৩১শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার, ১৬ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২০শে জিলহজ, ১৪৪২ হিজরি

শিরোনামঃ-

মানুষ মানুষের জন্য

Khorshed Alam Chowdhury

আপডেট টাইম : আগস্ট ১৪ ২০১৬, ২০:২৭ | 659 বার পঠিত

DSC00580 এন্টুনি ডেভিড নীল,ঠাকুরগাও প্রতিনিধি ॥ ভুপেন হাজারিকার সেই বিখ্যাত গানের কথাটি মানুষ মানুষের জন্য আবারও সত্য হলো লক্ষী র্মুমুর জীবনে।
গত কয়েক মাস ধরে লক্ষী র্মুমু নামক এক আদিবাসী বৃদ্ধা,ঠাকুরগাও পৌরসভার ৯নং ওয়ার্ডে এক দোকানের সামনে কাদঁতে দেখা যায়। সে হাটতে পারে না, ঠিকমত কথাও বলতে পারে না। হাতে ভর করে কোন মতে একটু একটু করে চলে। রাত কাটাতো যার তার দোকানের বারান্দায়। বৃষ্টি এলে ভিজেই থাকত সারা রাত। পথচারীদের দয়া হলে কেউ খেত দিত আবার কোখনও না খেয়েই চলে যেত সারাদিন। কথা গুলো জানালেন এলাকার বিভিন্ন দোকানী।
আজ ১৪ই আগস্ট সকাল ৯:০০টায় ঠাকুরগায়ে অবস্থিত ঠাকুরগাও ক্যাথলিক মিশনের মাদার তেরেসা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় লক্ষী মুর্মু । হাসপাতালের সিস্টারগণ জানান,গত ২ তারিখ সকাল ১০:১৯ মিনিটে তাদের গেটের সামনে বৃষ্টিতে ভিজা জরাজির্ন অবস্থায় লক্ষী র্মুমুকে তারা দেখতে পায়। সিস্টারগণ তাকে ভিতরে এনে পরিস্কার পরিচ্ছন্ন করে,খেতে দেয় এবং পর্যাপ্ত চিকিৎসা ও কাপড়চোপর দিয়ে হাসপাতালেই রেখে চিকিৎসা প্রদান করেন। তারাই জানতে পারে যে তার নাম লক্ষী র্মুমু এবং ছেলের নাম বিক্রম তবে তার ঠিকানা জানা যায়নি।
লক্ষী মুর্মুর কোন পরিচয় না পাওয়ায় হাসপাতাল কর্তৃপক্ষ পৌর জনপ্রতিনিধি ৯নং ওর্য়াড কাউন্সিলর প্রদীপ চক্রবর্তী,সংরক্ষিত আসনের মহিলা কাউন্সিলর দৌপদী দেবী আগরওয়ালা ও পুলিশকে জানালে তারা এসে মৃত দেহটি হাসপাতাল কতৃপক্ষকে তাদের খ্রীস্টিয় নিয়মে মাটি দেওয়ার লিখিত অনুমতি প্রদান করলে খ্রীস্টিয় নিয়ম অনুসারে ক্যাথলিক মিশনের প্রধান ধর্ম যাজক প্রদীপ মারান্ডী প্রার্থনার মধ্য দিয়ে মিশনের কবরস্থানে সন্ধা ৭:০০টায় তার শেষ কাজ সম্পন্ন হয়।
এলাকার বিভিন্ন সমাজের গুণি ব্যক্তিরা বলেন, লক্ষী র্মুমু জীবনের শেষ দিনগুলো অনেক ভালো স্থানে কাটিয়েছে। মাদার তেরেসা হাসপাতালের সিস্টারগণ তাকে আপন করে নিয়েছিল। সিস্টারগণ বুঝিয়ে দিল যে মানুষ মানুষেরই জন্য।

 

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4657842আজকের পাঠক সংখ্যা::
  • 4এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET