১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার, ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই জিলহজ, ১৪৪৫ হিজরি

শিরোনামঃ-
  • হোম
  • সকল সংবাদ
  • বিসিসি থেকে ঘড়ে শুয়ে বসে টাকা নেয়ার দিন শেষ: মেয়র সাদিক




বিসিসি থেকে ঘড়ে শুয়ে বসে টাকা নেয়ার দিন শেষ: মেয়র সাদিক

মোহাম্মদ ইমন মিয়া, বাঙ্গরা,কুমিল্লা করেসপন্ডেন্ট।

আপডেট টাইম : ডিসেম্বর ০৭ ২০১৮, ১৯:৩৫ | 658 বার পঠিত | প্রিন্ট / ইপেপার প্রিন্ট / ইপেপার

খোকন হাওলাদার, বরিশাল ॥

বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র বরিশাল মহানগর যুবলীগ সাধারন সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ্ বলেছেন এখন থেকে ঘড়ে বসে বিসিসি থেকে টাকা নেয়ার দিন শেষ হয়ে গেছে।
এখন থেকে নগরবাসীর সেবা করেই স্ব স্ব কর্মচারীদের বেতন নিতে হবে। মিথ্যা আশ্রয়-প্রশ্রয়ে কোন টাকা তসরিফ ভূয়ামী করে খাওয়া যাবেনা।
নগরবাসী জন সাধারনের টাকা খেতে হলে তাদের সেবা আর কাজ করেই তাদের বেতন নিতে হবে। আগামীতে কোন অস্থায়ী কর্মচারীদের বেতনের টাকার জন্য বিসিসি কার্যালয়ে ধর্ণা দিতে হবে এখন থেকে তাদের বেতনের টাকা তাদের নিজস্ব ব্যাংক হিসাবের খাতায় প্রদান করা হবে।
যেসকল কর্মচারীদের ব্যাংক একাউন্ট নেই তাদেরকে দ্রুত ব্যাংকে একাউন্ট খোলার নির্দেশ দেন সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ।
শুক্রবার নগরীর কালিবাড়ি রোডস্থ জগদিশ স্বারশত বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে সিটি কর্পোরেশনের দৈনিক মজুরী ভিত্তিক কর্মচারীদের সাথে বরিশাল সিটি কর্পারেশনের নির্বাচিত মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ’র সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
বিসিসি সদ্য যোগদানকারী প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ খায়রুল হাসানের সভাপতিত্বে মতবিনিময় সভা ও বিসিসি’র অস্থায়ী কর্মচারীদের মাঝে পরিচয় পত্র((আইডি কার্ড ) বিতরন অনুষ্ঠানে আরো উপস্থিত বিসিসি সচিব মোঃ ইসরাইল হোসেন।

বিসিসি অস্থায়ী কর্মচারীদের মাঝে (আইডি কার্ড) পরিচয় পত্র বিতরন তাদেরকে ব্যাংক একাউন্ট খোলায় বিসিসি এ থেকে কি সফলতা অর্জন করবে বলে এবিষয়ে মেয়রের কাছে জানতে চাইলে তিনি উপরোক্ত কথা বলেন।
তিনি এসময় আরো বলেন ইতি পূর্বে যারা বিসিসি কর্ম পরিষদ পরিচালনা করে গেছেন তাদের সময়ে বিপুল পরিমান অর্থ বেহাত হয়েছে সে তুলনায় নগরবাসী তেমন কোন নাগরীক সুবিধা পায়নি।
আমার সময়ের কাজ করেই তাদের ন্যায্য বেতন নিতে হবে কারন এটাকা সাদিক আবদুল্লাহ’র পকেটের টাকা না এ টাকা নগরবাসীর টাকা সেটাকা আমি ও আমার কাউন্সিলর পরিষদ বেহাত হতে দিব না।
উল্লেখ ইতি পূর্বের মেয়র ও তার কাউন্সিলর পরিষদ গত ৫টি বছর দায়ীত্ব পালন কালে কর্মকর্তা-কর্মচারীদের বকেয়া-বেতনের জন্য বেশ কয়েকবার বিসিসি কার্যালয়ে তালা ঝুলিয়ে দেয়া সহ সভা-সমাবেশ বিক্ষোভের কারনে নগরবাসী নাগরীক সুবিদা থেকে বঞ্চিত হয়েছে।
তাই বর্তমান মেয়র সে সমস্যা দূর করেই বিসিসি’র ঝিমিয়ে পড়া ও অচল অবস্থা দূর করে কর্ম চাঞ্চল্যতায় ফিরিয়ে আনতে সক্ষম হয়েছে।
তারই ধারাবাহিকতায় অংশ ও বিসিসি’র অস্থায়ী কর্মচারীদের একটি শৃঙখলায় ফিরিয়ে আনতে এ পদক্ষেপ গ্রহন করা হয়েছে।
তারই আলোকে বরিশাল সিটি কর্পোরেশনের আনুমানিক ১৫শত অস্থায়ী কর্মচারীদের এক মাসের বেতন বাবদ ৮০ থেকে ৯০ লক্ষ টাকা প্রদান করা হবে বলে সিটি মেয়র সাদিক আবদুল্লাহ্ ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ খায়রুল হাসান এ তথ্য প্রদান করেন।

Please follow and like us:

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৬০১৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET