২রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার, ১৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২০শে শাবান, ১৪৪৫ হিজরি

শিরোনামঃ-




বেলকুচিতে ৩ দিনব্যাপী উন্নয়ন মেলার উদ্বোধন

মোহাম্মদ ইমন মিয়া, বাঙ্গরা,কুমিল্লা করেসপন্ডেন্ট।

আপডেট টাইম : জানুয়ারি ১১ ২০১৮, ১৮:৪৫ | 701 বার পঠিত | প্রিন্ট / ইপেপার প্রিন্ট / ইপেপার

উজ্জ্বল অধিকারী, বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধি :
“উন্নয়নের রোল মডেল’ শেখ হাসিনার বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সিরাজগঞ্জের বেলকুচি উপজেলায় প্রশাসনের উদ্যোগে তিন দিনব্যাপী উন্নয়ন মেলা-২০১৮ উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে উপজেলা পরিষদে চত্বরে তিন দিনব্যাপী উন্নয়ন মেলার উদ্বোধন পুর্বে আলহাজ সিদ্দিক উচ্চ বিদ্যালয় থেকে একটি উন্নয়ন র‍্যালী বের হয়ে উপজেলা পরিষদ চত্বরে এসে শেষ হয়। পরে উন্নয়ন মেলার উদ্বোধন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

তিন দিনব্যাপী মেলায় দেশের মুক্তিযুদ্ধ ও আর্থ-সামাজিক উন্নয়নের নানাদিক তুলে ধরা হয়। প্রত্যেকদিন বিকালে দেশ বরেণ্য শিল্পী কলাকুশলীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়েছে। এছারা মুক্তিযুদ্ধ বিষয়ক কুইজ, আলোচনা, বিতর্ক ও রচনা প্রতিযোগিতা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলায় ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত গড়ে তোলার লক্ষে ১০টি বিশেষ উদ্যোগ গ্রহণের ঘোষণার মাধ্যমে দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।

মেলায় স্টলের মধ্যে রয়েছে বিনামূল্য রক্ত গ্রুপিং ডায়াবেটিক পরিক্ষা ও জনসচেতনতা মূলক ক্যাম্পেইন, একটি বাড়ি একটি খামার প্রকল্প, আশ্রায়ন প্রকল্প, ডিজিটাল বাংলাদেশ, শিক্ষা সহায়তা কর্মসূচি, নারীর ক্ষমতায়ন কর্মসূচি, সবার জন্য বিদ্যুৎ, সামাজিক নিরাপত্তা কর্মসূচি, স্বেচ্ছাসেবী উন্নয়ন ও মানসিক স্বাস্থ্য, বিনিয়োগ উন্নয়ন ও পরিবেশ সংরক্ষণ। মেলায় এ বিষয়গুলোর উপর বিশেষ প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।

উন্নয়ন মেলায় সংক্ষিপ্ত আলোচনা সভায় বেলকুচি উপজেলা নির্বাহী অফিসার অলিউজ্জামানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী আকন্দ। বিশেষ অতিথি হিসেবে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ফজলুল হক সরকার, রাজাপুর ইউপি চেয়ারম্যান সোনিয়া সবুর আকন্দ প্রমুখ।
এ সময় উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান সুলতানা রাজিয়া মিলন, সহকারী কমিশনার (ভুমি) আফসানা ইয়াসমিন, প্রকৌশলী মাঈন উদ্দিন, প্রাণিসম্পদ কর্মকর্তা অরুনাংশু মন্ডল, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এসএম গোলাম রেজা, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি গাজী দেলখোস আলী প্রামানিক সহ উপজেলা পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীগণ, সাংবাদিকবৃন্দ ও রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Please follow and like us:

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৬০১৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET