২৫শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ, শুক্রবার, ১১ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ই জিলকদ, ১৪৪২ হিজরি

শিরোনামঃ-

মুরাদনগরে আ’লীগের পাল্টাপাল্টি সমাবেশ, উত্তেজনা

Khorshed Alam Chowdhury

আপডেট টাইম : নভেম্বর ০৪ ২০১৬, ১৪:৫৩ | 637 বার পঠিত

fb_img_1478234269372মোঃ ইমন মিয়া, মুরাদনগর-
কুমিল্লার মুরাদনগর উপজেলায় কাল শনিবার আওয়ামী লীগ দু’গ্রুপ একই স্থানে পাল্টাপাল্টি সমাবেশ আহ্বান করায় এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।
সংঘর্ষের আশঙ্কা থাকা সত্ত্বেও উভয় পকে সভা সমাবেশ করা থেকে বিরত থাকার জন্য কোন নির্দেশ দেয়নি স্থানীয় প্রাশাসন।
কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের সহসভাপতি ম. রুহুল আমীন জানান, উপজেলার প্রাচীনতম বিদ্যাপীঠ শ্রীকাইল কলেজ সরকারিকরন ও ৭৫ বছর পূর্তি উপলক্ষ্যে হীরক জয়ন্তী উৎসব পালনের ল্েয উপজেলার শ্রীকাইল কলেজ মাঠে শনিবার সকাল ১১টায় সংবর্ধনা সভা আহ্বান করা হয়।

সভায় কুমিল্লা দক্ষিন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও রেলমন্ত্রী মজিবুল হককে প্রধান অতিথি, কেন্দ্রীয় আওয়ামীলীগের সাবেক অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ইউসুফ আবদুল্লাহ হারুন এমপি উদ্ভোধক ও মানিকগঞ্জ-২ আসনের সংসদ সদস্য কন্ঠ শিল্পী মমতাজ বেগমকে বিশেষ অতিথি করা হয়।

এদিকে একই জায়গায় একশ গজ অদূরে শ্রীকাইল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে একই সময় কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের সভাপতি ও সাধারন সম্পাদককে গণসংবর্ধনা দেয়ার লক্ষ্যে আরেকটি সভা আহ্বান করা হয়।fb_img_1478234264986

ওই সভায় কুমিল্লা সদরের সংসদ সদস্য হাজী আ, ক, ম বাহার উদ্দিন বাহারকে প্রধান অতিথি, কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের সভাপতি মো. আবদুল আউয়াল সরকার, সাধারন সম্পাদক আলহাজ্ব জাহাঙ্গীর আলম সরকার ও বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) সহসভাপতি ও কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক শ্রী বাদল রায়কে বিশেষ অতিথি করা হয়।

প্রায় একই জায়গায় সভা আহ্বান করায় সংঘর্ষ হতে পারে এমন আশঙ্কা থাকা সত্ত্বেও অদৃশ্য কারনে মুরাদনগর ও বাঙ্গরা থানা পুলিশ উভয় পকে সভা সমাবেশ করা থেকে বিরত থাকার জন্য কোন পরামর্শ দেননি। কিন্তু অনঢ় এমপি ইউসুফ আবদুল্লাহ হারুন গ্রুপ।

এদিকে, কেন্দ্রীয় আওয়ামীলীগের সাবেক অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ইউসুফ আবদুল্লাহ হারুন এমপি বলেন, আগে কলেজ পরিচালনা পর্ষদ সভা ডেকেছে। তিনি ও কুমিল্লা দক্ষিন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রেল মন্ত্রী মজিবুল হকসহ মানিকগঞ্জ-২ আসনের এমপি কন্ঠ শিল্পী মমতাজ বেগম সে সভায় যাওয়ার কথা রয়েছে। কিন্তু এখন শুনছেন বর্তমান কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক জাহাঙ্গীর আলম সরকারের সমর্থনে আরেকটি গ্রুপ একই জায়গায় সভা ডেকেছে। তিনি বলেন, এটি নিয়ে জাহাঙ্গীর গ্রুপ চক্রান্ত করছে যাতে জাতীয়  হীড়ক জয়ন্তী ও সংবর্ধনা অনুষ্ঠানটি না হয়। কিন্তু সভা হবে বলে জানান তিনি।

মুরাদনগর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সৈয়দ আহাম্মদ হোসেন আউয়াল বলেন, উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগের নেতাকর্মীদের উপস্থিতিতে সিদ্ধান্ত নেওয়া হয়েছে শ্রীকাইল ইউনিয়নের শ্রীকাইল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে উজেলা আওয়ামী লীগের আয়োজনে নব নির্বাচিত কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের সভাপতি ও সাধারন সম্পাদককে গণসংবর্ধনা দেয়ার লক্ষ্যে সভা আহ্বান পালন করা। কিন্তু আওয়ামী লীগের কিছু নামধারী নেতার উস্কানিতে স্থানীয় কয়েকজন নেতা একই জায়গায় সভা ডেকেছেন। কিন্তু তারাও যে কোনো মূল্যে সভা করবেন বলে জানান।

বাঙ্গরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোয়াজ্জেম হোসেন বলেন, একই স্থানে সভা ডাকায় উভয় পকে আইন শৃঙ্খলা অবনতি হয় এমন কিছু করা থেকে বিরত থাকার জন্য বলা হয়েছে। পরবর্তীতে উর্ধ্বতন কর্তপক্ষের সাথে যোগাযোগ করে ব্যবস্থা নেবেন বলে জানান ওসি।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4594009আজকের পাঠক সংখ্যা::
  • 0এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET