১১ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ২৮শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৮শে রমজান, ১৪৪২ হিজরি

শিরোনামঃ-

মুস্তাফিজদের নিয়ম রক্ষা, দিল্লির বাঁচা-মরার লড়াই আজ

Khorshed Alam Chowdhury

আপডেট টাইম : মে ২১ ২০১৬, ০০:০২ | 687 বার পঠিত

মুস্তাফিজদের দল সানরাইজার্স হায়দরাবাদ আজ দিল্লি ডেয়ারডেভিলসের মুখোমুখি হচ্ছে। ম্যাচটি সানরাইজার্স হায়দরাবাদের জন্য নিয়ম রক্ষার ম্যাচ হলেও দিল্লির জন্য বাঁচা-মরার লড়াই। তাই দিল্লি ডেয়ারডেভিলসের কাছে ম্যাচটি বেশ গুরুত্বপূর্ণ হয়ে দেখা দিয়েছে।

এদিকে কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে নিজেদের সবশেষ ম্যাচে সাত উইকেটে জিতে পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে প্লে-অফ নিশ্চিত করেছে সানরাইজার্স হায়দরাবাদ। তাই হাতে থাকা বাকি দুটি ম্যাচে নিয়ম রক্ষার জন্যই মাঠে নামছে মুস্তাফিজুর রহমানের দলটি। এর প্রথমটিতে আজ দিল্লি ডেয়ারডেভিলসের মুখোমুখি হচ্ছে তারা।

হায়দরাবাদের জন্য নিয়ম রক্ষার ম্যাচ হলেও শেষ চারের আশা বাঁচিয়ে রাখতে বাকি দুই ম্যাচে জয়ের বিকল্প নেই দিল্লির। তবে এই দুই ম্যাচে জহির খানের দলটিকে শুধু জিতলেই হবে না তাকিয়ে থাকতে হবে অন্য ম্যাচের ফলাফলের ওপরও। তবে নিজেদের আত্মবিশ্বাসে ভাটির টান না লাগাতে দিল্লির বিপক্ষেও হয়তো জিতে নিজেদের সেরাটা ধরে রাখতে চাইবে ছন্দে থাকা হায়দরাবাদ।

টুর্নামেন্টের প্রথম দুই ম্যাচে টানা হারের পর চলতি আইপিলের সবচেয়ে ধারাবাহিক দল হায়দরাবাদ। এরপর ব্যাক টু ব্যাক ম্যাচে হারতে হয়নি তাদের। এবার ১২ ম্যাচে শেষে আটটিতে জয় লাভ করে ১৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষ স্থান দখলে নিয়েছে মুস্তাফিজ-ওয়ার্নার-ধাওয়ানরা। আইপিলের প্রতিটি ম্যাচেই ধারাবাহিকভাবে ভালো করছেন অধিনায়ক ওয়ার্নার। সম্প্রতি তাকে ভালোই সঙ্গ দিচ্ছেন দলটির অপর ওপেনার শিখর ধাওয়ান। এ ছাড়া ইনজুরি কাটিয়ে দলের ভরসা হয়ে উঠেছেন অলরাউন্ডার যুবরাজ সিং।

হায়দরাবাদের আজকের এই অবস্থানে আসার পেছনে সবচেয়ে কার্যকরী ভূমিকা রয়েছে দলটির বোলিং বিভাগের। ছন্দে থাকা আশিষ নেহরা ও ভুবনেশ্বর কুমারের সঙ্গে ভিন্ন মাত্রা যোগ করেছেন বাংলাদেশি বিস্ময় পেসার মুস্তাফিজুর রহমান। ব্যাটসম্যানদের জন্য ‘বিষাক্ত’ কাটার ছাড়াও বৈচিত্র্যময় বোলিংয়ে প্রতিপক্ষ ব্যাটসম্যানদের বোকা বানাতে পারেন তিনি।

তবে আজ দিল্লির ব্যাটসম্যানদের সামলাতে হবে হায়দরাবাদের দুই প্রশিক্ষিত পেসার ভুবনেশ্বর ও মুস্তাফিজকেই। কেননা গ্রেড ওয়ান হ্যামস্ট্রিং ইনজুরির কারণে আসর থেকে ছিটকে পড়েছেন দলটির অভিজ্ঞ পেসার আশিষ নেহরা। তাই বোলিং নিয়ে আজ নতুন করে পরিকল্পনা করতে হবে হায়দরাবাদ অধিনায়ক ডেভিড ওয়ার্নারকে।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4522398আজকের পাঠক সংখ্যা::
  • 5এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET