১লা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, রবিবার, ১৭ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২১শে জিলহজ, ১৪৪২ হিজরি

শিরোনামঃ-
  • হোম
  • ইতিহাস ঐতিহ্য
  • মতলব উত্তর উপজেলা যুবলীগের জাতীয় শোক দিবস অনুষ্ঠানে জঙ্গিবাদ সন্ত্রাস মোকাবেলায় যুব সমাজকে এগিয়ে আসতে হবে-সাজেদুল হোসেন চৌধুরী দিপু

মতলব উত্তর উপজেলা যুবলীগের জাতীয় শোক দিবস অনুষ্ঠানে জঙ্গিবাদ সন্ত্রাস মোকাবেলায় যুব সমাজকে এগিয়ে আসতে হবে-সাজেদুল হোসেন চৌধুরী দিপু

Khorshed Alam Chowdhury

আপডেট টাইম : আগস্ট ২৮ ২০১৬, ০২:২০ | 681 বার পঠিত

Matlab News Pic 02মনিরুল ইসলাম মনির :
সুজলা সুফলা শস্য শ্যামলা নাতিশীতোষ্ণ বাংলাদেশের আবহাওয়ায় বেড়ে ওঠা মানুষেরা কখনও উগ্রবাদী হতে পারে না। ষড়যন্ত্রকারীদের প্ররোচণায় কেউ যদি বিপথে যায়ও তাহলে দেশের যুব সমাজই তাদের রুখে দেবে। চাঁদপুরের মতলব উত্তর উপজেলা যুবলীগ আয়োজিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী অনুষ্ঠানের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ছেংগারচর বিশ^বিদ্যালয় কলেজ গভর্ণিংবডির সভাপতি ও কেন্দ্রীয় আওয়ামীলীগ নেতা সাজেদুল হোসেন চৌধুরী দিপু এসব কথা বলেন।
উপজেলা যুবলীগের সভাপতি দেওয়ান জহিরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কাজী শরীফের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- উপজেলা আ’লীগের সভাপতি এ্যাড. রুহুল আমিন, উপজেলা চেয়ারম্যান মনজুর আহমদ, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক এমএ কুদ্দুস, ছেংগারচর পৌরসভার মেয়র আলহাজ¦ রফিকুল আলম জজ, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নিলুফা আক্তার, ভাইস চেয়ারম্যান আরিফুল ইসলাম সরকার ইমন, কেন্দ্রীয় যুবলীগ সদস্য মিজানুর রহমান মিঠু।
আরো বক্তব্য রাখেন- উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাখাওয়াত হোসেন মুকুল সরকার, সাংগঠনিক সম্পাদক সলিম উল্লাহ বারী চৌধুরী সোহেল, স্বেচ্ছাসেবকলীগের সদস্য সচিব এ্যাড. আক্তারুজ্জামান, ছেংগারচর পৌর যুবলীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন খান, উপজেলা ছাত্রলীগেরে যুগ্ম আহ্বায়ক তামজিদ সরকার রিয়াদ, মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের সভাপতি কামরুল হাসান মামুন, শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের সভাপতি শিবলী ইমরান জুয়েল প্রমূখ।
সাজেদুল হোসেন চৌধুরী দিপু বলেন, জাতীয় নির্বাচনে একটি মহল না গিয়ে যে ভুল করেছে তার মাশুল দিতে তারা দেশে ‘আইএস বা জঙ্গি’ প্রতিষ্ঠিত করতে চাচ্ছে। তারাই সরকারের চলমান উন্নয়নের অগ্রযাত্রা বাধাগ্রস্ত করতে ও দেশকে অস্থিতিশীল করতে জঙ্গিদের মদদ দিচ্ছে। তিনি বলেন, ইসলামে জঙ্গিবাদের কোনো স্থান নেই। মদিনা সনদেও সকল ধর্মের মানুষের সমান অধিকার নিশ্চিত করা হয়েছে। স্বাধীনতা যুদ্ধে পরাজিত শক্তিরা একটি নতুন রূপে জঙ্গিবাদ সৃষ্টি করছে। তাই আমাদের যুব সমাজকে এ শক্তির বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।
এ সময় তিনি বলেন, সবার নিজের জীবনের ইতিহাস নিজেকেই তৈরি করতে হবে। কারণ নিজেকে চিনতে পারলে তা কখনোই কাউকে জঙ্গিবাদের সঙ্গে জড়িত করবে না। জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ রুখতে হলে নিজেকে রক্ষা করতে হবে। জঙ্গিবাদ মোকাবেলায় যুব সমাজের চিন্তা ধারার আলোকে সুনির্দিষ্টি পদক্ষেপ গহণ করা হচ্ছে বলেও তিনি জানান।
সাজেদুল হোসেন চৌধুরী দিপু বলেন, জঙ্গিবাদের উৎস মূলে আমাদের আঘাত করতে হবে। জঙ্গি ও সন্ত্রাসবাদ রুখতে পারিবারিক, সামাজিক, অর্থনৈতিকসহ বিভিন্ন খাতে নজদারি বাড়ানোর আহ্বান জানান তিনি।
এসময় উপস্থিত ছিলেন, উপজেলা আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী গাজী, সাংগঠনিক সম্পাদক এইচএম জাহাঙ্গীর আলম মাষ্টার, শাহজাহান প্রধান, চাঁদপুর জজ কোর্টের পিপি এ্যাড. আমান উল্লাহ, উপজেলা আ’লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ও গজরা ইউপি চেয়ারম্যান আলহাজ¦ মো. হানিফ দর্জি, ফতেপুর পশ্চিম ইউপি চেয়ারম্যান নূর মোহাম্মদ, ষাটনল ইউপি চেয়ারম্যান একেএম শরীফ উল্লাহ সরকার, দূর্গাপুর ইউপি চেয়ারম্যান দেওয়ান আবুল খায়ের, ফতেপুর পূর্ব ইউপি চেয়ারম্যান আজমল হোসেন চৌধুরী, কলাকান্দা ইউপি চেয়ারম্যান সোবহান সরকার সুভাসহ আ’লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4659948আজকের পাঠক সংখ্যা::
  • 1এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET