২৬শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, শুক্রবার, ১৩ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ১৩ই রজব, ১৪৪২ হিজরি

শিরোনামঃ-
  • হোম
  • রাজনীতি
  • বিএনপি মুসলিম জাহানের বিরুদ্ধে অবস্থান নিয়েছে: হাছান

বিএনপি মুসলিম জাহানের বিরুদ্ধে অবস্থান নিয়েছে: হাছান

Khorshed Alam Chowdhury

আপডেট টাইম : মে ১২ ২০১৬, ০০:১২ | 653 বার পঠিত

ইসরাইলের আন্তর্জাতিক গোয়েন্দা প্রধানের সঙ্গে বৈঠক করে বিএনপি শুধু বাংলাদেশ বিরোধী অবস্থানই নেয়নি, তারা গোটা মুসলিম জাহানের বিরুদ্ধে অবস্থান নিয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক ড. হাছান মাহমুদ।
hasan
বুধবার দুপুরে রাজধানীর ধানমণ্ডির আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আওয়ামী লীগের আসন্ন কাউন্সিল উপলক্ষে প্রচার উপকমিটির বৈঠক শেষে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

হাছান মাহমুদ বলেছেন, খবর বেরিয়েছে, বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরী ইসরাইলের আন্তর্জাতিক গোয়েন্দা প্রধানের সঙ্গে বৈঠক করেছে। ইসরালের সঙ্গে আমাদের কোনো কূটনৈতিক সম্পর্ক নেই। বিশ্বের অনেক মুসিলম দেশের সঙ্গেই ইসরাইলের সম্পর্ক নেই। এমন একটি দেশের আন্তর্জাতিক গোয়েন্দা প্রধানের সঙ্গে আসলাম চৌধুরীর বৈঠক বিশেষ অর্থ বহন করে।

তিনি বলেন, বিএনপি পাকিস্তানের গোয়েন্দা সংস্থা আইএস থেকে মাসোহারা নেয়। পাকিস্তানের ষড়যন্ত্র হালে পানি না পাওয়ায় বিএনপি এখন ইসরাইলের কাছে ধরনা দিচ্ছে।

তিনি আরো বলেন, ইসরাইল গোটা মুসলিম জাহানের শত্রু। ফিলিস্তিনের মুসলমানদের অধিকার রক্ষায় বিশ্বের মুক্তিকামী মানুষ যখন সোচ্চার, তখন বিএনপি ইসরায়লের সঙ্গ নিয়ে বাংলাদেশ বিরোধী ষড়যন্ত্র করছে। তাই মোসাদের সঙ্গে বৈঠক করায় জামায়াতের মতো বিএনপিরও বিচার করতে হবে।

জামায়াত নিষিদ্ধে কোনো নির্বাহী সিদ্ধান্ত নেয়া হবে কি না জানতে চাইলে তিনি বলেন, আদালতের বিচারাধীন কোনো বিষয়ে প্রশাসনিক সিদ্ধান্ত নেয়ার সুযোগ থাকে না।

হাছান মাহমুদ বলেন, যুদ্ধাপরাধীদের বিচার চলমান প্রক্রিয়া। আর নিজামীর ফাঁসি কার্যকরে মুক্তিযুদ্ধের ত্রিশ লাখ শহীদের আত্মা শান্তি পেয়েছে। তবে শুধু নিজামী নয়, সকল যুদ্ধাপরাধীর বিচার করতে আমরা বদ্ধপরিকর।

‘শীর্ষ অপরাধী বা যারা আটক রয়েছেন শুধু তাদের বিচার শেষ করার মধ্য দিয়েই এই বিচার প্রক্রিয়া থেমে যাবে না। প্রতিজন অপরাধীর বিচার করা হবে। শুধু তাই নয়, বিএনপি চিহ্নিত যুদ্ধাপরাধীদের মন্ত্রী বানিয়ে জাতির সঙ্গে যে অন্যায় করেছে তারও বিচার করা উচিত’, বলেন তিনি।

তিনি বলেন, যুদ্ধাপরাধীর বিচার কার্যকরের পর পাকিস্তান সব সময় প্রতিক্রিয়া দেয়। তার সঙ্গে বাংলাদেশের বিএনপির প্রতিক্রিয়াও একই হয়। প্রশ্ন জাগে তারা কাদের স্বার্থ রক্ষা করতে চান?

বৈঠকের সিদ্ধান্তের ব্যাপারে তিনি বলেন, আগামী সম্মেলন উপলক্ষে দেশব্যাপী দুটি পোস্টার সাঁটনো হবে। একটি পোস্টারে থাকবে সম্মেলনের ডাক, আরেকটিতে থাকবে সম্মেলনের সাধারণ বার্তা। সম্মেলনে অংশ নেয়া কাউন্সিলর, ডেলিগেটদের মাঝে দুটি সিডি এবং একটি করে ফোল্ডার বিতরণ করা হবে। এতে সরকারের উন্নয়ন, অগ্রগতি তুলে ধরার পাশাপাশি বিরোধীজোটের আন্দোলনের নেতিবাচক বিষয়গুলো প্রকাশ পাবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী অ্যাডভোকেট তারানা হালিম, আওয়ামী লীগের উপ প্রচার সম্পাদক অসীম কুমার উকিল প্রমুখ।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4386275আজকের পাঠক সংখ্যা::
  • 9এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET