৩রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, বুধবার, ১৮ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ১৮ই রজব, ১৪৪২ হিজরি

শিরোনামঃ-

রাজধানীতে ‘অতি ঝুঁকিপূর্ণ’ ৩২১ ভবন অপসারণে সময় বাড়ল

admin6

আপডেট টাইম : অক্টোবর ০৭ ২০১৬, ০৯:৫৩ | 622 বার পঠিত

নয়া আলো ডেস্ক-রাজধানীতে ‘অতি ঝুঁকিপূর্ণ’ হিসেবে চিহ্নিত ৩২১টি ভবন অপসারণে আরও সাত মাস সময় দিয়েছে সরকার। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ সচিব মো. শাহ কামাল বৃহস্পতিবার সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে জানান, এসব ভবনকে ‘অতি ঝুঁকিপূর্ণ’ হিসেবে চিহ্নিত করে সেগুলোর গ্যাস, বিদ্যুৎ ও পানির সংযোগ বিচ্ছিন্ন করতে সংশ্লিষ্টদের নির্দেশ দেওয়া হয়েছে। ভবন মালিকদের আগামী ডিসেম্বরের মধ্যে নিজেদের স্থাপনা অপসারণ করতে অনুরোধ জানানো হয়েছে। এর আগে গত ২৭ এপ্রিল রাজউক ও সিটি করপোরেশনকে দেওয়া এক আদেশে এই ৩২১টি ভবন অপসারণে এক মাস সময় দিয়েছিল দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের জাতীয় ভূমিকম্প প্রস্তুতি ও সচেতনতা বৃদ্ধি কমিটি। ওই সময়ে মধ‌্যে কেন ভবন অপসারণ হয়নি- সে বিষয়ে কোনো তথ‌্য না দিয়ে সচিব বলেন, “সব ধরনের ইউটিলিটি সার্ভিস বন্ধ করে দিলে ওইসব ভবনে এমনিতেই কেউ থাকতে চাইবে না।
তিনি জানান, ঢাকায় ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত ভবনগুলোর মধ্যে সরকারি ভবনও রয়েছে। আর খুলনায় ৪০টি, সিলেটে ৩১টি, চট্টগ্রামে ২৪টি ভবনকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হয়েছে।

গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী মোশাররফ হোসেন ২০১৪ সালের ১৫ জুন জাতীয় সংসদে এই ৩২১টি ভবনকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করার কথা জানান। অবশ‌্য গণমাধ্যমে আসা তথ‌্য অনুযায়ী এই সংখ্যা কয়েক হাজার।

ঝুঁকিপূর্ণ ভবনগুলোকে বিশেষ রং দিয়ে চিহ্নিত করে তাতে ‘ঝুঁকিপূর্ণ ভবন’ লেখা সাইনবোর্ড টাঙিয়ে দিতেও এর আগে রাজউক ও সিটি করপোরেশনকে নির্দেশ দিয়েছিল সরকার।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4397220আজকের পাঠক সংখ্যা::
  • 14এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET