২৪শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার, ৯ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৩ই জিলহজ, ১৪৪২ হিজরি

শিরোনামঃ-
  • হোম
  • ইতিহাস ঐতিহ্য
  • মতলব উত্তর পাউবো ও পানি ব্যবহারকারী ফেডারেশনের মতবিনিময় মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্প জনবান্ধব করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে হবে – ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমপি

মতলব উত্তর পাউবো ও পানি ব্যবহারকারী ফেডারেশনের মতবিনিময় মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্প জনবান্ধব করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে হবে – ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমপি

Khorshed Alam Chowdhury

আপডেট টাইম : আগস্ট ২৮ ২০১৬, ০২:২৩ | 682 বার পঠিত

Matlab News Pic 03মনিরুল ইসলাম মনির :
বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড ও মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্প পানি ব্যবহারকারী ফেডারেশনের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার মোহনপুর আলী ভিলায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমপি মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন।
এ সময় তিনি বলেন, বেড়ি বাঁধে বিভিন্ন স্থানে ধস, সুরঙ্গ ও গর্তের সৃষ্টি হয়েছে। ক্ষতিগ্রস্থ এলাকা নির্নয় করে জরুরী ভিত্তিতে সমস্যার সমাধান করতে হবে। বর্ষায় বৃষ্টির পানিতে সেচ প্রকল্পের ভিতরে জলাবদ্ধতার সৃষ্টি হচ্ছে। এতে করে কৃষকের ফসলের ক্ষতি হচ্ছে। কি কি কারণে এ জলাবদ্ধতা সৃষ্টি হচ্ছে, তা নির্নয় করতে হবে। সমস্যাগুলো চিন্নিত করার পর তা সমাধানের ব্যবস্থা করতে হবে। সেচ প্রকল্পের ভিতরে খাল ও জলাশয়গুলো ভরাট হয়ে যাচ্ছে এবং অনেকে এ গুলো দখলের চেষ্টা করছে। খাল ও জলাশয়গুলো পরিস্কারের ব্যবস্থা নিতে হবে। দখলদারের বিরুদ্ধে নিতে হবে আইনানুগ ব্যবস্থা।
ত্রাণ মন্ত্রী আরো বলেন, মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্পে উৎপাদিত ধান দেশের খাদ্য চাহিদা পূরণে সহায়তা করছে। তাই এ বেড়ি বাঁধ রক্ষা করা সকলের প্রয়োজন। বাঁধের কয়েকটি স্থান ঝুঁঁকিপূর্ণ রয়েছে। বড় ধরনের দুর্ঘটনা এড়ানো জন্য তড়িৎ ব্যবস্থা গ্রহণ করতে হবে। বেড়ি বাঁধ ভেঙ্গে গেলে মতলব উত্তর ও মতলব দক্ষিণ উপজেলার ৭ লাখ মানুষ অসহায় হয়ে পড়বে। বেড়ি বাঁধ রক্ষায় পাউবোর পাশাপাশি সবাইকে এগিয়ে আসতে হবে। যেখানে সমস্যা হবে সাথে সাথে সেখানেই প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবে।
ব্যক্তি স্বার্থের কারণে বেড়ি বাঁধের কোন ক্ষতি হলে তার বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নিতে কর্তৃপক্ষকে নির্দেশ দেন ত্রাণ মন্ত্রী।
মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্প পানি ব্যবহারকারী ফেডারেশনের সভাপতি এমএ কুদ্দুসের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সরকার মো. আলাউদ্দিনের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন- পাউবো’র প্রকল্প পরিচালক নিজামুল হক ভূঁইয়া, মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্পের নির্বাহী প্রকৌশলী এসএম আতাউর রহমান, উপজেলা আ’লীগের সভাপতি এ্যাড. রুহুল আমিন, উপজেলা চেয়ারম্যান মনজুর আহমদ, ছেংগারচর পৌরসভার মেয়র আলহাজ¦ রফিকুল আলম জজ প্রমূখ।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4643571আজকের পাঠক সংখ্যা::
  • 4এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET