১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

শিরোনামঃ-
  • হোম
  • সকল সংবাদ
  • মতলব উত্তরে এফপিআই ও এফডব্লিউদের নিয়োগবিধি বাস্তবায়নের দাবীতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান




মতলব উত্তরে এফপিআই ও এফডব্লিউদের নিয়োগবিধি বাস্তবায়নের দাবীতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

মোহাম্মদ ইমন মিয়া, বাঙ্গরা,কুমিল্লা করেসপন্ডেন্ট।

আপডেট টাইম : মার্চ ০৫ ২০১৮, ২০:০৪ | 685 বার পঠিত | প্রিন্ট / ইপেপার প্রিন্ট / ইপেপার

মনিরুল ইসলাম মনির ॥
পরিবার পরিকল্পনা পরিদর্শক (এফপিআই) ও পরিবার পরিকল্পনা কল্যাণ সহকারি (এফডব্লিউএ)দের সিলেকশন গ্রেড, শিক্ষাগত যোগ্যতার উন্নীতকরণসহ পূর্ণাঙ্গ নিয়োগবিধি বাস্তবায়নের দাবীতে বাংলাদেশ পরিবার পরিকল্পনা মাঠ কর্মচারী সমিতির কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে দেশের সকল জেলা উপজেলার ন্যায় মতলব উত্তর উপজেলা শাখার উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল ১০ ঘটিকায় উপজেলা পরিষদ প্রাঙ্গণে আয়োজিত মানববন্ধনে উপজেলার সকল এফপিআই ও এফডব্লিউএগণ অংশ গ্রহন করেন। এরপর উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে স্মারকলিপি পেশ করেন তারা।
মানববন্ধন ও সমাবেশে বক্তারা বলেন, চলমান নিয়োগবিধির কাজ অতি দ্রুত সম্পন্ন করে ন্যায্য পদোন্নতিসহ জরুরী দাবীসমূহ বাস্তবায়ন করা হবে। মাঠ পর্যায়ে কর্মক্ষেত্রে সৃষ্ট জটিলতা স্থায়ীভাবে নিরসনের লক্ষ্যে এফপিআই ও এফডব্লিউএদের স্বাস্থ্য বিভাগীয় সকল প্রকার কাজ থেকে বিরত রাখা হবে। এর দ্বারা পরিবার পরিকল্পনা কার্যক্রমের গতি আরও বেগমান হবে। যথাসময়ে অর্জিত হবে চূড়ান্ত লক্ষ্যমাত্রা। যেহেতু স্বাস্থ্য বিভাগীয় কাজে উল্লেখযোগ্য অংশ গ্রহণ করেও আমরা তার কোন মূল্যায়ন ও স্বীকৃতি পাই না। বরং তারা বিভিন্ন ক্ষেত্রে প্রচারের সুযোগ পাচ্ছে যে আমরা নিজেদের কাজ করি না, এমনকি আমাদের গোপন ও কঠিন বিভাগীয় কাজটিকে তারা সহজ ও হালকা হিসেবে নীতিনির্ধারকদের নিকট প্রচার করছে। এতে আমাদের কর্মীদের মধ্যে হতাশা ও ক্ষোভের সৃষ্টি হচ্ছে। নিজেদের কর্মসূচী উন্নয়নের স্বার্থেই যা নিরসন হওয়া খুবই জরুরী।
বক্তারা আরও বলেন, এফডব্লিউএদের টেকনিক্যাল পদমর্যাদা দিতে হবে। যেহেতু পরিবার পরিকল্পনা ও স্বাস্থ্য বিভাগীয় ইনজেকশন পুশিংসহ গর্ভবতী সেবার মতো ক্লিনিকেল কাজসমূহ এফডব্লিউএগণ দক্ষতার সাথেই সম্পন্ন করে আসছেন। বহু এফডব্লিউএ’র সি.এস.বি.এ প্রশিক্ষণও রয়েছে। এফপিআই ও এফডব্লিউএদের পদমর্যাদা অনুযায়ী বেতন স্কেল নির্ধারণ করতে হবে। অর্থাৎ যুগের পর যুগ বিদ্যমান অসহনীয় ও অমানবিক বেতনবৈষম্য দূর করতে হবে। আমাদের কর্মীগণ দুইটি বিভাগের কাজ করেও বেতন পাচ্ছে স্বাস্থ্য বিভাগের কর্মীদের এক ধাপ নিচে। এসব সমস্যার সমাধানের লক্ষ্যে নিয়োগবিধি সংশোধন ও হালনাগাদকরণের কাজটি দ্রুত সম্পন্ন করতে হবে। এফপিআইদের সিলেকশন গ্রেডসহ অন্যান্য চাকুরীগত স্বার্থ সংশ্লিষ্ট স্থায়ীকরণের কাজটি দ্রুত সম্পন্ন করতে হবে। পূর্বে প্রচলিত বিধান মোতাবেক এফডব্লিউএদের এফডব্লিউভি পদে ইনসার্ভিস ট্রেনিং এর সুযোগ ও ডেপুটেশনের মাধ্যমে পদায়নের ব্যবস্থা নিশ্চি করতে হবে।
এসময় বক্তব্য রাখেন, বাংলাদেশ পরিবার পরিকল্পনা মাঠ কর্মচারী সমিতির মতলব উত্তর উপজেলা শাখার সাধারন সম্পাদক মারফত আলীর সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন, কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি মো. মিজানুর রহমান, চাঁদপুর জেলা শাখার সহ-সভাপতি প্রশান্ত মজুমদার, চাঁদপুর জেলা শাখার সাবেক সাধারন সম্পাদক রোমান মিয়া, সহ-সাধারন সম্পাদক রাকিবুল ইসলাম, উপজেলা শাখার সহ-সভাপতি জাকিয়া সুলতানা বেবী, সহ-সভাপতি জাহানারা আক্তার, সাংগঠনিক সম্পাদক জিশান আহমেদ, কোষাধ্যক্ষ শাহনাজ আক্তার, মহিলা বিষয়ক সম্পাদক আফসানা মিমি, দপ্তর সম্পাদক কাওছার আহমেদ, কল্যাণ ও পুনর্বাসন সম্পাদক পারভিন আক্তার, সদস্য পারভিন আক্তার প্রমুখ। এসময় সকল এফপিআই ও এফডব্লিউএগণ উপস্থিত ছিলেন।

Please follow and like us:

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৬০১৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET