২রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার, ১৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২০শে শাবান, ১৪৪৫ হিজরি

শিরোনামঃ-
  • হোম
  • সকল সংবাদ
  • মালদ্বীপে সরকার পতন নিয়ে পুলিশ ও জনতার দফায় দফায় সংঘর্ষ নেতা কর্মী গ্রেফতার




মালদ্বীপে সরকার পতন নিয়ে পুলিশ ও জনতার দফায় দফায় সংঘর্ষ নেতা কর্মী গ্রেফতার

প্রেস বিজ্ঞপ্তি।

আপডেট টাইম : ফেব্রুয়ারি ০৪ ২০১৮, ১২:৪৬ | 938 বার পঠিত | প্রিন্ট / ইপেপার প্রিন্ট / ইপেপার

জুয়েল খন্দকার, নিজস্ব প্রতিবেদক,মালদ্বীপ  :- গত বৃহস্পতিবার সুপ্রিমকোর্টের একটি রায় নিয়ে শুরু হয় সংঘর্ষ, এমডিপি পার্টির সাবেক প্রেসিডেন্ট নাশিদ ও জুমহোরি পার্টির ভাই চেয়ারম্যান গ্যাসিম ইইব্রাহিম সহ আর অসংখ্য নেতাকে বর্তমান সরকার ক্ষমতায় এসে দুর্নীতি, প্রেসিডেন্ট হত্যার চেষ্টা,খুন ও রাহাজানির মামলায় জড়িয়ে দেয়!
বর্তমানে যাদেরকে নিয়ে এর সংঘর্ষ শুরু হয় তারা হলেন, “সাবেক প্রেসিডেন্ট নাশিদের পাশাপাশি অন্যান্য শীর্ষস্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ জুমহোরি পার্টি (জেপি) নেতা গ্যাসিম ইব্রাহিম, ধর্মীয় রক্ষণশীল আদালত পার্টি (এপি) নেতা শেখ ইমরান আবদুল্লা, সাবেক প্রতিরক্ষা মন্ত্রী মোহাম্মদ নাজিম, সাবেক উপ-রাষ্ট্রপতি আহমেদ আধেব আবদুল গফুর।
সাবেক প্রেসিডেন্ট নাশিদ ৪ বছর ক্ষমতায় চালানোর পর তাকে ক্ষমতা ছেড়ে দিতে হয় বর্তমান সরকার সহ আর অন্যান্য সকল দল গুলি এক হয়ে সাবেক প্রেসিডেন্ট নাশিদকে ক্ষমতা ছাড়তে বাধ্য করেন, বাকি এক বছর অস্থায়ী সরকার হিসেবে প্রেসিডেন্ট আব্দুল্লাহ্ অহিদ  পরিচালনা করেন ও তার নেতৃত্বে নির্বাচনে আবার সাবেক প্রেসিডেন্ট নাশিদ জয়লাভ করেন কিন্তু তাকে সব দল গুলি একত্রিত হয়ে দুর্নীতির মামলা দিয়ে আবার নির্বাচন করেন আবার জয়লাভ করেন পরবর্তীকালে আবার ধর্মঘট ভাংচুর ও হত্যাল দিয়ে আবার নির্বাচন দেন মালদ্বীপে তখন সব দল ঐক্য হয়ে পিপিএম পার্টির সাথে! সেই সময়ে পিপিএম পার্টি নির্বাচনে জয়লাভ করেন রাষ্ট্র পরিচালক হিসেবে আব্দুল্লাহ্ ইয়ামিন আব্দুল গাইয়ুম আসেন। প্রেসিডেন্ট ইয়ামিন ক্ষমতায় আসার পরে বিরধি দলের নেতাদের নামে মামলা গুলি করা হয়।
দুর্নীতির মামলায় সাবেক প্রেসিডেন্ট নাশিদ কিছু দিন জেলে থেকে অসুস্থ হয়ে পড়েন, চিকিৎসার জন্যে যুক্তরাজ্যে গিয়ে আর ফেরেননি,তেমনিতে জুমহোরি পার্টির ভাইস চেয়ারম্যান গ্যাসিম ইব্রাহিম একি ধারাবাহিতা ভাবে জেল থেকে সিঙ্গাপুর চিকিৎসার জন্যে গিয়ে আর ফেরেননি, ফেরেননি সাবেক প্রতিরক্ষা মন্ত্রী মোহাম্মদ নাজিম কিন্তু গত বৃহস্পতিবার মালদ্বীপের সুপ্রিমকোর্ট সাবেক প্রেসিডেন্ট নাশিদ, গ্যাসিম প্রতিরক্ষা মন্ত্রী নাজিম সহ আর নয় জন নেতাকে নির্দোষ বলে মুক্তির রায় দেন সুপ্রিমকোর্ট, ও যারা দেশের বাহিরে আছেন তাদেরকে দেশে ফেরার আহ্বান জানায় সুপ্রিমকোর্ট কিন্তু বর্তমান সরকার ও পুলিশ প্রশাসন কারাবন্দীদের মুক্তি দিতে রাজিনন তাদের দাবি সুপ্রিমকোর্টের রায় তদন্তছাড়াই দেওয়া হয়েছে বলে মালদ্বীপ পুলিশ ও সরকার দলীয় নেতারা জানায়।
সুপ্রিমকোর্টের রায়কে অব্যাহত রাখার জন্যে মালদ্বীপের রাজধানী মালের রাজপথে নেমেছে অসংখ্য জনতা সরকার বিরোধী দল ও জনতা তাদের দাবী বর্তমান সরকার অবৈধ ভাবে ক্ষমতা দখল করে আছে ও নেতাদের নামে মিথ্যা মামলা দিয়ে দেশ ছাড়া করে রেখেছে ও নেতাদের করে রেখেছে কারাবন্দী। তাদের এক দফা এক দাবী নেতাদেরকে কারা মুক্ত করতে হবে ও সরকার ক্ষমতা ছাড়তে হবে।
এই নিয়ে রাজপথে জনতার সাথে পুলিশের চলছে দফায় দফায় সংঘর্ষ, গত বৃহস্পতিবার থেকে এখন পযন্ত, অর্ধ শতাধিক নেতা কর্মীকে গ্রেফতার করেছেন মালদ্বীপ পুলিশ।
Please follow and like us:

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৬০১৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET