাবে না যুক্তরাষ্ট্র: ওবামা –

Khorshed Alam Chowdhury

আপডেট টাইম : এপ্রিল ২৫ ২০১৬, ০০:১৭ | 713 বার পঠিত

obama_125139 নয়া আলো ডেস্ক: সিরিয়ায় বাশার আল আসাদকে উৎখাতে স্থলবাহিনী নিয়োজিত করার বিষয়টি উড়িয়ে দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। তিনি বলেন, সামরিক পদক্ষেপে দেশটির সমস্যার সমাধান সম্ভব নয়।

বিবিসিকে দেয়া সাক্ষাৎকারে ওবামা বলেন, আসাদ সাম্রাজ্যকে উৎখাতে স্থলবাহিনী নিয়োজিত করাটা মার্কিন যুক্তরাষ্ট্র বা যুক্তরাজ্যের জন্য ভুল হবে। ওবামা এটাও বলেছেন যে তার মেয়াদের বাকি নয় মাসে ইসলামিক স্টেটকে পরাজিত করা সম্ভব নয়। তবে ধীরে ধীরে তাদের দুর্বল করে দেয়া সম্ভব হবে বলে মনে করেন তিনি।

তিনদিনের সফরে যুক্তরাজ্যে থাকা ওবামা বলেন, সিরিয়ায় অত্যন্ত জটিল হৃদয় বিদারক পরিস্থিতির সৃষ্টি হয়েছে। তার মতে এই সমস্যার কোনো সহজ সমাধান নেই। ওবামা বলেন, সিরিয়ার দীর্ঘমেয়াদি সমস্যার শুধুমাত্র সামরিক সমাধান সম্ভব নয়। সিরিয়ায় মার্কিন স্থল সেনা মোতায়েনে অবশ্যই এই সমস্যার সমাধান হবে না।

আইএস এর উপর বিমান হামলা অব্যাহত রাখার কথা উল্লেখ করে তিনি বলেন, মার্কিন নেতৃত্বাধীন জোট আইএস এর রাকা অবস্থানে হামলা করে বাকি সিরিয়া থেকে তাদের বিচ্ছিন্ন করে ফেলা হবে। এছাড়া যেই পথ দিয়ে ইউরোপে বিদেশি যোদ্ধা পাঠানো হচ্ছে সেটিও বন্ধ করা হবে।

তবে ওবামা মনে করে আন্তর্জাতিক সম্প্রদায়কে রাশিয়া, ইরানসহ বিভিন্ন মধ্যপন্থী গোষ্ঠীগুলোর উপর চাপ প্রয়োগ করে পরিবর্তন আনার চেষ্টা করতে হবে। অবশ্য এটা অনেক কঠিন বলে মনে করেন তিনি। বিবিসি।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4666381আজকের পাঠক সংখ্যা::
  • 0এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET