১লা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার, ১৬ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ১৬ই রজব, ১৪৪২ হিজরি

শিরোনামঃ-

মুসলিম উম্মাহর কল্যাণে একযোগে কাজ করার অঙ্গীকার

Khorshed Alam Chowdhury

আপডেট টাইম : জুন ০৬ ২০১৬, ০৪:১৭ | 633 বার পঠিত

144139_1_2নয়া আলো ডেস্ক- সৌদি আরবে সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনা সৌদি বাদশা সালমান বিন আব্দুল আজিজ আল সৌদের সঙ্গে বৈঠক করেছেন।
রবিবার জেদ্দা নগরীর আল আন্দালুসে সৌদি বাদশার আস-সালাম প্রাসাদে এই বৈঠক অনুষ্ঠিত হয়।
বৈঠকে বাংলাদেশ এবং সৌদি আরব বিশ্বশান্তি, উন্নয়ন এবং মুসলিম উম্মাহর বৃহত্তর কল্যাণে একযোগে কাজ করার অঙ্গীকার করেছে।
বৈঠকের পরে পররাষ্ট্র সচিব মো. শহীদুল হক এবং প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের অবহিত করেন।
তারা জানান, প্রায় ঘণ্টাব্যাপী অন্তরঙ্গ পরিবেশে অনুষ্ঠিত আলোচনায় দ্বিপাক্ষিক স্বার্থ-সংশ্লিষ্ট সকল বিষয়, আঞ্চলিক এবং আন্তর্জাতিক বিষয় নিয়ে আলোচনা হয়।
প্রধানমন্ত্রী এবং সৌদি বাদশাহ বৈঠকে উন্নয়ন, ব্যবসা-বাণিজ্য এবং জনগণের সাথে জনগণের যোগাযোগ বৃদ্ধির ক্ষেত্রে দু’দেশের মধ্যে বিদ্যমান সম্ভবনাগুলোকে খতিয়ে দেখার বিষয়েও একমত হন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বর্তমানে বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ আল সৌদের আমন্ত্রণে ৫ দিনের সরকারি সফরে সৌদি আরবে অবস্থান করছেন।
এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পবিত্র ওমরাহ পালন করেছেন। শুক্রবার মধ্য রাতে তিনি জেদ্দা থেকে পবিত্র মক্কা নগরীতে পৌঁছান।
প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানান, প্রধানমন্ত্রী শুক্রবার রাতে ওমরাহ পালন করেছেন এবং কাবা শরীফে বিশেষ মোনাজাতে অংশগ্রহণ করেন। প্রধানমন্ত্রী দেশ ও জনগণ এবং সমগ্র মুসলিম উন্মার শান্তি, সমৃদ্ধি এবং উন্নতি কামনা করে বিশেষ মোনাজাত করেন।
প্রধানমন্ত্রীর ছোট বোন শেখ রেহানা, পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী এবং প্রধানমন্ত্রীর অন্য সফরসঙ্গীরাও এ সময় পবিত্র ওমরাহ পালন করেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা জেদ্দা থেকে সড়কপথে মক্কা নগরীতে আসেন। প্রধানমন্ত্রী সৌদি বাদশা সালমান বিন আব্দুল আজিজ আল সৌদের আমন্ত্রণে ৫ দিনের সরকারি সফরে বর্তমানে সৌদি আরব অবস্থান করছেন।
প্রধানমন্ত্রী গত শুক্রবার রাতে ঢাকা থেকে বিমানের ভিভিআইপি ফ্লাইটে কিং আব্দুল আজিজ বিমানবন্দরে অবতরণের পর কিং ফয়সাল প্যালেসে এক ভোজসভায় যোগ দেন।
সৌদি আরবের যুবরাজ মোহাম্মদ বিন নায়েফ বিন আব্দুল আজিজ বাংলাদেশের প্রধানমন্ত্রীর সম্মানে এই নৈশভোজের আয়োজন করেন।
শেখ রেহানা, সৌদি আরবের হজ এবং ওমরাহ বিষয়ক মন্ত্রী ড. মোহাম্মাদ সালেহ বিন তাহের বেনটেন, ইসলামিক ডেভেলপমেন্ট ব্যাংক (আইডিবি) প্রেসিডেন্ট ড. আহমেদ মোহাম্মাদ আলী আল মাদানী, অর্গানাইজেশন অব ইসলামিক কনফারেন্স (ওআইসি) এর মহাসচিব ইয়াদ বিন আমিন মাদানী অন্যান্যের মধ্যে ভোজসভায় অংশগ্রহণ করেন।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4393558আজকের পাঠক সংখ্যা::
  • 8এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET