৯ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ২৪শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২৪শে রজব, ১৪৪২ হিজরি

শিরোনামঃ-

মাশরাফি ম্যাজিকে উড়ে গেল ইংল্যান্ড

Khorshed Alam Chowdhury

আপডেট টাইম : অক্টোবর ১০ ২০১৬, ০২:৪৭ | 649 বার পঠিত

160223_11নয়া আলো ডেস্ক- দাপুটে জয় বোধহয় একেই বলে। ইনিংসের শুরু থেকে ইংলিশ ব্যাটসম্যনরা কখনোই ম্যাচের পাল্লাটাকে তাদের দিকে হেলাতে পারেননি। ব্যাটিংয়ে বড় সংগ্রহ না পেলেও স্বল্প পুঁজিতে প্রতিপক্ষকে কিভাবে আটকে দিতে হয়, তা রোববার মিরপুরে বেশ ভালোভাবেই দেখিয়েছে বাংলাদেশ দল।

আর এই জয়ে সামনে থেকে দলকে নেতৃত্ব দিয়েছেন টাইগার দলপতি মাশরাফি বিন মুর্তজা। প্রথম ম্যাচে হেরে চাপে ছিল দল। আজ হারলেই সিরিজ শেষ। কিন্তু সব শঙ্কাকে উড়িয়ে দিতে হয় কিভাবে তা নিজেই করে দেখালেন আরেক বার। তার অলরাউন্ড নৈপুণ্যে জয় এলো ৩৪ রানের।

ব্যাট হাতে দলের বিপর্যয়ের সময় করেছেন অসাধারণ ব্যাটিং। তার ৩৭ বলে ৪৪ রানের ইনিংসটি সংখ্যায় না হলেও যে গুরুত্বের দিক থেকে বাংলাদেশ ইনিংসের সেরা পারফরম্যান্স। এরপর বল হাতে নিয়ে আরেকবার চেনালেন নিজের জাত। স্বল্প পুঁজিতে ইংল্যান্ডকে বেঁধে রাখার কাজটা করলেন নিজ হাতে। শুরুতে ২৬ রানে ৪ উইকেট হারিয়ে অনেকটাই ম্যাচ থেকে ছিটকে যায় সফরকারীরা। যার তিনটিই নিয়েছেন মাশরাফি। এরপর শেষ উইকেট জুটিতে বিপজ্জনক হয়ে ওঠা ৪৫ রানের পার্টনারশিপ ভেঙে শেষ পেরেকটা ঠুঁকে দেন ইংল্যান্ডের কফিনে। তুলে নেন জ্যাক বলের উইকেট। মাশরাফি নিয়েছে ২৯ রানে ৪ উইকেট।

মাশরাফিকে যোগ্য সঙ্গ দিয়েছেন পেসার তাসকিন আহমেদ। পঞ্চম উইকেটে জনি বেয়ারেস্তো ও অধিনায়ক জস বাটলারের জুঁটি কপালে ভাজ ফেলে দিয়েছিল বাংলাদেশী সমর্থকদের। তবে বিপজ্জনক হয়ে ওঠার আগেই ৮৯ রানের এই জুুঁটি ভাঙেন তাসকিন। দুজনকেই শিকারে পরিণত করেন নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা এই পেসার। নিয়ন্ত্রিত বোলিং করে অলরাউন্ডার সাকিব আল হাসান, নাসির হোসেন ও মোসাদ্দেক হোসেন নিয়েছেন একটি করে উইকেট। ৪৪ দশমিক ৪ ওভারে ২০৪ রানে অল আউট হয়েছে সফরকারীরা। ম্যাচ হেরেছে ৩৪ রানে।

মিরপুরে আজ টস জিতে ব্যাট করতে নামা বাংলাদেশের শুরুটা অবশ্য ভালো হয়নি। ৩৯ রানে ৩ উইকেট হারিয়ে ধুঁকতে থাকে দল। এরপর মুশফিকুর রহীম(২১) ও মোসাদ্দেক হোসেন(২৯) ভালো খেলার আভাস দিয়েও ইনিংসটাকে লম্বা করতে পারেননি। তবে একপ্রান্তে অলরাউন্ডার মাহমুদুল্লাহর ব্যাটিং ছিল দলের ভরসার প্রতীক। তার ৮৮ বলে ৭৫ রানের দায়িত্বপূর্ণ ইনিংসটি ছিল পরিস্থিতির দাবি মেটানোর মতই।

মাহমুদুল্লাহর বিদায়ের পর দলকে টেনে নেন অধিনায়ক মাশরাফি। দলের সংগ্রহ দুইশো পার হবে কি না এটি যখন ভাবনায় সকলের, সে সময় মাশরাফি ঝড়ো ব্যাটিংয়ে দলের স্কোর নিয়ে যান ২৩৮ রানে। তাকে যোগ্য সঙ্গ দিয়েছে অনেক আলোচনা সমালোচনার পরে দলে জায়গা করে নেয়া নাসির হোসেন(২৭*)। এই জুঁটির সংগ্রহ ৬৯ রান। যার ফলে ৮ উইকেট হারিয়ে বাংলাদেশর স্কোরটা হয়েছে ভদ্রোচিত।

 

স্কোর: বাংলাদেশ ২৩৮/৮
ইংল্যান্ড ২০৪
ফল বাংলাদেশ ৩৪ রানে জয়ী
ম্যান অব দ্যা ম্যাচ-মাশরাফি মুর্তজা

 

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4410410আজকের পাঠক সংখ্যা::
  • 1এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET