২৭শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার, ১২ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৯শে সফর, ১৪৪৩ হিজরি

শিরোনামঃ-
  • হোম
  • ইতিহাস ঐতিহ্য
  • মতলব উত্তর উপজেলা পরিষদ শিক্ষা বৃত্তি প্রদান অনুষ্ঠানে উপজেলা চেয়ারম্যান সবার জন্য শিক্ষা নিশ্চিত করা আমাদের দায়িত্ব

মতলব উত্তর উপজেলা পরিষদ শিক্ষা বৃত্তি প্রদান অনুষ্ঠানে উপজেলা চেয়ারম্যান সবার জন্য শিক্ষা নিশ্চিত করা আমাদের দায়িত্ব

Khorshed Alam Chowdhury

আপডেট টাইম : নভেম্বর ০৮ ২০১৬, ২০:০২ | 678 বার পঠিত

matlab-news-pic-01মনিরুল ইসলাম মনির :
সকলকে আজীবন ছাত্র থাকার প্রতিজ্ঞা করা উচিত। মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক, স্নাতক ও স্নাতকোত্তার পাশ করলেই পড়ালেখা শেষ হয় না। জ্ঞান আহরনের জন্য আজীবন ছাত্র হিসেবে থাকতে হবে। গতকাল মঙ্গলবার মতলব উত্তর উপজেলা পরিষদ শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশ্যে এসব কথা বলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুর আহমদ।
মনজুর আহমদ বলেন, আমি এখনো শিখছি। আবার সেগুলো প্রয়োগও করছি। শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন তোমরাই ভবিষ্যতে আমাদের চেয়ারে বসবে। এরকম আশা করতে হবে। কারণ আশা অনেক দুর এগিয়ে নিয়ে যাবে। এটি ছাড়া যাবে না। তিনি বলেন, উচ্চ আশার একমাত্র উপায় হলো জ্ঞান আহরণ। লেখাপড়ার প্রতি আকর্ষণ যেন কোন দিন শেষ না হয়। শিক্ষার্থীদের জ্ঞানার্জনে মনোনিবেশ করার আহবান জানিয়েছেন। তিনি বলেন, প্রত্যেকের মধ্যে সেই শক্তি রয়েছে। এ রকম উচ্ছ্বাস পোষণ করে এগিয়ে যাবে। তবে তোমার সেই শ্রেষ্ঠত্ব অর্জন করতে জ্ঞানার্জনের দিকে মনোনিবেশ করতে হবে। সবার জন্য শিক্ষা নিশ্চিত করা আমাদের দায়িত্ব। এটা সরকারের একার পক্ষে সম্ভব নয়। বেসরকারি উদ্যোগেও শিক্ষা সম্প্রসারণে এগিয়ে আসতে হবে।
মতলব উত্তর উপজেলা চেয়ারম্যান কার্যালয়ে উপজেলা বাসিন্দা বিভিন্ন উচ্চ বিদ্যালয়, কলেজ ও বিশ^বিদ্যালয়ে অধ্যয়নরত মেধাবী ও গরীঅব ৮০জন শিক্ষার্থীকে এ বৃত্তি প্রদান করা হয়।
উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মফিজুল ইসলামের সভাপতিত্বে এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- সিদ্দিকা বেগম বালিকা উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি আতিকুর রহমান, আ’লীগ নেতা গোলাম হোসেন, বিটিভি ও দৈনিক ইত্তেফাক এর জেলা প্রতিনিধি গোলাম কিবরিয়া জীবন, ফতেপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. রজব আলী, সিদ্দিকা বেগম বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনিরুল হক পাটোয়ারী, ছেংগারচর পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক আল-ইমরান প্রধান, ছাত্রলীগ নেতা মাহবুবুর রহমান রবুসহ বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী।
উপজেলা নির্বাহী অফিসারন মোহাম্মদ মফিজুল ইসলাম বলেন, শিক্ষাবান্ধব সরকার হিসেবে বর্তমান সরকার শিক্ষাকে দারিদ্র্যমুক্তির হাতিয়ার হিসেবে গ্রহণ করেছে। শিক্ষার আধুনিকায়নে এরই মধ্যে তথ্য প্রযুক্তির ব্যবহার, মাল্টিমিডিয়া ক্লাসরুম, কারিগরি শিক্ষার সম্প্রসারণ ও মাদ্রাসা শিক্ষাকে যুগোপযোগী করার মতো যুগান্তকারী পদক্ষেপ নেওয়া হয়েছে।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4728492আজকের পাঠক সংখ্যা::
  • 1এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET