২৩শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, শুক্রবার, ১০ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ১০ই রমজান, ১৪৪২ হিজরি

শিরোনামঃ-

বিশ্বজুড়ে করোনা আক্রান্তের সংখ্যা ১৩ কোটি ২৪ লাখেরও বেশি

নয়া আলো অনলাইন ডেস্ক।

আপডেট টাইম : এপ্রিল ০৬ ২০২১, ১০:৫৩ | 626 বার পঠিত

যতদিন যাচ্ছে ততই রূপ পরিবর্তন করছে প্রাণঘাতী করোনাভাইরাস। এই ভাইরাসের তাণ্ডবে ইতোমধ্যেই দিশেহারা গোটা বিশ্ব। এর ছোবলে প্রতিদিন মারা যাচ্ছে হাজার হাজার মানুষ। প্রতিদিন আক্রান্তও হচ্ছে বহু সংখ্যক।

সারাবিশ্বে এখন পর্যন্ত এই ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ১৩ কোটি ২৪ লাখ ৪ হাজার ৯৪৬ জন এবং মারা গেছে ২৮ লাখ ৭৩ হাজার ৫৪০ জন।

বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছে ১০ কোটি ৬৬ লাখ ৯১ হাজার ১৮৪ জন এবং বর্তমানে আক্রান্ত অবস্থায় রয়েছে দুই কোটি ২৮ লাখ ৪০ হাজার ২২২ জন।

 

সারা বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হওয়ার হার ৯৭ শতাংশ এবং মারা যাওয়ার হার ৩ শতাংশ। বিশ্বে বর্তমানে করোনায় আক্রান্তদের মধ্যে গুরুতর অবস্থায় রয়েছে ৯৮ হাজার ৩৫২ জন এবং বাকিদের অবস্থা স্থিতিশীল।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। সে দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে তিন কোটি ১৪ লাখ ৯০ হাজার ৫৬৩ জন এবং মারা গেছে পাঁচ লাখ ৬৯ হাজার ১৯৭ জন ।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় যুক্তরাষ্ট্রের পর যথাক্রমে রয়েছে- ব্রাজিল, ভারত, ফ্রান্স, রাশিয়া, ব্রিটেন, ইতালি, তুরস্ক, স্পেন ও জার্মানি।

ভারতে মোট আক্রান্তের সংখ্যা এক কোটি ২৬ লাখ ৮৪ হাজার ৪৭৭ জন এবং মারা গেছে এক লাখ ৬৫ হাজার ৫৭৭ জন। ব্রাজিলে আক্রান্ত হয়েছে এক কোটি ৩০ লাখ ২৩ হাজার ১৮৯ জন এবং মারা গেছে তিন লাখ ৩৩ হাজার ১৫৩ জন। সূত্র : ওয়ার্ল্ডওমিটার

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4497808আজকের পাঠক সংখ্যা::
  • 1এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET