১৭ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, শুক্রবার, ২রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ৯ই সফর, ১৪৪৩ হিজরি

শিরোনামঃ-

মেয়র আসার পর পালটে গেলো চিত্র

Khorshed Alam Chowdhury

আপডেট টাইম : জুন ১৩ ২০১৬, ০৮:০৮ | 666 বার পঠিত

18262_b8নয়া আলো- নিয়মিত বাজার মনিটরিংয়ের অংশ হিসেবে রাজধানীর হাতিরপুল কাঁচাবাজারে গিয়েছিলেন ঢাকা দক্ষিণের মেয়র সাঈদ খোকন। তালিকা না মানায় কয়েকজন বিক্রেতাকে এ সময় তিনি জরিমানা করেন। এরপর পাল্টে গেল চিত্র। সিটি করপোরেশন নির্ধারিত তালিকা মেনে পণ্য বিক্রি না করায় ভ্রাম্যমাণ আদালত একটি মাংসের দোকানসহ তিন দোকানকে মোট ৯০ হাজার টাকা জরিমানা করে। বেশি দামে পণ্য বিক্রি করায় মেয়র কয়েকজন বিক্রেতাকে ভর্ৎসনাও করেন। গতকাল হাতিরপুল কাঁচাবাজারে যান মেয়র সাঈদ খোকন। শনিবার ‘নামেই মূল্য তালিকা’ শীর্ষক প্রতিবেদন মানবজমিনে প্রকাশ হয়। এর পরের দিন গতকাল মেয়র সাঈদ খোকন সরজমিনে গিয়ে ঘটনার সত্যতা দেখতে পান এবং কয়েকজন বিক্রেতাকে জরিমানা করেন। মেয়র বাজারে ঢুকতেই ক্রেতারা তার কাছে অভিযোগ করেন, বাজারে সিটি করপোরেশনের মূল্য তালিকা না মেনে বেশি দামে পণ্য বিক্রি করা হচ্ছে। এ সময় মূল্য তালিকা না মেনে ৪৫০ টাকা কেজি দরে গরুর মাংস বিক্রি করায় মোতালেব মাংস বিতানকে জরিমানা করা হয়। এরপর থেকে অন্য বিক্রেতারা সিটি করপোরেশন নির্ধারিত ৪২০ টাকা দরে মাংস বিক্রি করতে থাকেন। সেন্ট্রাল রোডের বাসিন্দা বাবু হাসান বলেন, অন্য সময় গরুর মাংস আমরা ৪৬০-৪৭০ টাকা কেজিদরে কিনি, আজকে (গতকাল) মেয়র আসার খবর পেয়ে তারা ৪২০ টাকায় বিক্রি করছে। এর আগে শামসুন্নাহার নামের এক ক্রেতা মেয়রকে জানান, এক কেজি হাইব্রিড কৈ মাছ ২০০ টাকায় কিনতে হয়েছে। আগে ছিল ১৫০-১৬০ টাকা। মেয়র তাকে সঙ্গে নিয়ে ওই মাছবিক্রেতার কাছে গিয়ে বেশি দাম নেয়ার কারণ জানতে চান। জবাবে বিক্রেতা সোহেল পাইকারিতে বেশি দামে কেনার কথা বলেন।
আরেক ক্রেতা মেয়রের কাছে অভিযোগ করেন, মূল্য তালিকা অনুযায়ী পেঁয়াজ প্রতি কেজি ২৪ টাকায় বিক্রির কথা থাকলেও বাস্তবে বিক্রি হচ্ছে ৩০ টাকা। পেঁয়াজের দাম বেশি রাখায় তিনি ফারুক স্টোরের দোকানি আতিকুর রহমান সুমনকে ভর্ৎসনা করে জরিমানা করার নির্দেশ দেন। এছাড়া প্রতিকেজি চিনি ৬২ টাকার পরিবর্তে ৬৫ টাকায় বিক্রি করায় জাকির স্টোরকেও জরিমানা করা হয় এ সময়।
বাজার পরিদর্শন শেষে সাংবাদিকদের মেয়র সাঈদ খোকন জানান, বাজার মনিটরিং চলছে। ডিএসসিসির লোকজন সবসময় এ কাজে নিয়োজিত থাকবে। তার পরও বিক্রেতারা মূল্য তালিকা না মানলে তালিকার সঙ্গে দেয়া ফোন নম্বরে ক্রেতাদের যোগাযোগের পরামর্শ দেন। সেই নম্বরে কল করে অভিযোগ জানালে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট খান মোহাম্মদ নাজমুস শোয়েব জানান, নির্ধারিত দামে পণ্য বিক্রি না করায় তিন দোকানকে ৩০ হাজার টাকা করে মোট ৯০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4719357আজকের পাঠক সংখ্যা::
  • 1এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET