১৬ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, রবিবার, ২রা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ৩রা শাওয়াল, ১৪৪২ হিজরি

শিরোনামঃ-

বুথ থেকে টাকা চুরির সময় চীনা নাগরিক গ্রেপ্তার

Khorshed Alam Chowdhury

আপডেট টাইম : মে ১৯ ২০১৬, ০০:৫৮ | 671 বার পঠিত

taka churরাজধানীর এলিফ্যান্ট রোডে প্রাইম ব্যাংকের একটি এটিএম বুথ থেকে অবৈধভাবে টাকা তোলার সময় এক চীনা নাগরিককে আটক করা হয়েছে।

আটক ওই চীনা নাগরিকের নাম জো জিয়ান হুই; বয়স ৩৮। বুধবার ভোর ৬টার দিকে প্রাইম ব্যাংকের একটি এটিএম বুথে ঢুকে দীর্ঘ সময় ধরে টাকা তোলায় সন্দেহ হওয়ায় নিরাপত্তা কর্মীরা তাকে আটক করে র‌্যাবে খবর দেয়।

র‌্যাব-২ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. মহিউদ্দিন জানান, ওই চীনা নাগরিক এটিএম বুথে ঢুকে দুটি কার্ড ব্যবহার করে ৬৬ হাজার টাকা তোলেন।

তিনি জানান, দুই কার্ড দিয়ে মোট পাঁচ ধাপে তিনি টাকা উঠিয়েছেন। এর মধ্যে তিনবার ২০ হাজার টাকা করে এবং বাকি দুই বারে পাঁচ হাজার ও এক হাজার টাকা করে তুলেছেন।

জো জিয়ান হুই দীর্ঘসময় বুথে অবস্থান করায় দায়িত্বরত নিরাপত্তাকর্মীর সন্দেহ হয়। এরপর তিনি বুথের বাইরে গিয়ে তালা আটকে পরিচয় জানতে চান।

নিরাপত্তাকর্মীর ভাষ্য, কথা বলার এক পর্যায়ে বুথ থেকে তোলা পুরো ৬৬ হাজার টাকা তাকে দিয়ে দিতে চান ওই চীনা নাগরিক। এতে তিনি দড়জা না খুলে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে ফোন করলে পুলিশ ও র‌্যাবকে খবর দেওয়া হয়।

লেফটেন্যান্ট কর্নেল মহিউদ্দিন বলেন, যে কার্ডগুলো পাওয়া গেছে, সেগুলো আন্তর্জাতিক কি না বোঝা যাচ্ছে না। তিনি কতদিন ধরে বাংলাদেশে আছেন তা এখনো জানা সম্ভব হয়নি। আমাদের জিজ্ঞাসাবাদ চলছে।

গত ফেব্রুয়ারিতে ঢাকায় চারটি ব্যাংকের এটিএম বুথে ‘স্কিমিং ডিভাইস’ বসিয়ে গ্রাহকের ব্যক্তিগত তথ্য চুরির ঘটনা জানাজানি হলে আলোড়ন সৃষ্টি হয়।

বাংলাদেশ ব্যাংকের তথ্য অনুযায়ী, এসব ব্যাংকগুলোর ৩৬টি কার্ড ক্লোন করে ২০ লাখ ৬০ হাজার টাকা তুলে নেয় জালিয়াতরা। ওই চক্র অন্তত ১২০০ কার্ডের তথ্য চুরি করে বলেও তদন্তে জানা যায়।

এসব ঘটনায় করা এক মামলার এজাহারের সঙ্গে এটিএম বুথের সিসি ক্যামেরার ছবি দেখে টমাস পিটার মাজুরকে নামে এক বিদেশি ও সিটি ব্যাংকের চার কর্মকর্তাকে গ্রেপ্তার করা হয়।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4528229আজকের পাঠক সংখ্যা::
  • 0এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET