২৫শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ, শুক্রবার, ১১ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ই জিলকদ, ১৪৪২ হিজরি

শিরোনামঃ-

মহেশপুর স্বাস্থ্য কমপ্লেস্ক এর চিকিৎসক শূন্যতায় রোগীদের ভোগান্তী চমমে

প্রেস বিজ্ঞপ্তি।

আপডেট টাইম : নভেম্বর ০১ ২০১৬, ১৮:০৮ | 648 বার পঠিত

শামীম খান ঝিনাইদহ ব্যুরো চিফ ঃ ঝিনাইদহের মহেশপুর উপজেলা ৫০ শয্যার স্বাস্থ্য কমপ্লেস্ক এর চিকিৎসা সেবা একেবারেই ভেঙ্গে পড়েছে। ২১ জন ডাক্তারের পদ থাকলেও সেখানে একজন ডাক্তার রয়েছেন। এত করে সারে ৪ লাখ মানুষের এই উপজেলায় স্বাস্থ্যসেবা অবস্থা লাজুক হয়ে পড়েছে।

সেই সঙ্গে প্রতিদিন রোগীদের চরম ভোগান্তিতে পরতে হচ্ছে। জরুরি ভিক্তিতে ডাক্তার নিয়োগের প্রয়োজন হলেও গত দুই মাস কোন ব্যবস্থা নেয়নি সংশ্লিষ্টরা ।

জানা যায়, মহেশপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সহ ২১ জন ডাক্ত থাকার কথা রয়েছে। অথচ তার মধ্যে হাসপাতালে আছে মাত্র একজন ডাক্তার। ২১ জনের মধ্যে ১১ জন বিশেষঙ্গ ডাক্তারের পদ রয়েছে। পর্যাপ্ত ডাক্তার ও ওষুধ না থাকার কারণে রোগীদের ভোগান্তী এখন চরমে। গত ২ মাস ধরে এই অবস্থা চললেও এ বিষয়ে কোন ব্যবস্থা নেয়নি উর্ধ্বতন কর্তীপক্ষ।
জানতে চাইলে ডাক্তার নাসির উদ্দিন জানান, কিছুদিন আগেও হাসপাতালে ১৩ থেকে ১৪ জন ডাক্তার কর্মরত ছিলো। তারা উচ্চতর ডিগ্রি ও প্রশিক্ষনের জন্য বাইরে চলে গেছে । হাসপাতালের এই অবস্থার বিবরণ দিয়ে উপর মহলে জানানো হলেও এখনও পর্যন্ত ব্যবস্থা হয়নি।
তিনি আরো জানান, হাসপাতালে সেবার মান বাড়াতে হলে জরুরি ভিক্তিতে চিকিৎসক ও পর্যাপ্ত পরিমাণ ওষুধ সরবরাহ প্রয়োজন। এ দিকে এ বিষয়ে স্বাস্থ্যমন্ত্রীর জরুরী হস্তক্ষেপ কামনা করছেন এলাকাবাসী।

মহেশপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা, প্রফুল কুমার জানান,চিকিৎসক স্বল্পতার কারণে হাসপাতালে রোগীদের মান সম্মত চিকিৎসা ব্যাহত হচ্ছে। ইউএইচএফপিও বাদে একজন ডাক্তার জরুরি বিভাগ ও বহিঃবিভাগে চিকিৎসা দিচ্ছেন। বর্তমানে হাসপাতাল চালানোর স্বাথে কোন কোন সময় ইউনিয়ন সাব সেন্টার থেকে ডাক্তার নিয়ে এসে চিকিৎসা করাতে হচ্ছে।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4594034আজকের পাঠক সংখ্যা::
  • 2এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET